বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

কুমিল্লায় বাস চাপায় দুই কলেজছাত্রের মৃত্যু

কুমিল্লার দেবিদ্বারে বাস চাপায় দুই কলেজছাত্রের মৃত্যু হয়েছেন। এ ঘটনায় ঘাতক বাসটিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে কুমিল্লা-সিলেট অঞ্চলিক মহাসড়কের উপজেলার বেগমাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মীরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মাসুদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত রবিউল ইসলাম (২০) দেবিদ্বার পৌরসভার চেয়ারম্যান বাড়ির বাসিন্দা। তিনি পৌর ছাত্রলীগের কর্মী ছিলেন। অপর নিহত সজিব হোসেনের (১৯) বাড়ি উপজেলার বড় আলমপুরে। তারা দুই জনেই উপজেলার জাফরগঞ্জ এলাকার মীর গফুর কলেজের শিক্ষার্থী।

স্থানীয়দের বরাতে পরিদর্শক মাসুদ জানান, দুপুর ১টার দিকে সুগন্ধা পরিবহনের একটি বাস কুমিল্লার দিকে যাচ্ছিল। এক পর্যায়ে বাসটি বেগমাবাদ এলাকায় পৌঁছলে কলেজ থেকে ফেরার পথে বাসটি তাদের চাপা দেয়। এতে বাইকচালক রবিউল ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত অবস্থায় আরোহী সজিব হোসেনকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে ঢাকায় নেওয়ার পথে তারও মৃত্যু হয়। এ ঘটনায় উত্তেজিত লোকজন বাসটিতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়।

এমএসপি

আইপিএল থেকে বিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে ম্যাক্সওয়েল

গ্ল্যান ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৭তম আসরে ব্যাট হাতে নিজের ছায়া হয়ে আছেন গ্ল্যান ম্যাক্সওয়েল। তাই অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে বিরতিতে গেছেন এই মারকুটে ব্যাটসম্যান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ছয় ম্যাচে সাকুল্যে ২৮ রান করেছেন ম্যাক্সওয়েল।

বাজে ফর্মের কারণে আইপিএল থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) থেকে বিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেট ক্লাব ওয়াশিংটন ফ্রিডমের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

ওয়াশিংটন ফ্রিডমের সঙ্গে আগেই চুক্তিবদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার আরও দুই তারকা ক্রিকেটার ট্রাভিস হেড ও স্টিভ স্মিথ। এবার মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) আগামী মৌসুম থেকে দলটির হয়ে খেলবেন ম্যাক্সওয়েল।

গ্ল্যান ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত

 

ওয়াশিংটনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন ম্যাক্সওয়েল। জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে তিনি উচ্ছ্বসিত। ম্যাক্সওয়েল বলেন, এটি এমন একটি টুর্নামেন্ট যা আমি গত বছর দূর থেকে দেখেছিলাম। অত্যন্ত আগ্রহের সঙ্গে আশা করছিলাম, একদিন এই টুর্নামেন্টে খেলতে পারবো। সৌভাগ্যবশত এই বছর সেই সুযোগ হয়েছে।

ম্যাক্সওয়েলের আগে এমএলসিতে অস্ট্রেলিয়ার আরও অনেক ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন। সর্বশেষ যোগ দেন ম্যাক্সওয়েল। ট্রাভিস হেড ও স্টিভ স্মিথ ছাড়া তার আগে যোগ দেন- অ্যাডাম জাম্পা (লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স), স্পেনসার জনসন (নাইট রাইডার্স), টিম ডেভিড (এমআই নিউইয়র্ক), ম্যাট শর্ট (সান ফ্রান্সিসকো ইউনিকর্নস) এবং জেক ফ্রেজার-ম্যাকগার্ক (সান ফ্রান্সিসকো ইউনিকর্নস)।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই শুরু হবে এমএলসি টুর্নামেন্ট। আগামী আসরটি হতে যাচ্ছে টুর্নামেন্টটির দ্বিতীয় সংস্করণ।

নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অবৈধ কার্যকলাপ, দেখে ফেলায় হাজতিকে নির্যাতন!

অভিযুক্ত গাইবান্ধা জেলা কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলাম। ছবি: সংগৃহীত

গাইবান্ধা জেলা কারাগারের ভেতরে অবৈধ কার্যকলাপ দেখে ফেলায় মহিলা হাজতিকে শারীরিকভাবে নির্যাতন, শ্লীলতাহানি এবং মহিলা ইউনিটে পুরুষ ঢুকে মারপিট ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী ওই হাজতির মায়ের অভিযোগ, তার মেয়েকে শারীরিক নির্যাতন, শ্লীলতাহানি এবং নারী ইউনিটে পুরুষ ঢুকে মারধর করেছে। এ ব্যাপারে গাইবান্ধা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীর মা মোছা. করিমন নেছা।

জানা যায়, ভুক্তভোগী পাঁচ বছর ধরে গাইবান্ধা জেলা কারাগারে রয়েছেন। তার হাজতি নং ৫০৮। ভুক্তভোগীর মা লিখিত অভিযোগে জানিয়েছেন, ‘আমার মেয়ে পাঁচ বছর ধরে গাইবান্ধা জেলা কারাগারে বন্দি। জেলা কারাগারে কর্মরত সুবেদার মো. আশরাফুল এবং মহিলা কয়েদী (রাইটার) মোছা. মেঘলা খাতুনের মধ্যে অবৈধ সম্পর্ক গড়ে উঠে। অনৈতিক কার্যকলাপ দেখে ফেলায় আমার মেয়ের উপর সুবেদার ও রাইটার মেঘলা ক্ষিপ্ত হন। দুজনের অনৈতিক সম্পর্কের কথা কাউকে বললে আমার মেয়েকে মেরে ফেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে চালিয়ে দেয়া হবে।’

লিখিত অভিযোগে ভুক্তভোগীর মা আরও জানিয়েছেন, ‘সুবেদার আশরাফুল আমার মেয়েকে বিভিন্ন সময়ে কারাগারের ভিতরে কুপ্রস্তাব দিয়ে উত্যক্তসহ হাত ও পড়নের কাপড় ধরে টানাহেঁচড়া করে একাধিকবার শ্লীলতাহানি ঘটায়। আমার মেয়েকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রলুব্ধ করতে থাকে। জেল সুপারকে বিচার দেয়ার কথা বললে আমার মেয়েকে প্রকাশ্যে সুবেদার আশরাফুল জানান, জেলার সাহেব তার লোক। সে নিজের টাকা খরচ করে জেলারকে বদলি করে নিয়ে এসেছেন। জেলার তার কোনো বিচার করতে পারবে না বলে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করেন।’

ভুক্তভোগীর মা মোছা. করিমননেছা লিখিত অভিযোগে আরও জানান, ‘গত ২০ মার্চ দুপুর বেলা সুবেদার আশরাফুলের নেতৃত্বে মহিলা কয়েদী মেঘলা খাতুন, রেহেনা, আলেফা এবং কারারক্ষী তহমিনা, শাবানা গং পরিকল্পিতভাবে কারাগারের মহিলা ইউনিটের ভিতরের বারান্দায় লাঠি দ্বারা অতর্কিত আমার মেয়ের বুকে, পিঠে, মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি মারপিট করে। এক পর্যায়ে সুবেদার আশরাফুল, সিআইডি আনিছ এবং হাবিলদার মোস্তফা কারাগারের মহিলা ইউনিটের ভিতরে প্রবেশ করে আমার মেয়েকে টেনেহিঁচড়ে মহিলা ইউনিটের বারান্দা থেকে সেলের ভিতর নিয়ে যায়। আমার মেয়ের দুই হাত-পা হ্যান্ডক্যাপ ও রশি দিয়ে বেঁধে লাঠি দিয়ে দুই উরু ও পায়ের পাতায় বেদম মারপিটসহ পড়নের কাপড় (কামিজ) টেনে ছিঁড়ে ফেলা বিবস্ত্র করা হয়। এ ঘটনা বাইরে প্রকাশ করলে মৃত্যুর হুমকি দেয়া হয়।

এসব অভিযোগ সম্পর্কে গাইবান্ধা জেলা কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলাম বলেন, আমি এর সঙ্গে জড়িত না। কারাগারের নারী ওয়ার্ডে কোনো পুরুষ কারারক্ষীর ডিউটিই থাকে না। সেখানে পুরুষদের প্রবেশ কোনোভাবেই সম্ভব না।

গাইবান্ধা কারাগারের জেলসুপার জাভেদ মেহেদী গণমাধ্যমকে বলেন, বিষয়টি নিয়ে এডিসি মহোদয় তদন্তে এসেছিলেন। ঘটনায় জড়িত প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিসি) মো. মশিউর রহমান বলেন, অভিযোগ পেয়ে বিষয়টি তদন্ত করেছি। খুব দ্রুত জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেব।

লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন, মঙ্গলবার কারাগারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমানকে তদন্তের জন্য পাঠানো হয়েছে। বিষয়টি তদন্তাধীন। তদন্ত শেষে অভিযোগ সত্য প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চেয়ে আবেদন

চিত্রনায়িকা পরীমণি। ছবি: সংগৃহীত

সাভারে বোট ক্লাবে গিয়ে মদপানের পর ভাঙচুর ও মারধরের ঘটনায় ক্লাবের পরিচালক ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের দায়ের করা মামলায় চিত্রনায়িকা পরীমণিসহ দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এ মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদনের গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।

এদিন তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চেয়ে আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম মোহাম্মদ সোহেল। আদালত শুনানি শেষে এ বিষয়ে পরে আদেশের জন্য সময় রেখেছেন। মামলার অন্য আসামি হলেন পরীমনির কস্টিউম ডিজাইনার জুনায়েদ বোগদাদী জিমি।

চিত্রনায়িকা পরীমণি। ছবি: সংগৃহীত

 

তদন্ত প্রতিবেদন থেকে জানা যায়-

মামলার সাক্ষী তুহিন সিদ্দিকি অমির সঙ্গে জুনায়েদ বোগদাদী জিমি ওরফে জিমের পূর্ব পরিচয়ের সুবাদে মাঝে মধ্যে ম্যাসেঞ্জারে যোগাযোগ হতো এবং একে অপরের বাসায় আসা যাতায়াত ছিল। ২০২১ সালের ৮ জুন পরীমণির কস্টিউম ডিজাইনার জিম অমিকে ম্যাসেঞ্জারে কল করে বনানীর বাসায় যেতে অনুরোধ করেন। বাসায় যাওয়ার পর অমির সঙ্গে পরীমণি এবং ফাতেমা তুজ জান্নাত বনিদের সাক্ষাৎ হয়।

এরপর তারা অমির কাছে জানতে চান এত রাতে উত্তরা ক্লাবে যাওয়া যাবে কি না? উত্তরে অমি জানান, রাত বেশি হচ্ছে তাই এখন উত্তরা ক্লাবে যাওয়া যাবে না। তখন জিমি জানতে চান যে, তাহলে বোট ক্লাবে যাওয়া যাবে কি না? জবাবে ঢাকা বোট ক্লাবে যাওয়া যাবে মর্মে জানান অমি। তখন পরীমণির অনুরোধে অমিসহ তারা চারজন অমির কালো রঙের জিপ গাড়িতে করে রাত ১২টা ২২ মিনিটে ঢাকা বোট ক্লাবে আসেন। গাড়ির পেছনে পরীমণির সাদা রঙের খালি জিপ গাড়ি বোট ক্লাবে প্রবেশ করে।

ক্লাবের দোতলায় উঠে প্রথমে পরীমণি ও ফাতেমা তুজ জান্নাত বনি বারের সামনে থাকা টয়লেট ব্যবহার শেষে বারের ভেতরে প্রবেশ করেন এবং টিভির সামনের টেবিলে বসেন। টেবিলে সাক্ষী অমিও বসেন। সৌজন্যতার খাতিরে অমি তাদেরকে স্ন্যাক্স জাতীয় খাবার নিজ খরচে পরিবেশন করে আপ্যায়ন করতে চেয়েছিলেন। কিন্তু পরীমণি একটি এক লিটারের ব্লু-লেবেল মদের বোতল অর্ডার করেন। পরীমণি ও তার সঙ্গে থাকা জিম ও বনি নিমিষেই সেই বোতলের এ্যালকোহল পান করে বোতল খালি করে ফেলেন এবং অনুরূপ আরেকটি বোতলের অর্ডার করেন। তারা ঐ বোতলের আংশিক মদ পান করেন।

একপর্যায়ে পরীমণিকে নিয়ে নাছির মাহমুদের সঙ্গে পরিচয় করিয়ে দেন অমি। পুনরায় তাদের টেবিলে এসে বসে মদ্যপানসহ গল্পগুজব করতে থাকেন। কিছুক্ষণ পর নাছির মাহমুদ ও তার সঙ্গে থাকা আরও দুজন যখন বার থেকে চলে যাচ্ছিলেন, তখন পরীমণি নাছির মাহমুদকে ডেকে বললেন, ‘ভাই আমি আসলাম, আর আপনি এক্ষুনি চলে যাচ্ছেন? আমাদের সঙ্গে আরেকটু বসেন। আসেন কিছুক্ষণ গল্প করি।’

চিত্রনায়িকা পরীমণি। ছবি: সংগৃহীত

 

তখন পরীমণির অনুরোধে নাছির মাহমুদ ফিরে এসে পুনরায় তার টেবিলে বসেন। কিছুক্ষণ পর ড্রিংকস শেষে পরীমণি ওয়েটারকে আরও এক লিটারের তিনটি ব্লু লেবেল মদের বোতলসহ দুই বোতল ওয়াইন পার্সেল দেওয়ার জন্য অর্ডার করেন। ওয়েটার তখন পরীমণিকে দুই বোতল ওয়াইন পার্সেল দিলেও ব্লু লেবেল মদের বোতল স্টকে না থাকায় পার্সেল দিতে পারেননি।

তখন পরীমণি ডিসপ্লেতে থাকা একটি ব্লু লেবেল বোতল পার্সেল করে দিতে বললে ওয়েটার জানান বোতলটি বিক্রির জন্য নয় এবং ক্লাবের মেম্বার ছাড়া পার্সেল দেওয়া যাবে না। কিন্তু পরীমণি জোর করে ঐ বোতল নিতে চান এবং টেবিলে হট্টগোল করতে থাকেন। পরীমণি উত্তেজিত হয়ে কার্ডহোল্ডার বের করে দুই-তিনটি ব্যাংক কার্ড দেখিয়ে বলেন, ‘আমি কি ফকিরনি? আমার বিল আমি পরিশোধ করব। আমি এটা নেবই।’

এ সময় পরীমণির সঙ্গে থাকা জিম তাকে শান্ত করতে গেলে তাকেও পরীমণি থাপ্পড় মারেন। একপর্যায়ে পরীমণি খুবই উত্তেজিত হয়ে টেবিলের উপর থাকা গ্লাস, অ্যাশট্রে, বোতল ফ্লোরে এদিক ওদিক ছুঁড়তে থাকেন। তখন নাছির মাহমুদ ক্লাবের শান্তিশৃঙ্খলা রক্ষার্থে পরীমণিকে বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেন। এতে পরীমণি আরও ক্ষেপে গিয়ে একটি অ্যাশট্রে নিয়ে তার দিকে ছুড়ে মারেন। যা তার ডান কানের উপরে মাথায় লাগে। তখন নাছির মাহমুদ ক্লাবে পরীমণিকে সঙ্গে করে আনায় অমির উপর রেগে যান এবং বলেন, ‘এরকম বেয়াদব মহিলা নিয়ে কেন ক্লাবে আসেন, কাল আপনার নামে নোটিশ হবে। এক্ষুনি এদেরকে নিয়ে বেরিয়ে যান।’

তখন জিম তেড়ে এসে নাছির মাহমুদকে গালমন্দ করে ২/৩ টা কিলঘুসি মারেন। এরপর আবারও পরীমণি বারের ভেতরে যত্রতত্র গ্লাস ছুড়ে ভাঙচুর করতে থাকেন। একটি গ্লাস নাছির মাহমুদের বুকে লাগলে তিনি আঘাতপ্রাপ্ত হন। তখন নাছির মাহমুদ বোট ক্লাব ত্যাগ করে চলে যান। ক্লাব ত্যাগ করার মুহূর্তে পরীমণিকে ক্লাব ছেড়ে চলে যেতে বলার জন্য ক্লাবের নিচে কর্মরত সিকিউরিটি গার্ডকে নির্দেশ দিয়ে যান। নাছির মাহমুদ আহত অবস্থায় ঐ রাতে আড়াইটার দিকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন।

এরপর দুই বোতল ব্লু লেবেলের দাম ও পার্সেলে নেওয়া দুই বোতল ওয়াইনের দাম পরিশোধ না করেই ক্লাব থেকে চলে যায় পরীমণিরা। এই চারটি বোতলের দাম ৮৭ হাজার ৬৫০ টাকা। এছাড়া ক্লাবের বারের ভেতরে গ্লাস, অ্যাশট্রে, বোতল ভাঙচুর করায় আনুমানিক ২০ হাজার টাকার ক্ষতি হয়।

সর্বশেষ সংবাদ

আইপিএল থেকে বিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে ম্যাক্সওয়েল
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অবৈধ কার্যকলাপ, দেখে ফেলায় হাজতিকে নির্যাতন!
পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চেয়ে আবেদন
রোমাঞ্চকর টাইব্রেকারে ম্যানসিটিকে বিদায় করে সেমিতে রিয়াল মাদ্রিদ
বিএনপির চিন্তাধারা ছিল দেশকে পরনির্ভরশীল করা: প্রধানমন্ত্রী
ফেসবুক লাইভে অস্ত্রাগার দেখানোয় চাকরি হারালেন এসপি রানা
ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭
৭১ বছর পর সূর্যের কাছে আসছে এভারেস্টের চেয়ে বড় ধূমকেতু
সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ নিহত ২
টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল
দুপুরের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত
এসব কাজ আর করব না- ‘রূপান্তর’ নাটক প্রসঙ্গে জোভান
ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান
৪০ বছর ধরে হজযাত্রীদের বিনামূল্যে খাওয়ানো সেই বৃদ্ধ মারা গেছেন
ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী
উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপের তফসিল ঘোষণা
গুলশানে বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার
গোবিন্দগঞ্জে অটোরিকশা চালক হত্যার বিচার দাবিতে মহাসড়ক অবরোধ