শিশু-কিশোর ও নারী উন্নয়নে অনলাইন মিডিয়াকর্মীদের নিয়ে কর্মশালা সমাপ্ত

২৪ নভেম্বর ২০২২, ০৮:১৯ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৩৮ এএম


শিশু-কিশোর ও নারী উন্নয়নে অনলাইন মিডিয়াকর্মীদের নিয়ে কর্মশালা সমাপ্ত

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত “শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রচার কার্যক্রম” প্রকল্পের আওতায় Training for Reporters of Electronic media on Child Rights Issues in the Context of covid 19 and Importance of social and behavior changes Communication programming শীর্ষক তিন দিনব্যাপী কর্মশালা শেষ হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) শুরু হওয়া এ কর্মশালা বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সমাপন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হল। কর্মশালায় ২১ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।

সরকারি পর্যায়ে এই প্রথম কেবল অনলাইন ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এ কর্মশালার মূল প্রতিপাদ্য শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রতিবেদন ও খবর স্থানীয় ও জাতীয় পর্যায়ে সম্প্রচার করা। কর্মশালায় নারী এবং শিশু অধিকার, মানসিক স্বাস্থ্য, ইন্টারনেট ব্যবস্থা, ফ্যাক্ট চ্যাকিং কিংবা নির্ভুল তথ্য প্রদান, ভুল তথ্য, তথ্যবিভ্রাট, গুজব ও বিদ্বেষপূর্ণ তথ্য সম্পর্কে ধারণাসহ বিভিন্ন বিষয়ে সেশন পরিচালনা করা হয়।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহিন ইসলামের সভাপতিত্বে সমাপন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. ফারুক আহমেদ। তিনি তার বক্তব্যে ৫-১১ বছর বয়সের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা প্রদানের জন্য গুরুত্বারোপ করেন। এছাড়া সঠিক তথ্য প্রদানের ক্ষেত্রে তিনি সকলকে আহ্ববান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় গনমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) ও সহকারী প্রকল্প পরিচালক মো. নজরুল ইসলাম এবং কর্মশালা পরিচালক মো. আবুজার গাফফার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কর্মশালা সমন্বয়ক ফাইম সিদ্দিকী।

এসজে/এএস


বিভাগ : গণমাধ্যম