বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ছিনতাইকারী ধরতে অভিযান, পুলিশ সাংবাদিকসহ আহত শতাধিক

রাজধানীজুড়ে বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। সেই সাথে ছিনতাইকারীদের হাতে গুরুতর আহত হওয়ার পাশপাশি ঘটছে প্রাণহানিও। গত ফেব্রুয়ারি মাসে রাজাধানীতে প্রাণ হারিয়েছেন ৩ জন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি তথ্য বলছে, চলতি বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি, ও চলতি মাসসহ এ তিন মাসে পুলিশ সাংবাদিকসহ শতাধিক মানুষ আহত হয়েছেন।

ভুক্তভোগীদের অনেকের অভিযোগ ছিনতাইয়ের ঘটনায় প্রতিকারও মেলে কম। কারণ ঘটনার পর ভুক্তভোগীদের অভিযোগ বা মামলা না করা অথবা আমলে না নেওয়ার কারণে সারা ঢাকায় ছিনতাইকারীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানায়, আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) সারা ঢাকাতে চুরি-ছিনতাই রোধে বিশেষ অভিযান পরিচালনা করবে পুলিশ।

সম্প্রতি এক বৈঠকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ছিনতাই ঠেকাতে থানা পুলিশসহ সকল সেক্টরকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। হঠাৎ ঢাকাতে বেড়েছে চুরি-ছিনতাই। আর এই চুরি-ছিনতাই রোধে বিশেষ টহল-তল্লাশি বাড়ানো হবে। এ জন্য কাজ করবে পুলিশ।

ঢাকা মেডিক্যাল কলেজের পুলিশের একটি সূত্র বলছে, রাজধানীতে চুরি-ছিনতাইয়ের কবলে পড়ে গুরুতর আহত হওয়ার পাশপাশি ঘটছে প্রাণহানির ঘটনা। ছিনতাইকারীদের কবলে পড়ে ফেব্রুয়ারি মাসে তিনজন প্রাণ হারিয়েছেন। তাছাড়া এসব চুরি ছিনতাইয়ের কবলে পড়ে তিন মাসে আহত হয়েছেন শতাধিক মানুষ। তারা সবাই ঢাকা মেডিক্যালে চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, ভুক্তভোগীদের অনেকের অভিযোগ- ছিনতাইয়ের ঘটনায় প্রতিকারও মেলে কম। কারণ ঘটনার পর ভুক্তভোগীদের অভিযোগ বা মামলা না করার অনিহা এবং পুলিশের সদিচ্ছার অভাব রয়েছে।

গত ১৭ মার্চ রাজধানীর গুলিস্থানে ছিনতাইকারীর কবলে পড়ে আহত হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোরডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক কামাল হোসেন তালুকদার। সন্ধ্যা ৭টার দিকে ছিনতাইকারীর ধাক্কায় চলন্ত একটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে গুরুতর আহত হন তিনি ।

গত ২২ মার্চ রাত ৯টার দিকে গুলিস্তানের টিঅ্যান্ডটি অফিসের সামনে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গির হোসেনকে ছুরিকাঘাত করে চলে যায় ছিনতাইকারীরা। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়।

জাহাঙ্গির হোসেন জানান, মামলার কাজে পুরান ঢাকায় জজকোর্টে গিয়েছিলেন । রাতে সেখান থেকে বাসে করে ফেরার সময় গুলিস্তান নামেন। টিঅ্যান্ডটি অফিসের সামনে দিয়ে পুলিশ হেডকোয়ার্টারের দিকে আসছিলেন। তখন পেছন থেকে কেউ একজন তাকে ছুরি মেরে দ্রুত পালিয়ে যায়। পথচারী আবু সাইদ নামে এক ব্যক্তি তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনেন।

একই দিন অর্থাৎ ২২ মার্চ রাত ৯টার দিকে বাসে হালুয়া খাইয়ে মো. বিপ্লব হোসেন (২৮) নামে এক যুবকের কাছ থেকে একটি স্মার্টফোন, নগদ পাঁচ হাজার ও বিকাশে থাকা ১৫ হাজার টাকা নিয়ে যায় অজ্ঞান পার্টির সদস্যরা। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে পাকস্থলি ওয়াশ করা হয়। পরে তাকে হাসপাতালের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।

গত ২৩ মার্চ দিবাগত রাতে রাজধানীর বংশাল থানার গেটে ছিনতাইকারীদের দেহ তল্লাশি করার সময় ছুরিকাঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন উপপরিদর্শক (এসআই) এম রবি হাসান, এএসআই তাজুল ইসলাম, কনস্টেবল নজরুল ইসলাম, কনস্টেবল সজিব ও কনস্টেবল শফিকুল। এদের মধ্যে নজরুলের অবস্থা গুরুতর।

এ বিষয়ে জানতে চাইলে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, ইমন ও জুয়েল নামে দুই ছিনতাইকারীকে হাতেনাতে ধরা হয়। গুলিস্তান ফুলবাড়িয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের পুলিশের গাড়িতে করে বংশাল থানার সামনে নিয়ে আসা হয়। থানার প্রবেশ গেটে গাড়ি থেকে নামিয়ে তাদের দেহ তল্লাশি করার সময় হঠাৎ ছিনতাইকারী ইমন সুইচ গিয়ার বের করে পাঁচ পুলিশকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। এতে এসআই হাসান, এএসআই তাজুল ইসলাম, কনস্টেবল নজরুল, সজীব ও শফিকুল আহত হন। পাঁচ পুলিশ সদস্যের মধ্যে কনস্টেবল নজরুলের অবস্থা গুরুতর। তার পেটে ধারালো অস্ত্রের আঘাত লেগেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তিনি আরও বলেন, আটক ছিনতাইকারীরা মাদক সেবন করে এবং ওই সব এলাকায় ছিনতাই করে। তাদের গ্রুপের প্রধানকে ধরার জন্য পুলিশ অভিযান শুরু করেছে। আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে ডিএমপি কমিশনার বলছেন, পুলিশকে চুরি-ছিনতাই ঠেকাতে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

ছিনতাইয়ের ঘটনায় গেল কয়েক বছরের পুলিশের পরিসংখ্যান বলছে—২০২১ সালে ছিনতাইয়ের ঘটনায় ঢাকা মহানগরীতে মামলা হয় ১৪৫টি, ২০২০ সালে ১৭৬টি, ২০১৯ সালে ১৫৫টি, ২০১৮ সালে ২১৬টি, ২০১৭ সালে ১০৩টি, ২০১৬ সালে ১৩২টি, ২০১৫ সালে ২০৫টি ও ২০১৪ সালে ২৬৫টি মামলা দায়ের হয়। আর চলতি বছরের জানুয়ারিতে মামলা হয়েছে ১৩টি। এছাড়াও চলতি বছরের জানুয়ারি মাসে রাজধানীতে ছিনতাইয়ের মামলা হয়েছে ১০টি। তবে ফেব্রেুয়ারি ও মার্চ এর সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

ডিএমপি সূত্রে জানা গেছে, প্রায় ২ কোটি জনসংখ্যা অধ্যুষিত রাজধানী ঢাকায় সুযোগ পেলেই ছিনতাইকারী চক্র ছোঁ মেরে জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছে। মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নগরীতে ছিনতাইয়ের অনেক ঘটনা ঘটে। পথে পথে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারী দলের সদস্যরা দিনে-দুপুরেও ছিনতাই করে। গত ২ মাসে হঠাৎ ছিনতাই চক্রের অপতৎপরতা বেড়ে যাওয়ার প্রবণতা লক্ষ্য করেছে পুলিশ।

ওই সূত্রটি নিশ্চিত করে বলেন, রাজধানীতে ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠার কারণে আইন-শৃঙ্খলা বাহিনী যেন তাদের সঙ্গে পেরে উঠছে না। একের পর এক ছিনতাইয়ের ঘটনায় সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। দিন-রাতের যেকোনো সময়েই ছিনতাইয়ের শিকার হতে হচ্ছে তাদের। এসব ছিনতাইয়ের ঘটনায় প্রাণহানির ঘটনাও ঘটছে।

রাজধানী ঢাকায় গত মাসে বেশ কয়েকটি দুর্ধর্ষ ছিনতাই সংঘটিত হয়েছে, যা খুবই ভয়ঙ্কর প্রকৃতির। আলিমুজ্জামান নামে এক ব্যবসায়ী সম্প্রতি ২৩ লাখ ৬০ হাজার টাকা নিয়ে আদাবর থেকে রিকশায় ধানমন্ডি যাচ্ছিলেন। রিকশাটি মোহাম্মদপুর সাত মসজিদ রোডের ব্যাংক এশিয়ার সামনে পৌঁছলে একটি সুজুকি জিক্সার মোটরসাইকেলে করে আসা ৩ জন ছিনতাইকারী তার গতিরোধ করে। তারা জোর করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে চলে যায়। পোশাক ও কাগজের ব্যবসায়ী আলিমুজ্জামান এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন।

ঢাকা মহানগরীর তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের এক গোয়েন্দা কর্মকর্তা বলেছেন, ছিনতাইয়ের ঘটনা বেড়ে যাওয়ার পর থেকেই আমরা কাজ করছি।

জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) হাফিজ আল আসাদ বলেন, ছিনতাই চক্রের বিরুদ্ধে আমাদের পুলিশের বিভিন্ন অভিযান চলমান রয়েছে। এসব অপরাধ দমনে পুলিশ সবসময় সোচ্চার থেকে কাজ করছে। আজ ও থানার প্রবেশমুখে তল্লা‌শির সময় ছিনতাইকারীর, ছুরিকাঘাত ৫ পুলিশ আহত হয়েছে। সব কিছু মাথায় রেখে আমরা ছিনতাইকারীদের আইনের আওতায় আনতে কাজ করছি।

জানতে চাইলে ডিএমপির মিরপুর বিভাগের উপপুলিশ কমিশনার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, অনেক ছিনতাইয়ের ঘটনা ভুক্তভোগীরা পুলিশকে জানান না। কী কারণে এসব ছিনতাইয়ের ঘটনা ঘটছে তা প্রায় পুলিশের অজানা। তবে বেপরোয়া ছিনতাই রোধে আমরা কাজ করছি।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার জানিয়েছেন, সচেতন নাগরিকদের ছিনতাইয়ের ঘটনা অবশ্যই পুলিশকে জানানো উচিত। তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে পুলিশ যথাযথ ব্যবস্থা না নিলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, সম্প্রতি আমরা কয়েকটি ছিনতাই চক্রকে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি। তারা দীর্ঘদিন ছিনতাই করত। তিনি বলেন, এ ধরনের অপরাধীদের আইনের আওতায় আনতে আমরা কাজ করছি।

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, র‍্যাব সব সময় বিভিন্ন অপরাধ দমনে তৎপর রয়েছে। আমরা ভিকটিমদের অভিযোগের ভিত্তিতে চুরি ছিনতাই ও এ ধরনের অপরাধীদের আইনের আওতায় আনতে যথেষ্ট ভূমিকা পালন করে থাকি। তিনি বলেন, সম্প্রতি অনেক চুরি ছিনতাই চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়ে তাদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি প্রধান) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেছেন, ছিনতাই প্রতিরোধে গোয়েন্দা পুলিশের প্রায় ৭০টির মতো টিম পুরো ঢাকা শহরে দায়িত্ব পালন করছে। এরপর ও ছিনতাই-চুরি হচ্ছে। তবে বেশিরভাগ মামলার আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। দুয়েকটি ঘটনায় অভিযান অব্যাহত রয়েছে। আমরা শীঘ্রই ছিনতাইকারীদের ধরতে অভিযান পরিচালনা করবো।

এ বিষয়ে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম জানিয়েছেন, ব্যস্ত শহরে ছিনতাই ঠেকানো একেবারে সম্ভব নয়। এজন্য নাগরিকদের সচেতন হতে হবে। সবাই সচেতন হলে এসব অপরাধ কমে আসবে।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিশেষজ্ঞ তৌহিদুল হক বলেন, রাজধানীসহ ঢাকার আশেপাশে হঠাৎ করে ছিনতাই বেড়ে যাওয়ায় মানুষ অনিশ্চয়তার মধ্যে রয়েছে। এসব ছিনতাইয়ের ঘটনায় প্রাণহানিও ঘটছে এবং মানুষ নিঃস্ব হচ্ছে। তিনি বলেন, ঘটনাগুলোর পেছনে অনেক কারণ রয়েছে। সেসব বিষয় চিহ্নিত করে কাজ করতে হবে। এবং এই বেপরোয়া ছিনতাইকারী চক্রদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলাবাহিনীর অভিযান চলমান রাখতে হবে তাহলে এসব অপরাধ কমে আসবে।

কেএম/কেএফ/

Header Ad

কুড়িগ্রামে হিট স্ট্রোকে নারীর মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে হিট স্ট্রোকে ফাতেমা বেগম (৫৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৪ এপ্রিল) সকালে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে বুধবার রাত ১১টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে।

জানা গেছে, বুধবার দুপুরে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরকমণ্ডল কৃষ্ণানন্দবকসী গ্রামে নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। মৃত নারী ওই ওয়ার্ডের কপুর উদ্দিনের স্ত্রী।

গোরকমণ্ডল ওয়ার্ডের ইউপি সদস্য শ্যামল চন্দ্র মণ্ডল ও নিহতের স্বজন জাহের আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউপি সদস্য শ্যামল চন্দ্র মণ্ডল জানান, ওই নারী দীর্ঘদিন ধরে হাইপার টেনশনে ভুগছিলেন। প্রচণ্ড দাবদাহে তিনি হিট স্ট্রোক করেছেন। পরে পরিবারের লোকজন তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বুধবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। ফাইল ছবি

তাপপ্রবাহের কারণে এক সপ্তাহ ছুটির পর নতুন করে আর ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। যার ফলে মাউশির আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে রবিবার (২৮ এপ্রিল) থেকেই পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে। খোলার পর শনিবারও ক্লাস চালু থাকবে।

তবে, এ বিষয়ে কিছু সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে মাউশি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পবিত্র ঈদুল-ফিতরের ছুটির ধারাবাহিকতায় তাপদাহের কারণে গত ২০ এপ্রিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ঘোষিত ছুটি শেষে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চালুর বিষয়ে সিদ্ধান্ত দেওয়া হলো।

এতে বলা হয়, আগামী ২৮ এপ্রিল রোববার থেকে যথারীতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে এবং শ্রেণি কার্যক্রম অব্যাহত থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়, শ্রেণি কার্যক্রমের যে অংশ শ্রেণিকক্ষের বাইরে পরিচালিত হয়ে থাকে এবং যেসব কার্যক্রমে সূর্যের আলোর সংস্পর্শে আসতে হয়, সেসব কার্যক্রম সীমিত থাকবে।

তাপদাহ এবং অন্যান্য কারণে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরি হয়েছে, তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখন ফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবারও শ্রেণি কার্যক্রম চলবে।

এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে উপ-সচিব মোসাম্মৎ রহিমা আক্তারের সই করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। ছবি: সংগৃহীত

অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ ব্যাপক উন্নতি করেছে, বাংলাদেশের দিকে তাকালে এখন লজ্জিত হই বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

দেশটির ব্যবসায়ী নেতাদের সঙ্গে বুধবার (২৪ এপ্রিল) এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। খবর ডন অনলাইনের।

১৯৪৭ সালে উপমহাদেশ ভাগ হওয়ার পর বাঙালিদের এ ভূখণ্ড পাকিস্তানের একটি অংশ হয়ে শাসিত হতে থাকে। কিন্তু সবকিছুতে এ জনপদের মানুষের ওপর ছিল বৈষম্য। পশ্চিম পাকিস্তানের অর্থনৈতিক ও সামাজিক বৈষম্যের বিরুদ্ধে একসময় মুক্তির সংগ্রাম শুরু হয়, যার ধারাবাহিকতায় ১৯৭১ সালে হয় স্বাধীনতার যুদ্ধ। দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে বিশ্ব মানচিত্রে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। স্বাধীনতার ৫৩ বছরে অর্থনীতির বিভিন্ন সূচকে পাকিস্তানের চেয়ে যোজন যোজন এগিয়ে গেছে বাংলাদেশ।

মুক্তিযুদ্ধের আগের সময়ের প্রসঙ্গ টেনে শেহবাজ শরিফ বলেন, আমি তখন অনেক তরুণ ছিলাম...তখন আমাদের বলা হতো ওই অঞ্চল (বাংলাদেশ) আমাদের জন্য বোঝা। আজ আপনারা জানেন, সেই ‘বোঝা’ কোন পর্যায়ে গিয়ে পৌঁছেছে (অর্থনৈতিক প্রবৃদ্ধিতে)। তাদের দিকে তাকালে আমি এখন লজ্জিত হই।

অনুষ্ঠানে শেহবাজ শরিফ পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য সেদেশের ব্যবসায়ীদের রপ্তানি বৃদ্ধিসহ বিভিন্ন পরামর্শ দেন। এসময় তিনি ভারতের সঙ্গে বাণিজ্যের বিষয়েও কথা বলেন। এছাড়া দেশে ‘রাজনৈতিক স্থিতিশীলতা’র জন্য পিটিআই প্রধান ইমরান খানের প্রতি তার নমনীয় দৃষ্টিভঙ্গিও প্রকাশ করেন শেহবাজ।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে জিতে প্রধানমন্ত্রী হন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শেহবাজ। বেশ কিছু বছর ধরে পাকিস্তানের অর্থনীতি ধুঁকছে। মূল্যস্ফীতি, দারিদ্র্য বৃদ্ধি, দুর্নীতিসহ নানা সংকটের মধ্যে প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন শেহবাজ শরিফ।

সর্বশেষ সংবাদ

কুড়িগ্রামে হিট স্ট্রোকে নারীর মৃত্যু
রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী
মৌসুমের সর্বোচ্চ ৩৯.২ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে নওগাঁ
চেন্নাইয়ের হয়ে খেলা সবসময় স্বপ্ন ছিল: মোস্তাফিজ
বৃষ্টি কামনায় টাঙ্গাইলে ইস্তিস্কার নামাজ আদায়
মোবাইল ইন্টারনেট গতিতে আরও ৬ ধাপ পেছালো বাংলাদেশ
বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস
এফডিসিতে ইউটিউবার প্রবেশ নিষিদ্ধ চাইলেন অঞ্জনা
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, ক্ষোভে বাসে আগুন দিল শিক্ষার্থীরা
থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা
প্রতিটি সংসদীয় এলাকায় ‘এমপিরাজ’ তৈরি হয়েছে: রিজভী
অনুমতি মিললে ঈদের আগেই গরু আমদানি সম্ভব: ব্রাজিলের রাষ্ট্রদূত
আবারও ঢাকাই সিনেমায় কলকাতার পাওলি দাম
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় সাবেক কৃষকলীগ নেতাসহ নিহত ২
গোবিন্দগঞ্জে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
বেনজীর ও তার পরিবারের সদস্যদের নগদ অর্থের তথ্য চেয়ে চিঠি দুদকের
ভূমি মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, নেবে ২৩৮ জন
জয়কে আজীবন বয়কট, ২ জনকে সাময়িক বহিষ্কার