বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০
Dhaka Prokash

'সরকারের মদিনা সনদে দেশ চালানোর ওয়াদা ছিল ধোঁকা'

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ইসলামী নীতি ও আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপীড়ন থামছে না। বিনা ভোটের বর্তমান সরকারও ২০০৮ সালে তাদের নির্বাচনী ইশতেহারে বলেছিল তারা ক্ষমতায় গেলে মদিনার সনদ অনুযায়ী দেশ পরিচালনা করবে। কিন্তু তাদের সেই ওয়াদা ধোকায় পরিণত হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ‘ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের মাধ্যমেই শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা এবং দেশের উন্নয়ন সম্ভব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেজাউল করীম বলেন, ইসলামের নীতি আদর্শ অনুযায়ী দেশ পরিচালিত না হওয়ায় দেশ এখন দুর্নীতির অভয়ারণ্যে পরিণত হয়েছে। সর্বত্র দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের ছড়াছড়ি। এমতাবস্থায় একটি উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়। আগামী নির্বাচনে একজন আল্লাহভীরু নেতা নির্বাচনের মাধ্যমে দেশকে সংঘাতের হাত থেকে রক্ষা করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার দুর্নীতিতে আকন্ঠ নিমজ্জিত। দেশের টাকা বিদেশে পাচারে বর্তমান সরকার অতীতেরর সকল রেকর্ড ভঙ্গ করেছে। ক্ষমতাসীন সরকারের মন্ত্রী-এমপি এবং দলীয় নেতাকর্মীরা দুর্নীতি করছে, বিদেশে টাকা পাচার করছে। সুইস ব্যাংকে হাজার হাজার কোটি টাকা পাচার করার পর তাদের একাউন্ট তলব করা হয় না। যারা দেশ, ইসলাম ও মানবতার কল্যাণে কাজ করে, যারা পরিচ্ছন্ন রাজনীতি করে, তাদের ব্যাংক একাউন্ট তলবের মানে হলো নিপীড়নমূলক রাজনৈতিক অপকৌশল।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, জয়েন্ট সেক্রেটারী মুফতী মোস্তফা কামালের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন সৌদী আরব কেন্দ্রীয় কমিটির সভাপতি শায়খ মিজানুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোরনের জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম, সৈয়দ ওমর ফারুক, মাওলানা এইচএম সাইফুল ইসলাম মুফতী মাসরুর আহমদ তাসফিন, আলহাজ্ব নজরুল ইসলাম, মাওলানা গোলাম কিবরিয়া, হাফেজ ওবায়দুল্লাহ বরকত প্রমুখ।

/এএস

আজকের ইফতারের সময় (ঢাকা)

0

ঘণ্টা

0

মিনিট

0

সেকেন্ড

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভুটানের রাজা ওয়াংচুক

কুড়িগ্রামে ভুটানের রাজা ওয়াংচুক। ছবি: সংগৃহীত

ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক কুড়িগ্রাম ধরলা সেতুর পূর্ব পাশে ভোগডাঙ্গা ইউনিয়নের মাধবরাম এলাকায় ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে ১৪ সদস্যের সফরসঙ্গী নিয়ে তিনি পরিদর্শন করেন। পরে তিনি সড়কপথে জেলার ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে ভারত হয়ে ভুটানের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন।

এর আগে ভুটানের রাজা সফরসঙ্গীদের নিয়ে আজ সকালে সৈয়দপুর বিমানবন্দরে অবতন করেন। পরে সড়কপথে দুপুর পৌনে ১২টায় কুড়িগ্রাম সার্কিট হাউসে পৌঁছান। সেখানে মধ্যাহ্নভোজ শেষে দুপুর দেড়টায় অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করেন।

এ সময় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকার, সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশ, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে ভুটানের রাজার কুড়িগ্রাম সফরের বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন স্থানীয় ও ব্যবসায়ীরা।

ধরলা পাড়ের পাপ্পু মিয়াজি বলেন, আমাদের তো কুড়িগ্রামে কোনো কর্মসংস্থানের ব্যবস্থা নেই। কাজ করতে হলে যেতে হয় ঢাকা, কুমিল্লা ও চট্টগ্রামে। এখন যদি এখানে কাজের সুযোগ হয় তাহলে তো শত শত মানুষ কাজের সুযোগ পাবে। পাশাপাশি এখানকার বাসিন্দাদের অভাব-অনটন অনেকটাই কমে যাবে।

শিগগিরই ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি: সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়ানোর দাবি যৌক্তিক। খুব শিগগিরই তাদের এ সমস্যার সমাধান করা হবে।

বুধবার (২৭ মার্চ) রাতে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানিয়ে বলেন, তাদের এটা খুবই যৌক্তিক দাবি। সুতরাং পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়াতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের সমস্যাটা শোনার পর থেকে সমাধানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। যত দ্রুত সম্ভব এটি সমাধান করতে চাই। এ সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর অনুমোদন লাগবে। তাই, প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলবো।

দায়িত্ব নেওয়ার অল্প সময়ের মধ্যে দাবিটি প্রসঙ্গে জেনেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, আমি এলাম মাত্র দুই মাস। এসেই সংকটের বিষয়টি জানতে পারলাম। এর আগে জানতাম না। এ নিয়ে কাজ করার সুযোগ পেয়েছি মাত্র তিনদিন। এ নিয়ে আজ (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

ভাতা বাড়ানোসহ চার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন ইন্টার্ন ও পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। বিষয়টির সুরাহায় আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ইন্টার্ন ও পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আমন্ত্রণ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। সেখানে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন তিনি।

রেলমন্ত্রীর সঙ্গে ভারতের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ছবি: সংগৃহীত

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের সঙ্গে ভারতের রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মা সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সচিবালয় সংলগ্ন রেলভবনে রেলমন্ত্রীর সভাকক্ষে তিনি সাক্ষাৎ করেন।

এ সময় ভারতের সহায়তায় বাস্তবায়নাধীন বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্প কাজের অগ্রগতি নিয়ে অলোচনা হয়।

বর্তমানে ভারত ও বাংলাদেশের মধ্যে ৫টি রেল সংযোগ চালু আছে। এগুলো হলো: বেনাপোল (বাংলাদেশ)-পেট্রাপোল (ভারত), দর্শনা (বাংলাদেশ)-গেদে (ভারত), রহনপুর (বাংলাদেশ)-সিংহাবাদ (ভারত), বিরল (বাংলাদেশ)-রাধিকাপুর (ভারত) ও চিলাহাটি (বাংলাদেশ)-হলদিবাড়ি (ভারত)।

সর্বশেষ সংবাদ

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভুটানের রাজা ওয়াংচুক
শিগগিরই ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী
রেলমন্ত্রীর সঙ্গে ভারতের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়িতে কাঁথাও বানায় না: রিজভী
ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু, গ্রেপ্তারি পরোয়ানা
বিশ্বকাপ না জিতলে আমি হয়তো জাতীয় দল ছেড়ে দিতাম: মেসি
জিম্মি নাবিকদের উদ্ধারে অনেক দূর এগিয়েছে সরকার: পররাষ্ট্রমন্ত্রী
কারওয়ান বাজার স্থানান্তরপ্রক্রিয়া শুরু
বিরামপুরে জমজ সন্তানের একজন জন্ম নিলো এক পা নিয়ে
দায়িত্ব নিয়েই বিএসএমএমইউ উপাচার্য বললেন ‘দুর্নীতি করবো না, প্রশ্রয়ও দেব না’
ময়মনসিংহে বাসচাপায় শিশুসহ নিহত ৩
এপ্রিলে ঢাকায় আসছেন কাতারের আমির
টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল নেতা
অ্যানেসথেসিয়া ব্যবহারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা
দ্রুত ভিসা দিতে নতুন যেসব নির্দেশনা দিলো ইতা‌লি দূতাবাস
যুদ্ধবিরতি প্রস্তাব উপেক্ষা ইসরায়েলের, গাজায় প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০
কুড়িগ্রামের পথে ভুটানের রাজা
বাংলাদেশে পূর্ণাঙ্গ গণতন্ত্র বাস্তবায়নে প্রচেষ্টা অব্যাহত থাকবে : ম্যাথিউ মিলার
আজ ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল