ক্ষমতায় থেকে মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছি: প্রধানমন্ত্রী

২৪ নভেম্বর ২০২২, ০৩:৩৯ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০১:০৪ পিএম


ক্ষমতায় থেকে মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে ডিজিটাল বাংলাদেশ দিয়েছে। ক্ষমতায় এসে আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছি। পুরো বিশ্বে মন্দা হলেও দেশের অর্থনীতি এখনো মজবুত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোর শামস-উল হুদা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি রক্ত, হত্যা ছাড়া আর কিছুই দিতে পারেনি। মানুষের মুখের গ্রাস কেড়ে নিয়ে বিএনপি নিজেদের উন্নয়ন করেছে। তারা কিছুই দিতে পারে না, পারে শুধু মানুষের রক্ত চুষে খেতে। এটাই বাস্তবতা।

শেখ হাসিনা বলেন, ৭৫'র পর দেশের কোনো সরকার এত উন্নয়ন করেনি। বিএনপি-জামায়াত ক্ষমতায় থেকে মানুষের সঙ্গে ছিনিমিনি খেলছে।

রিজার্ভ নিয়ে সমালোচকদের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, রিজার্ভ নিয়ে অনেকেই সমালোচনা করছে। অথচ আমাদের সরকার রিজার্ভ রেকর্ড পরিমাণ বাড়িয়েছে। আর কোনো সরকার তা পারেনি। দেশে রিজার্ভ নিয়ে কোনো ঘাটতি নেই।

এসময় জনসভায় উপস্থিত সবাইকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার ওয়াদা করেন। তিনি বলেন, আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেবেন কি না ওয়াদা করুন।

এর আগে দুপুর ২টা ৩৮ মিনিটে মঞ্চে আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। মঞ্চে উঠে হাত নাড়িয়ে জনসভায় উপস্থিত নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান তিনি। এসময় উচ্ছ্বসিত নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পরিচালনায় জনসভায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

জনসভাকে ঘিরে সকাল থেকেই বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জনসভাস্থলে আসেন নেতা-কর্মীরা। প্রধানমন্ত্রীর এই জনসভাকে কেন্দ্র করে স্টেডিয়াম মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

এসজি


বিভাগ : জাতীয়