সততা ও নৈতিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে : সাস্ট ভিসি

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫২ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৪৭ পিএম


সততা ও নৈতিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে : সাস্ট ভিসি

লেখা ও ছবি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয় প্রতিনিধি।

‘যেকোনো প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সততা ও নৈতিকতা নিয়ে দায়িত্ব পালন করা ছাড়া আর কোনো বিকল্প নেই’ জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ।

গতকাল রবিবার, ২৫ সেপ্টেম্বর, সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজিত ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক এই খ্যাতনামা অধ্যাপক ও সাস্টের বর্তমান ভিসি।

তারা শাবিপ্রবি ‘ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)’র মাধ্যমে প্রশাসন ভবনে বছরওয়ারি কাজের এবং ভালো ব্যবহারের কর্মশালাটি আয়োজন করেছেন।
‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি কর্মশালা’য় বিশ্ববিদ্যালয়ের দপ্তর প্রধান ও কর্মকর্তারা অংশগ্রহণ করছেন।

তাদের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ আরো বলেছেন, ‘জাতীয় ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে শুদ্ধাচার প্রতিষ্ঠা করা ছাড়া দেশেরই কোনো টেকসই উন্নয়ন সম্ভব নয়। একমাত্র সুশাসনই মানব উন্নয়ন করতে পারে। এজন্য আপনাদের দায়িত্বশীল পর্যায় থেকে ব্যাক্তি পর্যায় পর্যন্ত সবাইকে সততা ও নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যেতে হবে। পাশাপাশি কর্মরত সবাইকে তাদের নিজ কাজের উপর আরো দক্ষতা অর্জন করতে হবে। ছাত্রবান্ধব হতে হবে। তবেই প্রতিষ্ঠান সামনের দিকে এগিয়ে যাবে।’

সাস্টের কর্মশালায় রিসোর্স পারসন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান।

শুভেচ্ছা বক্তা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

ডেপুটি রেজিস্ট্রার আ ফ ম মিফতাউল হক সঞ্চালক।

আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান সভাপতি।

বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

ওএফএস।


বিভাগ : ক্যাম্পাস