যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর সংবর্ধনা-সমাবেশ স্থ‌গিত

১৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৯ এএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১ পিএম


যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর সংবর্ধনা-সমাবেশ স্থ‌গিত

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর কার‌ণে বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশসহ আওয়ামী লীগের সব কর্মসূচি স্থগিত করা হয়েছে।

আগামী (১৭ সে‌প্টেম্বর) যুক্তরা‌জ্য সফরকা‌লে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশ অনু‌ষ্ঠিত হওয়ার কথা ছিল।
যুক্তরাজ্য আওয়ামী লী‌গ এ আয়োজন করেছিল।

যুক্তরাজ্য আওয়ামী লী‌গের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সা‌জিদুর রহমান ফারুক এক বার্তায় জানান, ব্রি‌টে‌নের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ব্রিটেন, কমনওয়েলথ দেশগুলি এবং বিশ্বের জনগণ রানির মৃত্যুতে শোকার্ত। সে কার‌ণে কোনো জনসমাবেশ সম্ভব নয়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে গণসংবর্ধনা ও স্বাগত সমাবেশসহ আওয়ামী লীগের সব কর্মসূচি এখন স্থগিত করা হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর অবস্থান করা হো‌টে‌লের বাই‌রে জ‌ড়ো না হওয়ার অনু‌রোধ করা হ‌য়ে‌ছে।

যুক্তরাজ্য আওয়‌ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাশূক ইব‌নে আনিস বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এদি‌কে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার যুক্তরাজ্য সফ‌রকা‌লে নানা ইস্যু‌তে প্রতিবাদ কর্মসূ‌চির ঘোষণা ক‌রে‌ছিল বি‌এন‌পি। রা‌নি দ্বিতীয় এলিজা‌বে‌থের মৃত্যু‌তে যুক্তরাজ্য বিএন‌পিও তা‌দের কর্মসূ‌চি স্থ‌গিত ক‌রে‌ছে। যুক্তরাজ্য বিএন‌পির সহসভাপ‌তি আবেদ রাজা বলেন, রা‌নির প্রতি শ্রদ্ধা জা‌নি‌য়ে আমা‌দের কর্মসূচি আপাতত স্থ‌গিত করা হ‌য়ে‌ছে।

এসএন


বিভাগ : প্রবাস