নয়াপল্টনে সমাবেশের দাবিতে রিজভীর মিছিল

০৩ ডিসেম্বর ২০২২, ০৫:১৪ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০০ এএম


নয়াপল্টনে সমাবেশের দাবিতে রিজভীর মিছিল

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ এবং রাজশাহী বিভাগীয় সমাবেশে পুলিশি বাঁধার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে বিএনপি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের শতাধিক নেতা-কর্মী অংশ নেন।

বিক্ষোভ মিছিলে নেতা-কর্মীরা ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ; সফল হউক স্লোগানে মুখরিত করে তুলেন। মিছিলটি নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইল ফকিরাপুল হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে অংশ নেন; জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুল আলম নিরব, আমিনুল ইসলাম, যুব দলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুবদল নেতা এস এম জাহাঙ্গীর হোসেন, গোলাম মাওলা শাহীন, স্বেচ্ছাসেবকদল নেতা ডা. জাহিদুল কবিরসহ সহস্রাধিক নেতা-কর্মী অংশ নেন।

এদিকে দেশে এখন চলছে সমাবেশ পাল্টা সমাবেশ। এসব নিয়ে আবারও উত্তপ্ত হয়ে উঠছে রাজনীতির মাঠ। শনিবার রাজশাহীতে বিএনপির গণসমাবেশ চলছে। আগামীকাল চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভা।

সবশেষ ১০ ডিসেম্বর বিভাগীয় গণসমাবেশ ঢাকায় অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারণ করা আছে। কিন্তু নয়াপল্টনে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে টান টান উত্তেজনা তৈরি হয়েছে। বিএনপি চাচ্ছে গণসমাবেশ হবে নয়াপল্টনে তাদের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

অন্যদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে বলা হয়েছে, বিএনপিকে গণসমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানেই করতে হবে। এরপর থেকে রাজনীতির মাঠে বড় দুই রাজনৈতিক দল মুখোমুখি অবস্থান নিয়েছে। এদিকে নানা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগও।

এমএমএ/

 


বিভাগ : রাজনীতি