অবৈধ বাসস্ট্যান্ড উচ্ছেদে উপাচার্যকে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

২২ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৩ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৬ এএম


অবৈধ বাসস্ট্যান্ড উচ্ছেদে উপাচার্যকে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সামনের অবৈধ বাস, লেগুনাস্ট্যান্ড উচ্ছেদে ও প্রধান ফটকের সামনে গতিরোধক বসানোর দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মিঠুন বাড়ৈ এই স্মারকলিপি প্রদান করেন। এ সময় সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ ২ নং ও ৩ নং ফটকের সামনে অবৈধ বাস ও লেগুনাস্ট্যান্ড রয়েছে। আমরা সবাই অবগত যে, গত ১৮ সেপ্টেম্বর প্রধান ফটকের সামনে সাভার পরিবহনের বাস চাপায় একজন নিহত ও দুইজন আহত হন। বিগত দিনে বাস ও লেগুনাস্ট্যান্ডে অগণিতবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুর্ঘটনা, ছিনতাই, শারীরিকভাবে হেনস্তার ও ইভটিজিংয়ের শিকার হয়েছে। এসব ঘটনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তার সর্বোচ্চ হুমকি।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাস্তার প্রত্যেক পাশে চারটি করে মোট আটটি গতিরোধক তৈরি করা জরুরি।

এ ছাড়া, শিক্ষার্থীদের নিরাপত্তা, স্বার্থ অধিকার ও সমস্যার কথা বিবেচনা করে দাবিগুলো বাস্তবায়ন করতে অনতিবিলম্বে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার কথা বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মিঠুন বাড়ৈ বলেন, ‘আপনারা জানেন যে ১৮ তারিখে বিশ্ববিদ্যালয়ের একদম মেইন গেটের সামনে সাভার পরিবহনের বাস চাপায় একজন নিহত ও দুইজন আহত হয়েছেন যেটা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের জন্য মারাত্মক হুমকি স্বরূপ।’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, বিষয়টি নিয়ে মিটিংয়ে আমরা কথা বলব। পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলব।’

এমএমএ/

 


বিভাগ : ক্যাম্পাস