অনশন থেকে সরে দাঁড়াল ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতরা

২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৩ পিএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২২, ১০:১৯ এএম


অনশন থেকে সরে দাঁড়াল ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতরা

আমরণ অনশনে বসতে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে অবস্থান নিলেও শেষ পর্যন্ত অনশনের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১২ নেত্রী।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪০ মিনিটে ইডেন কলেজে সংবাদ সম্মেলন শেষে ক্যাম্পাস থেকে হেঁটে নীলক্ষেত মোড় পর্যন্ত যান বহিষ্কৃত নেত্রীরা। পরে সেখান থেকে রিকশাযোগে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে পৌঁছান তারা। প্রথমে কার্যালয়ে প্রবেশে তাদের বাধা দেওয়া হলেও পরে প্রবেশের অনুমতি পান তারা।

পার্টি অফিস থেকে বের হয়ে সদ্য-বহিষ্কৃত নেত্রী জান্নাতুল ফেরদৌস সাংবাদিকদের বলেন, আমাদের কথা হয়েছে, আমরা সার্বিক বিষয়ে তাদের জানিয়েছি। তারা আমাদের ফোন নম্বর নিয়েছেন। আমাদের পরে জানাবেন, এমনটা বলেছেন।

এ বিষয়ে কাদের অবগত করেছেন জানতে চাইলে তিনি বলেন, ভেতরে তেমন কেউই ছিলেন না। শুধু স্টাফরা ছিলেন।

তিনি আরও বলেন, আমরা অনশন না করার সিদ্ধান্ত নিয়েছি। কারও প্রেসারে পড়ে আমরা এমন সিদ্ধান্ত নেয়নি। আমরা স্বেচ্ছায় এখানে আসছি, স্বেচ্ছায় চলে যাচ্ছি।

প্রসঙ্গত, রবিবার (২৫ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কার ও কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

এসজি


বিভাগ : ক্যাম্পাস