সিরাজগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে অস্ত্রসহ আটক ৪

২০ নভেম্বর ২০২০, ০২:৩২ পিএম | আপডেট: ২১ নভেম্বর ২০২০, ০৯:৪৭ পিএম


সিরাজগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে অস্ত্রসহ আটক ৪
ছবি সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটি থেকে ৪ ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া একতলা টিনশেডের ওই বাড়ি থেকে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে দাবি করছে বাহিনীটি। তাৎক্ষণিকভাবে আটক ব্যক্তিদের নামপরিচয় জানা যায়নি।

এর আগে পৌর এলাকার শেরখালীর উকিলপাড়ার ফজলুল হকের বাড়িতে ভোর ৫টার দিকে অভিযান চালায় র‌্যাব-১২। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়িটির ভেতর থেকে গুলিবর্ষণ করা হয়। পরে র‌্যাবও পাল্টা গুলি চালায়। তবে দুপক্ষের গোলাগুলিতে হতাহতের কোনো খরব পাওয়া যায়নি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ ব্রিফিংয়ে সাংবাদিকদের জানিয়েছেন, সম্প্রতি রাজশাহীর শাহ মখদুম এলাকা থেকে জঙ্গি সন্দেহে চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শাহজাদপুরের উকিলপাড়ার ফজলুল হকের বাড়িতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও জানান, আবদুল্লাহ নামে এক ব্যক্তি ওই বাড়িটিতে ভাড়া থাকেন। প্রায় আড়াই মাস আগে তিনি বাড়িটি ভাড়ায় নিয়ে বসবাস শুরু করেন। ঢাকা থেকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছেছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।