আমার কিছুটা টেনশন হচ্ছে: দর্শনা বনিক

২২ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৫ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৫২ পিএম


আমার কিছুটা টেনশন হচ্ছে: দর্শনা বনিক

কলকাতা এবং ভারতের তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেত্রী দর্শনা বনিক। দীপঙ্কর দীপনের পরিচালনায় ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় চিত্রনায়ক রোশানের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীসহ দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এই সিনেমা ও অন্যান্য কাজের বিষয়ে ঢাকাপ্রকাশ-এর সঙ্গে কথা বলেছেন দর্শনা বনিক।

ঢাকাপ্রকাশ: আপনি কলকাতা এবং তেলেগু সিনেমায় অভিনয় করেন। বাংলাদেশের যখন কোনো সিনেমায় কাজের প্রস্তাব পান সেগুলো কীভাবে জাজ করেন?

দর্শনা বনিক: আমার আসলে ভালো মুভিতে কাজ করার লোভটা থাকে। যারা ছবিটা দায়িত্ব দিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত বানাবেন এবং ভালোভাবে প্রপারলি প্রচার করে রিলিজ দেবেন এই বিষয়গুলো ছবি বাছাইয়ের ক্ষেত্রে আমি খেয়াল রাখি। অনেক সময় এমন হয় যে, ছবি বানালো কিন্তু প্রপার প্রচার ছাড়াই রিলিজ দিয়ে দেয়, আবার অনেক সময় ছবির কাজ শেষও করতে পারে না এমন বিষয়গুলো নিয়ে ছবি বাছাইয়ের ক্ষেত্রে বেশি চিন্তা করি। এ ছাড়া, গল্প এবং কো-অ্যাক্টরসতো দেখিই।

ঢাকাপ্রকাশ: অপারেশন সুন্দরবন সিনেমার টিম আপনার কাছে অপরিচিত। তাদের সঙ্গে কাজ করার যে ভরসা সেটা কীভাবে তৈরি হলো?

দর্শনা বনিক: অভিনেত্রীর আগে প্রথমত আমি একজন দর্শক। দর্শক হিসেবে কেউ আমার কাছে অপরিচিত নয়। তাই সবাই মোটামুটি পরিচিত। রিয়াজ ভাইকে ছোট বেলা থেকেই দেখছি। সিয়ামকে চিনতাম। ফারিয়া ও রোশানকেও চিনতাম। এই সিনেমার পরিচালক দীপঙ্কর দীপনকেও চিনতাম। বলতে গেলে সবারই মুখ চেনা ছিল। মানুষ হিসেবে তাদেরকে চিনতাম না। কিন্তু ছবিটি করতে গিয়ে সবার সঙ্গে পরিচয় হয়েছে। সবাই ভীষণ ভালো মানুষ। সবাই ভীষণ কো-অপারেটিভ, ভীষণ হাম্বল এবং খুবই ওয়েলকামিং।

ঢাকাপ্রকাশ: সিনেমার শুটিং শেষে প্রচার পর্যন্ত যে প্রত্যাশা ছিল। সেটা কী মনের মতো পাচ্ছেন?

দর্শনা বনিক: হ্যাঁ...। একদম শতভাগ পাচ্ছি। এত ভালো আয়োজন ছবিটি করার সময় এবং ছবিটি মুক্তির আগে প্রমোশনে খুবই ভালো লাগছে। আবার সিনেমাটি নিয়ে আমার কিছুটা টেনশনও হচ্ছে। দেখা যাক দর্শকদের ছবিটি কেমন লাগে। যদি দর্শকদের কাছে ভালো লাগে তবে আমারও খুব ভালো লাগবে।

ঢাকাপ্রকাশ: আপনি যেহেতু ভারতীয় অভিনেত্রী। কাজের জন্য আপনার সঙ্গে যোগাযোগটাও সহজ ছিল না। এই সিনেমায় আপানার যে চরিত্র, সেখানে আপনাকেই লাগবে বা এই চরিত্রের জন্য আপনিই অপরিহার্য কেন?

দর্শনা বণিক: এটা আমি সত্যিই জানি না। দীপঙ্কর দীপন ছবিটির জন্য আমাকে যখন প্রস্তাব দেন তখন আমি বেশ আনন্দিত হয়েছিলাম। তখন আমার মনে হয়েছে পরিচালক হয় তো আমার কোনো কাজ দেখেছিলেন। যে কাজ দেখে উনার হয় তো মনে হয়েছিল যে এই সিনেমায় আমি কাজ করলে ভালো হবে।

ঢাকাপ্রকাশ: শাকিব খানের বিপরীতে আপনি একটি সিনেমায় অভিনয় করেছেন। সেই সিনেমার আগেই অপারেশন সুন্দরবন মুক্তি পাচ্ছে। শাকিব খানের সঙ্গে আপনার সেই সিনেমাটি কী আগে মুক্তি পেলে ভালো হতো?

দর্শনা বণিক: এটাই ঠিক আছে। এই সিনেমা মুক্তির পরই শাকিবের সঙ্গে আমার মুভিটি মুক্তি পাবে। এটাই ভালো।

ঢাকাপ্রকাশ: আপনি সিনেমার প্রমোশনে বাংলাদেশে এসেছেন। এ দেশের কোনো প্রযোজনা সংস্থা নতুন কোনো কাজের ব্যাপারে আপনার সঙ্গে কী যোগাযোগ করেছেন?

দর্শনা বণিক: এখনো নয়। কথা হচ্ছে, একেবারেই প্রাথমিক পর্যায়ে আছে সেগুলো। চূড়ান্ত হলেই জানাব।

এএম/এমএমএ/


বিভাগ : বিনোদন