পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব কোষাধ্যক্ষ ড. সালাহ উদ্দীন

২২ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৪ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৫ পিএম


পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব কোষাধ্যক্ষ ড. সালাহ উদ্দীন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. কে. এম. সালাহ উদ্দীন। ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারি করা এক আদেশে, তাকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করেছে। যোগদানের তারিখ থেকে আগামী চার বছরের জন্য তিনি এই বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন।

ড. সালাহ উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক।

১১ সেপ্টেম্বর আজ দুপুর তিনটায় তিনি তার বিশ্ববিদ্যালয়ে এসে যোগদান করেছেন।

যোগদান শেষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার ও স্বাধীনতা চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবষ স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’-এ তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

তাকে ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস.এম. মোস্তফা কামাল খান, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, ছাত্র উপদেষ্টা, প্রক্টর, জ্যেষ্ঠ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বরণ করে নেন।

যোগদান শেষে নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন বলেন, ‘মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে ও সবার সহযোগিতায় আমরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাব। শিক্ষা, গবেষণা, প্রশাসনিক কর্মকান্ডসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন ও অগ্রগতি সাধনের আমি চেষ্টা করব। সকলের আন্তরিকতায় বিজ্ঞান এবং প্রযুক্তির পাশাপাশি অন্যান্য বিষয়গুলোকেও আধুনিক এবং যুগোপযুগী করতে সচেষ্ট হব।’

তিনি বলেছেন, ‘আর্থিক বিষয়গুলো বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম-কানুনের মধ্য দিয়ে সম্পাদন করার চেষ্টা করা হবে।’

আরও বলেন, ‘আমাদের শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে হবে। আমাদের যার, যার দায়িত্ব ঠিকমতো পালন করব। সমস্যাগুলো চিহ্নিত করে সমাধানের চেষ্টা করব। তাহলেই উন্নতি হবে।’

লেখা ও ছবি : জনসংযোগ কর্মকর্তা, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


বিভাগ : ক্যাম্পাস