ইবিতে দ্বিতীয় মেধা তালিকার ভর্তি শেষে আসন খালি ১৩২৬

২৪ নভেম্বর ২০২২, ১১:৪৫ এএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৩ এএম


ইবিতে দ্বিতীয় মেধা তালিকার ভর্তি শেষে আসন খালি ১৩২৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে তিন ইউনিটে দ্বিতীয় মেধা তালিকার ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের প্রথম ও দ্বিতীয় মেধা তালিকা থেকে ১ হাজার ৯৯০টি আসনের মধ্যে মোট ৬৬৪ জন শিক্ষার্থীর ভর্তির কার্যক্রম শেষ হয়েছে।

প্রথম ও দ্বিতীয় মেধা তালিকা থেকে ভর্তি শেষে আসন খালি রয়েছে ১ হাজার ৩২৬টি। আসন খালি থাকা সাপেক্ষে শীঘ্রই তৃতীয় মেধা তালিকা প্রকাশের বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ৯৪৯ আসনের বিপরীতে ২৬৬ জন, ‘বি’ ইউনিটে (মানবিক) ৬০৮ আসনের বিপরীতে ২১৩ জন, ‘সি’ ইউনিট (বাণিজ্য) থেকে ৪৩৩ আসনের বিপরীতে ১৮৫ জন ভর্তি হয়েছেন। এই তিন ইউনিটে মোট আবেদন জমা পড়েছিল ৪২ হাজার ৯৬৫টি।

আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান উল আম্বিয়া বলেন, ভর্তির সঠিক সংখ্যার হিসাব রাখা একটু জটিল হয়ে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত যারা ভর্তি হয়েছেন তারা অনেকেই আবার অন্য বিশ্ববিদ্যালয়েও মাইগ্রেশনের মাধ্যমে চলে যেতে পারে। আবার অন্য বিশ্ববিদ্যালয় থেকেও মাইগ্রেশনের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়ে চলে আসতে পারে। তাই বর্তমান ভর্তির সংখ্যাটাই যে ঠিক থাকবে তা এখনই বলা যাচ্ছে না।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর থেকে দ্বিতীয় মেধা তালিকার ভর্তি শুরু হয়। যা চলে ২১ নভেম্বর পর্যন্ত। ২২ নভেম্বর পর্যন্ত ভর্তিচ্ছুকরা প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন।

এসআইএইচ

 

 


বিভাগ : শিক্ষা