বিডিনিউজের সম্পাদকের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

২৪ নভেম্বর ২০২২, ০১:১৫ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৩৭ পিএম


বিডিনিউজের সম্পাদকের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

দুর্নীতির মামলায় জামিন বাতিলের রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আদালতের অনুমতি ছাড়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বিদেশ যেতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের যৌথ বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে দুর্নীতির মামলায় বিচারিক আদালতের দেওয়া জামিন বাতিল চায় দুদক। আদালত এ বিষয়ে জারি করা রুলের শুনানি শেষে জানান, রুল শুনানি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিডিনিউজ টোয়েন্টিফোরের ডট কমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বিদেশে যেতে পারবেন না।

একই সঙ্গে তার পাসপোর্ট আদালতের কাছে জমা রাখার নির্দেশ দেওয়া হয়। এ ছাড়াও আগামী ১ ডিসেম্বর এ সংক্রান্ত রুলের বিষয়ে আদেশের দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

এদিন আদালতে ‍দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খালিদীর পক্ষে ছিলেন আইনজীবী শাহরিয়ার কবির।

উল্লেখ্য, ২০২০ সালের ৩০ জুলাই দুর্নীতির অভিযোগে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ ওই মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র তৈরি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন বলে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত হয়েছে।

কেএম/এসএন

 


বিভাগ : আইন আদালত