শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অশ্লীল নৃত্য পরিবেশন করায় শোকজ

 

জামালপুরের বকশীগঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অশ্লীল নৃত্য পরিবেশন করায় পৌর সভার লাইসেন্স পরিদর্শক মিজানুর রহমানকে শোকজ করেছেন পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর।

মঙ্গলবার (১ মার্চ) রাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বকশিগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে একযুগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বকশিগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে একযুগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৭ নম্বর ওয়ার্ডের অনুষ্ঠানে আমার অবর্তমানে বিনা অনুমতিতে লাইসেন্স পরিদর্শক মিজানুর রহমান অতিথি নৃত্য শিল্পী দিয়ে অশ্লীল নৃত্য পরিবেশন করে পৌরসভা তথা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। এমন কর্মকাণ্ডের জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এসএন

ফেসবুকে ভিডিও বার্তায় যা জানালেন বেনজীর আহমেদ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। ছবি: সংগৃহীত

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ তার ভেরিফায়েড ফেসবুক পেজের মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করার কথা জানিয়েছিলেন।

শনিবার (২০ এপ্রিল) ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় সম্প্রতি তার বিরুদ্ধে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কথা বলেছেন পুলিশের সাবেক এই কর্মকর্তা।

সবাইকে ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বেনজীর আহমেদ বলেন, আপনারা জানেন যে, আমি প্রায় দুই বছর আগে চাকরি থেকে অবসর নিয়েছি। এই অবসরকালীন সময়ে আমি নিরিবিলি জীবন কাটাচ্ছি।

বিস্তারিত আসছে...

স্বামীর প্রশংসা করার দিন আজ

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

বাবা দিবস, মা দিবস সহ বছরে কতশত দিবস আমাদের পালন করতে হয়। এসব দিবস কেন্দ্রিক আমাদের আবেগেরও কমতি থাকে না। এত দিবসের ভিড়ে স্বামীর প্রশংসা দিবস কী করে বাদ যায়!

‘সংসার সুখের হয় রমণীর গুণে’- কথাটি যত সত্যই হোক না কেন, সুখের সংসারে স্বামীরও আছে যথেষ্ট অবদান। সে কথাটি স্মরণ করিয়ে দিতেই আজ পালিত হচ্ছে ‘হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা স্বামীর প্রশংসা দিবস। যেসব স্ত্রী স্বামীর প্রশংসা করার সময়-সুযোগ পান না- আজ অন্তত স্বামীর প্রশংসা করুন।

স্বামীর সময় এবং কাজকে মূল্যায়ন করার ভাবনা থেকেই এই দিবসটি পালন করা হয়। স্বামীর কাজের মূল্যায়নের এই দিবস ঠিক কবে, কোথায় পালন শুরু হয়েছে, সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। সাধারণত প্রতি বছর এপ্রিল মাসের তৃতীয় শনিবার এটি পালিত হয়।

স্বামী প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য এ দিনটি পালিত হয়। স্বামীর প্রশংসার এই দিবসে সমাদর পেতে স্বামীর ভেতর বেশ কিছু গুণ থাকা জরুরি। যেমন: স্বামী অত্যন্ত পরিশ্রমী হবেন, তিনি একজন নিঃস্বার্থ প্রেমিক ও বন্ধু হবেন, স্ত্রীকে খুশি রাখতে পারবেন, হাসাতে পারবেন এবং স্ত্রীর স্বপ্ন পূরণে হবেন যথেষ্ট সহায়ক ও আন্তরিক। এই পর্যায়ে স্বামীদের বলছি, কতগুলো বিষয় আছে, যা স্ত্রীদের বিরক্তির উদ্রেক করে। সেগুলো এড়িয়ে চলুন।

দিবসের ইতিহাস:

যদিও ‘স্বামী প্রশংসা’র দিবসের উৎস অস্পষ্ট। অনেকে বিশ্বাস করেন যে এই ছুটির সূচনা ফাদার্স ডে-এর প্রতিরূপ হিসেবে হয়েছিল। যা জুনের তৃতীয় রোববার পড়ে- যাতে কোনো সন্তানহীন স্বামীরাও স্বীকৃতি বোধ করতে পারে। ‘স্বামী সমাদর’ দিবস হলো যাই হোক না কেন সব স্বামীর প্রশংসা করার দিন।

যেভাবে স্বামীর প্রশংসা করতে পারেন:

স্বামীর প্রশংসা করতে পছন্দের কোনো উপহার দিতে পারেন। পছন্দের কোনো খাবার রান্না করে খাওয়াতে পারেন। স্বামীর সঙ্গে কোনো কারণে দূরত্ব তৈরি হয়ে থাকলে তা ঘোচাতে খোলাখুলি কথা বলতে পারেন। সংসারে তার উপস্থিতি কতটা প্রয়োজনীয় তা বলতে পারেন এ দিনটিতে। এ ছাড়া খুব সহজ একটি উপায় হলো, তাকে প্রশংসা করে কিছু লিখে উপহার দিন। দেখবেন এটুকুতেই আপনার সঙ্গী অনেক খুশি হয়ে যাবেন। তথ্যসূত্র: ডেজ অব দ্য ইয়ার

টাঙ্গাইলে বিয়ে করে হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা

বিয়ে করে হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা। ছবি: ঢাকাপ্রকাশ

মা-বাবার ইচ্ছে পূরণে ও বিয়ে স্মরণীয় করে রাখতে টাঙ্গাইলের মির্জাপুরে আব্দুল্লাহ বিন সিয়াম নামে এক ছাত্রলীগ নেতা বিয়ে করে হেলিকপ্টারে করে নববধূকে বাড়ি নিয়ে এসেছেন।

সিয়াম উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামের ইটভাটা মালিক হাবিবুর রহমান হবির ছেলে এবং সে আজগানা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক। গত শুক্রবার ১৯ এপ্রিল বেলা আড়াইটার দিকে হেলিকপ্টারে করে লতিফপুর একতা উচ্চ বিদ্যালয় মাঠে নামেন। বিয়ের অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত হন।

বিয়ে করে হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা। ছবি: ঢাকাপ্রকাশ

এরপর সন্ধ্যার দিকে বিবাহ অনুষ্ঠান শেষে হেলিকপ্টারে করে নববধূকে নিয়ে বংশাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে হেলিকপ্টার থেকে নামেন তারা। এ সময় হেলিকপ্টার এক নজর দেখতে শতশত স্থানীয় উৎসুক জনতা ভিড় জমায়। পরে তাদের নামিয়ে হেলিকপ্টার চলে যায়।

জানা গেছে, ব্যবসায়ী হাবিবুর রহমানের একমাত্র ছেলে সিয়ামের বিয়েটাকে স্মরণীয় করে রাখতে হেলিকপ্টারে বউ আনার পরিকল্পনা ছিল। পার্শ্ববর্তী লতিফপুর ইউনিয়নের লতিফপুর গ্রামের আলমাস মাস্টারের একমাত্র মেয়ে আফরিন আক্তারের সঙ্গে শুক্রবার বিয়ের দিন ধার্য হয় সিয়ামের।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মীর আসিফ অনিক জানান, একমাত্র ছেলে সিয়ামের বিয়ে স্মরণীয় করে রাখতে পরিবারের পক্ষ থেকে এমন আয়োজন করা হয়েছিল।

নতুন বর ও কনে। ছবি: ঢাকাপ্রকাশ

 

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা আবদুল্লাহ বিন সিয়াম জানান, বিয়েকে স্মরণীয় করে রাখতেই পূর্বপরিকল্পনা ছিল হেলিকপ্টারে চড়ে বিয়ে করার। বাবা-মা, দাদা-দাদিসহ পরিবারের উদ্যোগে তার জন্য এ আয়োজন করা হয়।

এ বিষয়ে উপজেলার লতিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন রনি জানান, হেলিকপ্টারে বরযাত্রী আসা আমাদের এলাকায় এবারই প্রথম। বিয়ের অনুষ্ঠানটি এলাকায় আলোচনার খোরাক হয়েছে।

সর্বশেষ সংবাদ

ফেসবুকে ভিডিও বার্তায় যা জানালেন বেনজীর আহমেদ
স্বামীর প্রশংসা করার দিন আজ
টাঙ্গাইলে বিয়ে করে হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
চিন্তাও করিনি মাত্র ১৬ ভোটে হারবো: নিপুণ
সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত
পাগলা মসজিদের দানবাক্সে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা, চলছে গণনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে মিশা-ডিপজল
২৪ ঘণ্টায় আরও ১৬ জনের করোনা শনাক্ত
বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা, হিট অ্যালার্ট জারি
জামায়াতের নতুন কর্মসূচি ঘোষণা
শহরে কৃষক লীগের প্রয়োজন আছে বলে মনে করি না: ওবায়দুল কাদের
রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ১০
পালিয়ে আসা ২৮৫ সেনা সদস্যকে ২২ এপ্রিল ফেরত নেবে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে ঢুকে পড়ল বাস, প্রকৌশলী নিহত
১০ হাজার টাকা চেয়ে না পেয়ে বাবাকে ছুরিকাঘাতে হত্যা
প্রতিমন্ত্রী পলকের শ্যালক লুৎফুলকে শোকজ করল আওয়ামী লীগ
হামলার পর ইসরায়েলকে যে হুমকি দিল ইরান