ঈদে দু'দিন বন্ধ থাকছে বেনাপোল এক্সপ্রেস ও রেল কার্গো

০১ আগস্ট ২০২০, ০৯:৪০ এএম | আপডেট: ১১ আগস্ট ২০২০, ০৮:১৮ এএম


ঈদে দু'দিন বন্ধ থাকছে বেনাপোল এক্সপ্রেস ও রেল কার্গো

ঈদের ছুটিতে বেনাপোল-ঢাকা রেলপথে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেস শনি ও রবিবার (১ ও ২ আগস্ট) যাত্রী পরিবহন বন্ধ থাকছে। এছাড়া রেল পথেও ভারতের সঙ্গে দুই দিন আমদানি বাণিজ্য বন্ধ থাকবে বলে জানা গেছে। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল রেল স্টেশন মাস্টার সাইদুর রহমান।

বেনাপোল রেল স্টেশন সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সরকারি ছুটিতে শনি ও রবিবার (১ ও ২ আগস্ট) বেনাপোল-ঢাকা রেল পথে যাত্রীবাহী বেনাপোল এক্সপ্রেস চলাচল বন্ধ থাকবে।এছাড়া একই সময় ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি বাণিজ্যে চলাচলকারী কার্গো রেল, সাইডডোর কার্গো রেলও পার্সেল ভ্যানে সব ধরনের পণ্য পরিবহন বন্ধ থাকবে।

সোমবার (৩ আগস্ট) থেকে স্বাভাবিক নিয়মে যাত্রীবাহী বেনাপোল এক্সপ্রেস ও পণ্য বহনকারী সব রেল কার্গো চলাচল পুনরায় শুরু হবে। জানা যায়, বেনাপোল স্থলপথের পাশাপাশি রেলপথে পাল্পা দিয়ে বেড়েছে আমদানি বাণিজ্য। এছাড়া এপথে দুই দেশের মধ্যে সৌহার্দ্য সম্পর্ক বৃদ্ধি করতে খুলনা-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন ‘বন্ধন’ চলাচল করছে। তবে করোনা সংক্রমণের কারণে ভারত সরকারের নিষেধাজ্ঞায় বর্তমানে যাত্রীবাহী ট্রেন ‘বন্ধন’ চলাচল বন্ধ আছে। কালের কণ্ঠ