ম্যাগনেটিক কয়েন প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৫ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৮ পিএম


ম্যাগনেটিক কয়েন প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

কথিত ম্যাগনেটিক কয়েনের মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করার অভিযোগে এক প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ। এ সময় তাদের হেফাজতে থাকা কথিত ১০টি ম্যাগনেটিক কয়েন জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন-মোঃ ইউসুফ আলী, মোঃ খবির চৌকিদার, মোঃ শামীম, মোঃ নাসির উদ্দিন আকন ও মোঃ জসিম গাজী।

রবিবার (১৮ সেপ্টেম্বর) গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম রেজাউল হক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভিকটিম একজন ব্যবসায়ী। রাজধানীর কারওয়ান বাজারে ভিকটিমের পরিচিত ব্যাক্তির মাধ্যমে কয়েকজন ম্যাগনেট কয়েন ব্যবসায়ীর পরিচয় করিয়ে দেয়। আলাপ আলোচনার এক পর্যায়ে ব্যবসায়ীরা ভিকটিমকে তাদের কাছে থাকা একটি কয়েনের কথা বলে, যা ক্রয় করে দেশে বা বিদেশে বিক্রি করলে সে অনেক টাকার মালিক হতে পারবে। ম্যাগনেট কয়েন কেনার জন্য মিন্টু নামে এক ব্যাক্তি ইনভেষ্ট করেছেন, যার সঙ্গে দেখা করার জন্য ভিকটিম খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকায় যায়। সেখানে ইঞ্জিনিয়ার ইউসুফ নামে এক ব্যাক্তির সঙ্গে তার পরিচয় করিয়ে দেয় ম্যাগনেট কয়েন ব্যবসায়ীরা। এ সময় ইউসুফ ভিকটিমকে ম্যাগনেট কয়েন কেনার জন্য উৎসাহিত করে। এরপর এই প্রতারণার ঘটনা ঘটে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আরও বলেন, মামলাটির তদন্তকালে আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় এ ঘটনার সঙ্গে জড়িতদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর শনিবার (১৭ সেপ্টেম্বর) ধানমন্ডি থানার লেকপাড় এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রতারণার সঙ্গে সম্পৃক্ত ইউসুফ আলী, খবির চৌকিদার, শামীম, নাসির ও জসিম গাজীকে গ্রেপ্তার করা হয়। প্রতারক চক্রটির অন্যান্য সদস্যদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

কেএম/এসআইএইচ


বিভাগ : অপরাধ