৭ মার্চের ভাষণ বিকৃতি, রংপুর ছাত্রলীগ সভাপতির বহিষ্কার দাবি

১৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৪ পিএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:১০ এএম


৭ মার্চের ভাষণ বিকৃতি, রংপুর ছাত্রলীগ সভাপতির বহিষ্কার দাবি
ছবি সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কুরুচিপূর্ণ ভাষায় ব্যঙ্গ ও বিকৃতির অভিযোগ উঠেছে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনির বিরুদ্ধে। এ অভিযোগে তাকে বহিষ্কারের দাবিতে রংপুরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় রংপুর নগরীর কাচারিবাজারে মানববন্ধনে তাকে বহিষ্কার ও শাস্তির দাবি জানায় রংপুরের ছাত্রলীগ ও যুবলীগের একাংশসহ ৬টি সংগঠন।

মানববন্ধনে রংপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক লক্ষ্মণ চন্দ্র দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন- রংপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান শাহীন, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হীরা, রংপুর জেলা যুবলীগের সদস্য জাহিদ হোসেন, রংপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জিনাত হোসেন লাভলু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন মনির, রংপুর মহানগর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সৈকত হোসেন, উপ-দফতর সম্পাদক আরিফুল জামান, সমাজকল্যাণ সম্পাদক অনিক হোসেন, বেরোবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ, রংপুর কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মঞ্জুরুল ইসলাম মানিক প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে গোটা জাতি উদ্বুদ্ধ হয়ে একটি স্বাধীন সার্বভৌম দেশের জন্য জীবন বাজি রেখে লড়াই করেছেন। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক একটি দেশ যুক্ত হয়। সেই ভাষণ বিকৃতি করে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি ধৃষ্টতা দেখিয়েছেন। এজন্য দল থেকে বহিষ্কার এবং শাস্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধনে অংশ নেন- রংপুর জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, জেলা ও মহানগর শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, শেখ রাসেল স্মৃতি সংসদ ও বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম সংগঠনের নেতারা।