আজ থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

২৫ জানুয়ারি ২০২৩, ০৯:১৬ এএম | আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩, ০২:২৫ পিএম


আজ থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

গত ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরদিন থেকে উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে বিরতিহীনভাবে চলছে মেট্রোরেল। তবে এবার এর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। একই সঙ্গে আজ (২৫ জানুয়ারি) থেকে মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হয়েছে।

মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

আগে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রেন চলত। এবার নতুন সূচি অনুযায়ী সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন। মেট্রোরেলের এই তিন স্টেশন থেকে যাত্রী উঠানামা করতে পারবে। পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। পল্লবী থেকে একই ভাড়া দিয়াবাড়ি পর্যন্ত।

আগের মতোই ১০ মিনিট পরপর চলবে ট্রেন। যাত্রীদের টিকিট কাটার সুবিধার্থে স্টেশনের গেট খুলবে সকাল ৮টা থেকে। আর বন্ধ করা হবে ১২টায়। ১২টার দিকে যেসব যাত্রী স্টেশনের ভেতরে থাকবেন তাদেরকে পার করতে যতক্ষণ ট্রেন চালানো প্রয়োজন ততক্ষণ ট্রেন চলবে বলে জানিয়েছেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনি আরও বলেন, সব প্রস্তুতি সম্পন্ন। বুধবার থেকে পল্লবীতে থামবে মেট্রোরেল। পল্লবীতে থামায় অনেক মানুষ সেবা পাবে। উত্তরা উত্তর স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা উত্তর স্টেশন, পল্লবী থেকে আগারগাঁও ও আগারগাঁও থেকে পল্লবী পর্যন্ত ওয়ানওয়ে ভাড়া ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। পর্যায়ক্রমে সব স্টেশন চালু হবে।

এসজি


বিভাগ : রাজধানী