বাংলাদেশে ‘পাঠান’-এর ভাগ্য নির্ধারণ করবে বাণিজ্য মন্ত্রণালয়

২৪ জানুয়ারি ২০২৩, ০৫:৪৪ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০৬:০১ পিএম


বাংলাদেশে ‘পাঠান’-এর ভাগ্য নির্ধারণ করবে বাণিজ্য মন্ত্রণালয়

বলিউড বাদশাহ শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত সিনেমা ‘পাঠান’। ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পাচ্ছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ সিনেমাটি। এই সিনেমার মাধ্যমে ৪ বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান।

‘পাঠান’ সিনেমা বাংলাদেশে মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। দেশীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠান সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি দেশে আনার চেষ্টা করছে।

প্রযোজনা প্রতিষ্ঠানটি তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র শাখায় এ বিষয়ে চিঠি পাঠিয়েছে। এর প্রেক্ষিতে মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

সিনেমাটি বাংলাদেশে মুক্তির বিষয়ে বৈঠকে কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। এ সিদ্ধান্ত নেবে বাণিজ্য মন্ত্রণালয়। এমনটি জানিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আবেদনকারী চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন।

তিনি ঢাকাপ্রকাশ-কে বলেন, ‘আমদানী নীতিমালায় হিন্দি বা উর্দু ছবি বাংলাদেশে আনতে মানা আছে। আবার সাফটা চুক্তিতে বাইরের দেশের যেকোনো সিনেমা বাংলাদেশে মুক্তিতে বাঁধা নেই। আমার পাঠান সিনেমা সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে আনার জন্য আবেদন করেছি। তাই তথ্য মন্ত্রণালয় বাণিজ্য মন্ত্রণালয়কে একটি চিঠি দেবে।

বাণিজ্য মন্ত্রণালয় বিষয়টি খতিয়ে দেখবে। তারা ক্লিয়ারেন্স দিলেই পাঠান সিনেমাটি বাংলাদেশের দর্শক হলে গিয়ে দেখতে পারবে। আমার বিশ্বাস নিয়মানুযায়ী বাণিজ্য মন্ত্রণালয় পাঠান আনতে আপাত্তি তুলবে না, যোগ করেন তিনি।

এ সিনেমায় আরও অভিনয় করেছেন জন আব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান আর হৃতিক রোশন।

এএম/এমএমএ/


বিভাগ : বিনোদন