বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ঢাকাপ্রকাশ-এর প্রতিষ্ঠা বার্ষিকীতে র‌্যাব-পুলিশের শুভেচ্ছা

ঢাকাপ্রকাশ-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কাওরানবাজারে ঢাকাপ্রকাশ-এর কার্যালয়ে এসে অনলাইন পত্রিকাটির প্রধান সম্পাদক ও প্রকাশক মোস্তফা কামালের হাতে পুলিশের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের পক্ষে অতিরিক্ত উপকমিশনার কে.এন. রায় নিয়তি ও মো. ইমরান হোসেন মোল্লা শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন- ডিএমপি মিডিয়া সেলের বিশেষ টিমের সদস্যরাও। একই সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

ডিবি পুলিশের প্রধান ডিআইজি হারুন অর রশিদ ব্যস্ততার কারণে আসতে পারেননি। তবে তিনি বলেন, ইতোমধ্যে ঢাকাপ্রকাশ জনপ্রিয় একটি অনলাইন পত্রিকা হিসেবে গড়ে উঠেছে। ঢাকাপ্রকাশ-এর কলাকুশলীদের আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও ধন্যবাদ। সেই সঙ্গে এগিয়ে যাক ঢাকাপ্রকাশ এই প্রত্যাশা কামনা করছি।

এদিকে পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা কামরুল আহসান বলেন, ঢাকাপ্রকাশ-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে অনেক অনেক শুভেচ্ছা। এক বছরে ঢাকাপ্রকাশ জনপ্রিয়তা অর্জন করেছে। আমাদের পক্ষ থেকে ঢাকাপ্রকাশ-এর কলাকুশলীদের ধন্যবাদ জানাচ্ছি।

ঢাকাপ্রকাশ-এর প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছে পুলিশের বিশেষ ইউনিট স্পেশাল ব্রাঞ্চ (এসবি)।

র‍্যাবের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান মুঠোফোনে বলেন, ‘আমাদের পক্ষ থেকে ঢাকাপ্রকাশ-এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানাচ্ছি। সেইসঙ্গে ঢাকাপ্রকাশ-এর সাফল্য কামনা করছি। পত্রিকাটির প্রধান সম্পাদক ও প্রকাশক মোস্তফা কামাল ভাইয়ের প্রতি রইল আমাদের অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা। পত্রিকাটি যেন বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে সেই প্রত্যাশা আমাদের।’

ঢাকাপ্রকাশ-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমিন। তিনি মুঠোফোন বলেন, প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকাপ্রকাশ-কে শুভেচ্ছা জানাই।

কেএম/এসএন

নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার

ছবি: সংগৃহীত

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগে বিএনপির এক নেতাকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মুন্সীগঞ্জ জেলাধীন টংগীবাড়ী উপজেলার আড়িয়াল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জু শেখ ফারুখকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে নির্বাচনে অংশ নেওয়ায় আরও ২ নেতাকে দল থেকে বহিষ্কার করে বিএনপি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে ৪০ জনের অধিক বিএনপি নেতাকর্মী আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে অনেকের বর্তমানে কোনো দলীয় পদ-পদবি নেই।

যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

ফাইল ছবি

গ্যাস পাইপলাইনের জরুরি মেরামত কাজের জন্য আজ বুধবার (২৪ এপ্রিল) সাভারের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এক বার্তায় এ তথ্য জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এতে বলা হয়, বুধবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মোট ১২ ঘণ্টা সাভারের টংগাবাড়ী, আশুলিয়া, খেজুর বাগান, গৌরীপুর, খাগান, কুমকুমারি, আক্রান এলাকার সব শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এছাড়া, ওই সময়ে আশেপাশের এলাকায় গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

 

ছয় দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের সরকারি সফরে আজ (বুধবার) ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মূলত দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতেই প্রধানমন্ত্রীর এই সফর।

বুধবার (২৪ এপ্রিল) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা রয়েছে।

স্থানীয় সময় দুপুর দেড়টায় ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণের কথা রয়েছে। প্রধানমন্ত্রীর বক্তৃতা লেখক মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। গত জানুয়ারিতে সরকার গঠনের পর এটিই হবে প্রধানমন্ত্রীর প্রথম দ্বিপক্ষীয় সফর।

প্রধানমন্ত্রী ২৯ এপ্রিল পর্যন্ত এ সফর করবেন। সফরকালে থাইল্যান্ডের সঙ্গে সহযোগিতা বাড়াতে দুই দেশের মধ্যে একটি চুক্তি, তিনটি সমঝোতা স্মারক ও একটি আগ্রহপত্র সইয়ের সম্ভাবনা রয়েছে।

২৬ এপ্রিল প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে থাই প্রধানমন্ত্রী স্রেথা তাভিসিন স্বাগত জানাবেন এবং তাকে একটি আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করা হবে।

২৪ থেকে ২৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর উপলক্ষে সোমবার তার মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘এটি একটি দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় উভয় সফর।’

তিনি বলেন, এই সফর উভয় পক্ষের জন্যই তাৎপর্যপূর্ণ। কারণ এতে দুই বন্ধুপ্রতিম দেশের (বাংলাদেশ ও থাইল্যান্ড) মধ্যে সহযোগিতার নতুন জানালা উন্মোচিত হবে।

আগামী শুক্রবার থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দুই দেশের প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় বৈঠক করবেন। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সৌজন্যে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী আয়োজিত রাষ্ট্রীয় মধ্যাহ্নভোজে যোগ দেবেন। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজপ্রাসাদে রাজা মহা ভাজিরা-লংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাচাও-উহুয়া এবং রানী সুধিদা বজ্রসুধা-বিমলা-লক্ষ্মণের সঙ্গেও সাক্ষাৎ করবেন।

সর্বশেষ সংবাদ

নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার
যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ
ছয় দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
কাতার ও বাংলাদেশের মধ্যে সামুদ্রিক পরিবহন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর
পুলিশ সদস্যদের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
গোবিন্দগঞ্জে ১৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা
রাজধানীতে ছাদ থেকে লাফিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
ভাড়া বাড়াইনি, শুধু ভর্তুকি প্রত্যাহার করেছি: রেলমন্ত্রী
নবাবগঞ্জে জাল দলিলে জমি দখলের চেষ্টা, সাবেক ও বতর্মান চেয়ারম্যান জেলহাজতে
ঢাকা ছাড়লেন কাতারের আমির, গেলেন নেপাল
নওগাঁর মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি
ইন্টারনেটের ধীরগতি নিয়ে দুঃসংবাদ, এক মাস চলতে পারে ভোগান্তি
উপজেলা নির্বাচন: প্রথম ধাপে বিনা ভোটে ২৬ প্রার্থী নির্বাচিত
'রূপান্তর' বিতর্ক: জোভান-মাহিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
সড়ক দুর্ঘটনায় নিহত দুই চুয়েট শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা
সাঘাটায় নির্বাচনের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন টিটু
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, চরম উত্তেজনা
দিনাজপুরে বাঁশফুল থেকে পাওয়া যাচ্ছে চাল, রান্না হচ্ছে ভাত-পোলাও-পায়েস
পদ্মায় নিখোঁজ তিন কিশোরের লাশ উদ্ধার
বাড়তে পারে তাপমাত্রা