যুক্তরাষ্ট্রে মার্কেটে বন্দুক হামলায় নিহত ১০

২৩ নভেম্বর ২০২২, ১২:৩৮ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:০৬ এএম


যুক্তরাষ্ট্রে মার্কেটে বন্দুক হামলায় নিহত ১০

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের চেসাপিকের একটি ওয়ালমার্ট সুপার মার্কেটে একজন বন্দুকধারীর গুলিতে ১০ জন প্রাণ হারিয়েছেন। আহতও হয়েছেন বেশ কয়েকজন।

বুধবার (২৩ নভেম্বর) দেশটির পুলিশের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে উত্তর আমেরিকার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের চেসাপিক শহরে অবস্থিত মার্কিন বহুজাতিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্ট এর একটি স্টোরে এই ঘটনা ঘটে। গোলাগুলির এই ঘটনায় বন্দুকধারী নিজেও প্রাণ হারিয়েছেন।

টুইটারে দেওয়া এক বার্তায় চেসাপিক সিটি জানিয়েছে, ‘শহরের স্যাম সার্কেলের ওয়ালমার্টে গোলাগুলি ও প্রাণহানির ঘটনা নিশ্চিত করেছে চেসাপিক পুলিশ। অভিযুক্ত বন্দুকধারী মারা গেছে।’

পুলিশ বিভাগের মুখপাত্র লিও কোসিনস্কি এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে বলেন, অভিযুক্ত বন্দুকধারীকে মঙ্গলবার রাতেই দোকানে মৃত অবস্থায় পাওয়া গেছে। তবে তার নাম কর্তৃপক্ষ প্রকাশ করেনি।

ঠিক কতজন লোককে গুলি করে হত্যা করা হয়েছে তা নির্দিষ্ট করে বলেননি কোসিনস্কি। তবে তিনি বলেছেন, গোলাগুলির ঘটনায় নিহতের সংখ্যা ১০ জনেরও কম বলে বিশ্বাস করেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো রাজ্যের একটি এলজিবিটি নাইটক্লাবে একজন বন্দুকধারী গুলি চালানোর মাত্র কয়েকদিন পর মঙ্গলবার সন্ধ্যায় এই হামলার ঘটনা ঘটল। কলোরাডো হামলায় পাঁচজন নিহত হন, আহত হন আরও ১৮ জন। 

এর আগে ২০১৯ সালে, টেক্সাসের এল পাসো শহরের একটি ওয়ালমার্টে বন্দুকধারীর গুলিতে ২৩ জন নিহত হয়েছিল।

আরএ/


বিভাগ : সারাবিশ্ব