‘পোকেমন’ এ আর থাকছে না অ্যাশ ক্যাচাম ও পিকাচু

১৭ ডিসেম্বর ২০২২, ০৫:০১ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:৩৬ এএম


‘পোকেমন’ এ আর থাকছে না অ্যাশ ক্যাচাম ও পিকাচু

টানা ২৫ বছর অভিনয়ের পর চলে যাচ্ছে অ্যানিমেশন কার্টুন পোকেমনের প্রধান চরিত্র অ্যাশ ক্যাচাম ও তার অনুগত সঙ্গী পিকাচু।

এই সিরিজের প্রযোজকরা জানিয়েছেন ২০২৩ সালের এপ্রিল থেকে তাদের ছাড়া নতুন চরিত্র নিয়ে সিরিজগুলো শুরু হবে।

পোকেমন সিরিজের বৈচিত্র্যপূর্ণ অনেকগুলো চরিত্রের জন্য ইংরেজিতে কন্ঠ প্রদান করেছেন অভিনেত্রী সারাহ নেইটকেনি কেচাম। তিনি ২০০৬ সাল থেকে কাজ করে চলেছেন। তিনি জানিয়েছেন অ্যাশ চরিত্রে কথা বলতে তার জন্য বিশেষ সুবিধা ছিল।

সারাহ বলেছেন, ‘শেষ পর্বে কি আছে তা কোনো বিশেষ গুরুত্ব বহন করে না। অ্যাশ চিরকালের জন্য বেঁচে থাকবে অসংখ্য মানুষের হৃদয়ে। আগামী অনেকগুলো প্রজন্মের মধ্যে সে থাকবে।’

জাপানি এই অ্যানিমেশন শো থেকে কয়েকটি সিনেমারও জন্ম হয়েছে।

১৯৯৭ সাল থেকে অ্যাশ একজন পোকেমন মাস্টার ট্রেইনার হিসেবে অভিনয় করছে। সে বছর ইলেকট্রনিক ইঁদুর পিকাচুর সঙ্গে তার প্রথম দেখা হয়। তাদের প্রথম সাক্ষাতের দিন ইঁদুরটি ১০ বছরের জন্মদিন পালন করছিল। গেল মাসে পোকেমনের প্রধান চরিত্র অ্যাশ তার অনুসন্ধান সমাপ্ত করলো তার দি পোকেমন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ পদক জয় লাভের মাধ্যমে।

পোকেমনের প্রযোজকরা জানিয়েছেন, আগামী বসন্ত কাল থেকে দুজন নতুন নায়ক-নায়িকা নিয়ে যাত্রা শুরু করবে এই শোটি। তাদের মধ্যে একজন তরুণী, নাম তার লিকো। আরেকজন বালক রয়।

প্রযোজকরা আরও বলেছেন, ভক্তদের ভালোবাসার জন্য নতুন পোকেমন অ্যানিমেশন সিরিজে সবকিছুই উপস্থাপন করা হবে। তার মধ্যে মারামারি, অভিযান, বন্ধুত্ব এবং পোকেমন বা কাল্পনিক দানবীয় প্রাণী এবং তাদের ওস্তাদদের কাজকর্ম থাকবে।

এর আগে তারা পোকেমন সিরিজটির ১১তম এপিসোড শুরু করবেন। এখনকার গল্প অনুসারে সে কাহিনী এগিয়ে যাবে এবং পোকেমনের পশ্চিমের যাত্রাগুলো নামে এই এপিসোডটি দেখানো হবে। সেখানেই অ্যাশ ও পিকাচুর সর্বশেষ গল্প দেখবে তাদের ভক্তরা।

ওএফএস/এএস