বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

রাজধানীর যাত্রাবাড়ী থেকে দম্পতির মরদেহ উদ্ধার

রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় একটি বাড়ির নিচতলা থেকে রবিউল (২৫) ও বর্না আক্তার বেবী (২০) নামে এক দম্পতির মরদেহ উদ্ধার করছে পুলিশ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, স্ত্রীকে কুপিয়ে হত্যার পরে স্বামী নিজেও আত্মহত্যা করেছে। কাজলায় মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর বাড়ির নীচ তলায় তারা ভাড়া থাকতো।

সেই বাসায় ঘটনাটি ঘটেছে। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে এবং আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হবে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল ইসলাম ঢাকা প্রকাশকে এ তথ্য জানান। তিনি বলেন, ঘটনাস্থল থেকে আমাদের থানা পুলিশ লাশ দুটি নিয়ে আসছে থানায়। এবং ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল হামপাতালে নেওয়া হচ্ছে।

ওসি মাজহারুল ইসলাম বলেন, ঘটনার প্রথমিক তদন্তে জানতে পেরেছি স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা করেছেন স্বামী। নিহতরা প্রায় দুই বছর আগে বিবাহ করেন। বর্তমান বাসাটিতে তারা ১৫ দিন আগে ভাড়া নেন। প্রাথমিক তদন্তে ধারণা করা যাচ্ছে স্বামী-স্ত্রী মধ্যে বনিবনা না হওয়ায় রবিউল তার স্ত্রীকে বটি দিয়ে গলায় জবাই করে মৃত্যু নিশ্চিত করে এবং রবিউল ফ্যানের হুকের সঙ্গে স্ত্রীর ওড়না দিয়ে গামছায় নিজ মুখ বেধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এএইচ/এমএমএ/

নওগাঁয় শান্ত বাহিনীর শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন

ঝাড়ু মিছিল ও মানববন্ধন। ছবি: ঢাকাপ্রকাশ

নওগাঁয় মোশাররফ হোসেন শান্ত ও তার সন্ত্রাসী বাহিনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১১ টায় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় আদালতের সামনের সড়কে বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকাবাসীর আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম আজাদ কবিরাজ এর সভাপতিত্বে পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামেদ আলী, স্থানীয় বাসিন্দা চাঁন মোহাম্মদ চান্দু, আব্দুস ছালাম, গোলাম রব্বানী সহ অন্যরা বক্তব্য রাখেন। মানববন্ধনে সন্ত্রাসী হামলায় আহত ঠিকাদার সাজ্জাদ হোসেন ও তার পরিবারের সদস্যসহ এলাকার প্রায় দুই শতাধিক এলাকাবাসী ঝাড়ু হাতে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন- মোশাররফ হোসেন শান্ত নওগাঁ শহরের চকগোবিন্দ এলাকার আক্কাস আলীর ছেলে। শান্ত বাহিনীর অত্যাচারে পুরো বাসস্ট্যান্ড এলাকা অতিষ্ঠ। দোকানদারদের কাছ থেকে নিয়মিত চাঁদা নিতো। আর চাঁদা না দিলে বিড়ম্বনায় পড়তে হতো দোকানীদের। শান্ত স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ঘনিষ্ঠজন হওয়ায় কাউকেই তোয়াক্কা করে না।

শান্ত ও তার সন্ত্রাসী বাহিনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন। ছবি: ঢাকাপ্রকাশ

গত ১৪ এপ্রিল রাত সাড়ে ৯ টায় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দেশীয় অস্ত্র রামদা, চাপাতি ও হাসুয়া সহ বিভিন্ন অস্ত্র সজ্জিত হয়ে মোশাররফ হোসেন শান্ত ১০-১২ জনকে সঙ্গে নিয়ে প্রকাশ্য অস্ত্রের মহড়া দেয়। সেখানে পল্লী বিদ্যুৎ এর ঠিকাদার সাজ্জাদ হোসেন এর কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় প্রকাশ্য সাজ্জাদকে কুপিয়ে জখম করে মোশাররফ হোসেন শান্ত সহ তার সন্ত্রাসী বাহিনীরা। পরে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হয়।

পরদিন ভুক্তভোগী সাজ্জাদ হোসেন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ১০-১২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। এরপর মোশাররফ হোসেন শান্তসহ তিনজনকে আটক করে আদালতে পাঠায় থানা পুলিশ। ব্যবসায়ীরা ভয়ে ঠিকমতো ব্যবসা পরিচালনা করতে পারছে না। মোশাররফ হোসেন শান্ত’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

ভুক্তভোগী ঠিকাদার সাজ্জাদ হোসেন বলেন, গত নববর্ষের দিনে বাসস্ট্যান্ডে মোশারফ হোসেন শান্ত আমার পথরোধ করে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তার সাথে থাকা ১০-১২ জনের প্রত্যেকের হাতেই ধারালো অস্ত্র ছিল। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা আমাকে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে কোপাতে থাকে। আমাকে বাঁচাতে ছেলে হৃদয় ছুটে আসলে তাকে বেদম মারপিট করা হয়। এ ঘটনায় থানায় মামলা করলে আমাকে হত্যা করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে শান্ত বাহিনীর সন্ত্রাসীরা।

বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি: রিজভী

বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: সংগৃহীত

বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমাদের আন্দোলন তো এখনও শেষ হয়নি। এখনও আন্দোলনে রয়েছি। আমরা এখনও টার্গেটে পৌঁছাতে পারিনি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাজধানীর উত্তরা ঢাকা মহানগর উত্তর অন্তর্গত ৭টি থানার কারা নির্যাতিত নেতাদের সঙ্গে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ঢাকা মহানগর বিএনপির নেতা মোস্তফা জামানের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রিজভী বলেন, বিএনপির ওপর যতই নির্যাতন-নিপীড়ন হোক, বিএনপির মাথা ততই বল বীর উন্নত মম শির। প্রবল দমন-নিপীড়নের মধ্যে বিএনপিকে দমিয়ে রাখতে পারেনি সরকার।

তিনি বলেন, আন্দোলন করতে গিয়ে গত বছরের ২৮ অক্টোবর থেকে চলতি বছরের ২৭ জানুয়ারি পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে বিএনপির ২০ জন নেতাকর্মী প্রাণ হারিয়েছে। কয়েক হাজার লোক পঙ্গুত্ব বরণ করেছে। অনেকে আইনশৃঙ্খলা বাহিনীর ছোড়া গুলিতে দৃষ্টি শক্তি হারিয়েছে।

রিজভী আরও বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এখন বলছেন- বিএনপি নাকি তাদের বিজয় সহ্য করতে পারছে না। আরে কীসের বিজয়? আমরা আর মামুদের ডামি নির্বাচন, নিজেরা-নিজেদের নির্বাচনে তোমরা নিজেদেরকে বিজয়ী মনে করতে পারো। কিন্তু দেশের প্রতিটি জায়গা থেকে ধিক্কার জানানো হচ্ছে আওয়ামী লীগকে। তোমরা জনগণের ভোট হরণকারী।

আওয়ামী লীগ সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করবে- ওবায়দুল কাদেরের এই বক্তব্যের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, পৃথিবীর সবচেয়ে সাম্প্রদায়িক শক্তি ভারত রাষ্ট্র পরিচালনা করছে। আর এই শক্তি আওয়ামী লীগকে সমর্থন করছে। আপনারা শুধু ভারতকে খুশি করতে এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরাদ হালিম ডোনার, সদস্য সচিব আমিনুল হকসহ অনেকে।

বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্‌বোধনী ও সমাপনী অনুষ্ঠান। ছবি: ঢাকাপ্রকাশ

দিনাজপুরের বিরামপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের উদ্যোগে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্‌বোধনী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ''প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ'' এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এবং প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় বিরামপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে বিরামপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে দিনব্যাপী এই প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্‌বোধনী ও সমাপনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন। ছবি: ঢাকাপ্রকাশ

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুরাদ হোসেন, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ মেসবাউল হক, থানার তদন্ত (ওসি) মমিনুল ইসলাম, বিরামপুর প্রেসক্লাব কলেজ বাজার শাখার সভাপতি মোরশেদ মানিক,বিরামপুর প্রেসক্লাব কলাবাগান শাখার যুগ্ম-আহ্বায়ক হাফিজ উদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, বিরামপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আকরাম হোসেন, খামারি মুক্তা প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিপুল কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চরকাই রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার, ভেটেরিনারি সার্জন ডা. আব্দুল মোমিন, উপজেলা মৎস্য কর্মকর্তা কাওসার হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা ভারপ্রাপ্ত জাহিদুল ইসলাম ইলিয়াস, উপজেলা সাবেক ডিপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সহ আরো অনেকে।

বিজয়ী খামারিদের মাঝে সার্টিফিকেট ও চেক বিতরণ। ছবি: ঢাকাপ্রকাশ

প্রর্দশনীতে উপজেলার বিভিন্ন প্রজাতির গরু, ছাগল, ভেড়া, কবুতর, খরগোশ, হাস, কোয়েল, ঘোড়াসহ বিভিন্ন প্রকার প্রজাতির প্রাণীগুলো ৪০টি স্টলগুলোতে স্থান পায়। পরে প্রর্দশনীতে ১৫ জন বিজয়ী খামারিদের মাঝে সার্টিফিকেট ও চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. এ.এম.এম. গোলাম মর্তুজা।

এছাড়া অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সুধীজন ও সাংবাদিকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

নওগাঁয় শান্ত বাহিনীর শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি: রিজভী
বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
বোতলজাত সয়াবিনের দাম বাড়ল, কমল খোলা তেলের
মুস্তাফিজের বদলে ইংল্যান্ড পেসারকে দলে নিল চেন্নাই!
যে কারণে দুবাইয়ে এমন ভারী বৃষ্টিপাত ও ভয়াবহ বন্যা
গায়েব হয়ে গেল জোভান-মাহির ফেসবুক ফ্যানপেজ!
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট: চীন
ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর জায়গা দখল নিয়ে সংঘর্ষ, আহত ৫০
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি হারালেন ২৮ কর্মী
আইপিএল থেকে বিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে ম্যাক্সওয়েল
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অবৈধ কার্যকলাপ, দেখে ফেলায় হাজতিকে নির্যাতন!
পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চেয়ে আবেদন
রোমাঞ্চকর টাইব্রেকারে ম্যানসিটিকে বিদায় করে সেমিতে রিয়াল মাদ্রিদ
বিএনপির চিন্তাধারা ছিল দেশকে পরনির্ভরশীল করা: প্রধানমন্ত্রী
ফেসবুক লাইভে অস্ত্রাগার দেখানোয় চাকরি হারালেন এসপি রানা
ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭
৭১ বছর পর সূর্যের কাছে আসছে এভারেস্টের চেয়ে বড় ধূমকেতু
সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ নিহত ২
টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা