মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

গরীব বলে ভালোবাসা সম্পর্ক মানেনা


জানো প্রিয়তমা আজ তোমার কথা ভীষণ মনে পড়ছে, প্রতিটা মুহূর্তে তোমার কথা স্মরন হচ্ছে কেনো জানাতো তুমি, সারাদিন তোমার সঙ্গে কথা বলা, তোমার সঙ্গে সারাদিন কাটানো, তোমার সঙ্গে সকাল বেলা নাস্তা করা, দুপুর বেলা লাঞ্চ করা, রাতের বেলা ডিনার করা সবকিছু যেনো হঠাৎ করে নিশ্চুপ হয়ে গেলো। তুমি ছাড়া কে বাহ্ বুঝবে এইসব কিছু, হঠাৎ করে নিশ্চুপ হয়ে গেলো প্রতিটা মুহূর্ত কেনো জানি তোমাকে ছাড়া বড় একেলা লাগে নিজেকে,লাগে নিজেকে বড় অসহায়। আজ তুমি কোথায় প্রিয়তমা কেমন আছো তুমি? আমি জানি তুমি ভালো নেই আমিও ভালো নেই, শুধু দুজন কষ্টে আছি,আছি এক জীবন যুদ্ধে,সময় যেনো স্বার্থপর হয়ে গেছে আমাদের সবকিছু জেনেও অবুঝ এই সময়,সময়ে সুখ সময়ে দুঃখ সময়ে কষ্ট কেনো জানি মনে হচ্ছে একটা খেলা হচ্ছে তোমার আমার মাঝে।কিন্তু সে খেলা খেলছে কে? না জানি তুমি না জানি আমি খেলা খেলছে কে আমাদের সঙ্গে? তোমাকে আমাকে কেনো দূরত্ব করার চেষ্টা করছে, কেনো জানি আমার কাছ থেকে দূরে সরানো চেষ্টা চালাচ্ছে কেনো জানি তোমার আমার মাঝে বড় দেয়াল দিচ্ছে কিন্তু যতকিছু করুন না কোনো লাভ নাই শুধু তুমি আমি ঠিক থাকলে সবকিছু ঠিক প্রিয়তমা।

আজ কিছুদিন থেকে হঠাৎ করে যেনো তোমার আমার মধ্যে এক বড় যুদ্ধ শুরু হয়েছে যে যুদ্ধ শুধু তোমার পরিবারের লোকজন আমার সঙ্গে লড়াই করছে কিন্তু আমি আমার জীবন উৎসর্গ করে দিয়েছি শুধু মাত্র তোমার জন্য প্রিয়তমা কারণ তোমাকে আমি ভালোবাসি এবং তোমার আমার সম্পর্ক মানবেনা কেনো? আচ্ছা একটা সরকারি চাকুরি জন্য কি একটা ভালোবাসা সমান হবে? কখনো একটা চাকুরীর কাছে ভালোবাসা সমান হবেনা ? সরকারি চাকুরি দিয়ে কি ভালোবাসা বিক্রি হয় সুখ শান্তি কি কিনে পাওয়া যায়? সবকিছু দিয়ে ভালোবাসা কিনে পাওয়া যায়না, ভালোবাসতে গেলে শুধু মন লাগে বাড়ি গাড়ি সম্পত্তি টাকা পয়সা দিয়ে ভালোবাসা সমান হবেনা এটা তোমার পরিবার কেনো বুঝেনা প্রিয়তমা? আচ্ছা আমি অযোগ্য কি আমার সবকিছু জানে বলেই কি আমি তোমার পরিবারের কাছে একটা অযোগ্য ব্যক্তি নাকি পৃথিবীতে আল্লাহ ছাড়া আমার কেউ নাই বলে আমি তোমার পরিবারের কাছে অযোগ্য? প্রিয়তমা তুমি সবকিছু জানো এবং আমাকে ভালোবাসো বলেই তুমি আজও তোমার পরিবার কে বুঝিয়ে চলছো এবং যেভাবে তোমাকে টর্চার করছে কিন্তু এটা কি বাবা মা বুঝেনা যে তার মেয়ে একজনকে ভালোবাসে তার সাথে বিয়ে হলে তাকে সুখে রাখবে নাকি কষ্টে রাখবে এটা কি তারা বুঝেনা নাকি? শুধু কি ভালো বাড়ি আর টাকা পয়সা সম্পত্তি থাকলেই কি মেয়ে সুখে থাকে কে বলেছে? একটা গরীব ঘরে কি মানুষ সুখে শান্তিতে বসবাস করছে না এইসব কে বুঝাবে তার পরিবার কে? একটা ভালোবাসা মানুষকে যখন বাবা মা সম্পর্ক মানেনা পরিবার অনেক কিছু আশা করে ভালো ছেলে নিবো ভালো পরিবার নিবো ছেলে চাকুরিজিবী নিবো টাকা পয়সা সম্পত্তি ছেলের সঙ্গে বিয়ে দিবো এই সব বাবা মা আশা করে কিন্তু এটা কেনো আশা করেনা যে তার মেয়ে কাওকে ভালোবাসে তার সাথে বিয়ে দিলে তারা সুখ শান্তিতে বসবাস করবে কখনো তার ভালোবাসা মানুষটিকে কষ্টে রাখবেনা এটা কেনো বুঝেনা বাবা মা?

বাবা মা তোমাদের উদ্দেশ্যে একটা কথা বলতে চাই একটা ভালোবাসা সম্পর্ক একটা সরকারি চাকুরি বাহ্ টাকা পয়সা সম্পত্তি থাকলেই এই ভালোবাসার কাছে সমান নয়, বাড়ি গাড়ি সম্পত্তি থাকলেই যে মানুষ সুখ পাই কে বলেছে? একটা গরীব ঘরে যেয়ে কি মানুষ সুখে থাকেনা বলুন? একটা ভালোবাসার মানুষ যখন আপনার মেয়েকে বিয়ে করে তার জীবন সঙ্গী করবে তারা দুজন কেমন থাকতে পারে একটু ভেবে দেখুন ? যে ভালোবাসার জন্য প্রতিটা মুহূর্ত জীবনের সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে এবং আপনার পরিবারে শুধু আমাকে নিয়ে ঝামেলা হচ্ছে একটু ভেবে দেখুন কেনো আমাকে নিয়ে ঝামেলা করছে আপনার মেয়ে? মা বাবা কেনো করছেন জানেন? শুধু মাত্র আমাকে ভালোবাসে এবং আমাকে নিয়ে তার হাজারো স্বপ্ন দেখেছে আমাকে নিয়ে বাঁচতে শিখেছে একটু ভেবে দেখুন শুধু? একটা ভালোবাসা মানুষকে দূরে না সরিয়ে অন্যের হাতে না তুলে ভালোবাসার মানুষের হাতে তুলে দেন দেখুন আপনার সেই লক্ষী মেয়েটি কেমন সুখে থাকে আপনি যেমন ছেলে চাইছেন তাকে একটু সুযোগ দেন আপনি যেমনটা আশা করছেন সেই ছেলে এমন কিছু করে দেখাবে যাহ আপনি কল্পনা করতে পারবেন না, হয়তো আজ আমার কুড়ে ঘর আছে এই কুড়ে ঘরটি কি কখনো পরিবর্তন হবেনা ভাবছেন? আজ আমি বেকার আছি বলে কি আমি কখনো চাকুরি করবনা ভাবছেন? এইসব এখন ভাববেন এটাও ভাবতে পারেন যে আপনার লক্ষী মেয়েটিকে বিয়ে করে কি খাওয়াবো তবে হ্যা আপনার মেয়েকে চালাবার মতো আমার সামর্থ্য আছে আপনার মেয়েকে সুখ শান্তিতে রাখার মতো আমার সামর্থ্য আছে একটা ভালোবাসা মানুষকে কখনো ভালোবাসা মানুষটি কষ্টে রাখেনা একটু ভেবে দেখুন আমার কথাগুলো? আপনি যদি আমার সঙ্গে বিয়ে না দিয়ে অন্যের সঙ্গে বিয়ে দেন আপনি কি ভাবছেন আপনার মেয়ে সুখে থাকবে? আপনি কি ভাবছেন আপনার মেয়ের বিয়ে দিলে তার ভালোবাসা মানুষকে ভুলে যাবে? আপনি কি ভাবছেন আপনার মেয়ের বিয়ে দিলে আপনাদের মাথা থেকে বোঝা কমে যাবে? আপনি কি ভাবছেন একটা সরকারি চাকুরিজীবী ছেলের সঙ্গে বিয়ে দিলে আপনার মেয়ে সুখে থাকবে?আপনি কি ভাবছেন আপনার মেয়েকে জোর করে অন্যের সাথে বিয়ে দিয়ে পাঠিয়ে দিয়ে সুখ শান্তিতে আপনারা থাকবেন ভাবছেন? আপনি যতই কিছু করেন না কেনো সে কখনো সুখে থাকবেনা শুধু কষ্টে থাকবে এবং কি আপনার মেয়েটি আত্মহত্যা করতে বাধ্য হবে আপনি বিয়ে দিয়ে আপনাদের মাথা থেকে বোঝা কমে যাবে কিন্তু সারাজীবন কষ্ট চোখের পানি বয়ে যাবে আপনার মেয়ের জন্য একটু ভেবে দেখুন কথাগুলো? যে মানুষটিকে নিয়ে আপনার মেয়ে স্বপ্ন দেখেছে যে মানুষটিকে নিয়ে আপনার মেয়ে সুখ শান্তি দেখেছে সে ভালোবাসার মানুষটিকে ছাড়া অন্যের সাথে কিভাবে সংসার করবে বলুন?।যখন বাবা মা আপনারা বেশি চাপ দেন তখন কিন্তু অনেক কিছু করতে বাধ্য করেন যেমন নিজের শরীরে আঘাত করা বিষ খাওয়া ছেলের সঙ্গে পালিয়ে যাওয়া এবং কি দুনিয়া থেকে বিদায় নেয়া মৃত্যুর পথ বেছে নিতে বাধ্য করেন, একটা ভালোবাসা সম্পর্ক যখন আপনারা মেনে নিতে চাননা তখন কিন্তু প্রেমিক প্রেমিকা আত্মহত্যা করতে বাধ্য করে তখন না থাকে পরিবারের ঝামেলা না থাকে কোনো পথের কাটা তখন বুঝেন আপনারা মেয়ে হারা ছেলে হারা যন্ত্রণা কি? বেঁচে থাকতে মানুষকে বুঝেন না? যখন দুনিয়া থেকে চিরবিদায় নিয়ে যায় তখন বুঝেন কেনো এই ভালোবাসা সম্পর্ক মেনে নেননা, ভালোবাসা সম্পর্ক কখনো টাকা পয়সা সম্পত্তি বাড়ি গাড়ি দিয়ে সমান হবেনা একটু ভেবে দেখুন কথাগুলো?

আজ আপনার হয়তো বাড়ি আছে গাড়ি আছে আছেন সুখ শান্তিতে কিন্তু আপনি একটু ভেবে দেখুন এইসব করতে কত দীর্ঘ সময় লেগেছে ? কিন্তু আপনি যদি একটি প্রেমিককে কোনকিছু করার সুযোগ না দেন তাহলে সে প্রেমিক কিভাবে আপনাকে প্রমাণ দিবে সে নিজের পায়ে দাঁড়াতে পেরেছে? প্রত্যেক প্রেমিক চাই তার প্রিয় মানুষটিকে সুখে রাখতে কেউ দুঃখে রাখতে চাইনা কিন্তু বাবা মা আপনারা কেনো বুঝেন না এই ভালোবাসা সম্পর্কের কথাগুলো? সবাই সুখ শান্তিতে বসবাস করতে চাই কেউ দুঃখে বসবাস করতে চাইনা। আপনি এইটুকু ভাবেন যাকে ভালোবাসে তাকে কি কখনো কষ্টে রাখতে পারে আপনার কি মনে হয় বলুন? আপনি আপনার মেয়েকে মানুষ করেছেন কখনো তো বিন্দু মাত্র কষ্টে রাখেন নাই ঠিক তেমনি আপনার মেয়েকে যে ভালোবাসে সে কি বিন্দু পরিমাণ কষ্ট দিতে পারে নাকি সুখ শান্তিতে রাখতে পারে আপনার কাছে কোনটা মনে হয়? একটা ভালোবাসা সম্পর্ক অন্যের হাতে তুলে ভালোবাসাকে হত্যা করিয়েন না বাহ্ আপনার মেয়েকে পৃথিবী থেকে হারাবেন না কেননা ভালোবাসা মানুষটিকে না পেলে ভালোবাসার জন্য আপনার মেয়ে জীবনকে উৎসর্গ করতে তার একটুও ভয় নাই সে যেকোনো মুহূর্তে আত্মহত্যা করতে পারে ভালোবাসার জন্য একটু ভেবে দেখুন কথাগুলো?। প্রত্যেক পরিবার এক না কেউ মেনে নিবে আবার কেউ মেনে নিবেনা এটাই স্বাভাবিক কিন্তু যখন ভালোবাসা সম্পর্ক পরিবার মানবেনা তখন পালিয়ে যেতে বাধ্য করে এবং পালিয়ে যেয়ে তার ভালোবাসা মানুষটিকে বিয়ে করে এবং তাকে নিয়ে সুখ শান্তিতে বসবাস করে তবে ভালোবাসা সম্পর্ক যদি আপনি হত্যা করেন তাহলে আপনি দুটি লাশ পেতে পারেন এক আপনার মেয়ের এক আপনার মেয়ের ভালোবাসা মানুষটির কেননা এই মৃত্যুর জন্য দায়ী আপনারা থাকবেন।

ভালোবাসা কোনো অপরাধ নয় তবুও কেনো অপরাধী করে? টাকা পয়সা সম্পত্তি বাড়ি গাড়ি সরকারি চাকুরি ভালোবাসার কাছে সমান কি? যেকিনা ভালোবাসা সম্পর্কের কাছে তুলনা করে পরিবার? একটা কুড়ে ঘরে কি সুখ নাই নাকি একটা কুড়ে ঘরে শান্তি নাই কোনটা মনে করে? যার ফলে ভালোবাসা সম্পর্ক সবকিছু দিয়ে তুলনা করে এইটুকু কি ভাবেনা যে মানুষটির জন্য পাগলের মত চিৎকার করে ভালোবাসা মানুষটিকে ভালোবাসি তাকেই বিয়ে করতে চাই তাকে না পেলে মরে যাবো হাজারো চিৎকার করে বলে তবুও কেনো পরিবার ভালোবাসা সম্পর্ক মানেনা? যখন সম্পর্ক মানেনা ঠিক তখনি এই দুনিয়া থেকে চিরবিদায় নিয়ে নায় যা আর কখনো ফিরে আসবেনা একটু ভাবুন সবাই ভালোবাসা কাকে বলে শুধু টাকা পয়সার বাড়ি গাড়ি সম্পত্তি থাকলেই সুখ শান্তিতে থাকেনা একটু ভাবুন মানুষ ছোট থেকে ধীরে ধীরে বড় হয় একবারে মানুষ বড় হয়না।

আমার প্রিয়তমা আমার কথা বলায় আপনারা তাকে অনেক টর্চার করেছেন অনেক মারধর করেছেন অনেক কিছুই করছেন কিন্তু তার মন থেকে তার ভালোবাসা মানুষটিকে কখনো মুছে দিতে পারবেন না তার ভালোবাসা কে কখনো দূরত্ব করতে পারবেন না হ্যাঁ আপনি অন্যের হাতে তুলে দিতে পারেন কিন্তু কতদিন রাখবেন আপনার মেয়েকে ঠিক সময় হলে সে ভালোবাসা মানুষটির কাছে ছুটে চলে আসবে এবং তখন সে তার পরিবার কে চিনবেনা না থাকবে বাবা মা না থাকবে কেউ শুধু থাকবে তার ভালোবাসা মানুষ আর ভালোবাসা মানুষের পরিবার তখন আপনাদের মান সন্মান কোথায় থাকবে কোথায় দেখবেন সেইটাই দেখা যাবে সময় হলে শুধু সময়ের অপেক্ষা করুন একটা ভালোবাসা সম্পর্ক কখনো ছিন্ন করতে পারবেন না সেই যতই যা করেন না কেনো আপনার মেয়ে আর আমি ঠিক থাকলে সবকিছু ঠিক এবং আল্লাহ্ তাআলা সহায় থাকলে হাজারো বাঁধা আসুক সে সব বাধা অতিক্রম করে ঠিক ভালোবাসা মানুষকে নিয়ে আসবো শুধু সময়ের অপেক্ষা একটা ভালোবাসা সম্পর্ক মাঝে হাজারো বাঁধা আসে সেসব বাঁধা অতিক্রম করে তার ভালোবাসা মানুষটিকে জীবন সঙ্গী করে নিবে সেই হবে সাফল্য ব্যক্তি যেটা আমি মনে করি।

আমি ঠিক সময় মতো আমার প্রিয়তমা কে আমার জীবন সঙ্গী করে নিয়ে আসবো তবে যত বাধা আসুক না কেনো সব বাধা মোকাবেলা করতে আমি সক্ষম কিন্তু কখনো ভালোবাসা মানুষটি হারাবো না এবং আমার প্রিয়তমা আমাকে হারাবে না দুজন দুজনকে না পেলে দুজন দুনিয়া থেকে একবারে চিরবিদায় নিয়ে নিবো তখন বুঝবে সবাই, ভালোবাসা মানুষটিকে কে ছাড়া অন্য কাওকে বিয়ে করা দুজনের পক্ষে সম্ভব না কখনই সম্ভব না সে যদি ভালোবাসার জন্য জীবন দিতে হয় তবে দুজন প্রস্তুত কিন্তু ভালোবাসা মানুষটিকে কে জীবন সঙ্গী হিসেবে না পেলে অন্যের জীবন সঙ্গী হবার আগে আত্মহত্যা করতে বাধ্য এবং আমাদের আত্মহত্যা জন্য দায়ী থাকবে সেসব মানুষ যেসব মানুষ আমাদের ভালোবাসা সম্পর্ক মানেনি নিজ হাতে লিখিত দিয়ে সব জায়গাতে ভাইরাল করে তার পরে আত্মহত্যা করে চলে যাবো দুনিয়া ছেড়ে না থাকবে কোনো ঝামেলা না থাকবে কারো চিন্তা?।

প্রিয়তমা দুজন দুজনকে জানি কতটা ভালোবাসি দুজন দুজনকে চিনি কে কেমন আমাদের মধ্যে এক বড় জীবন যুদ্ধ চলছে যতই যা কিছু করুক না কেন তুমি আমি ঠিক থাকলে সবকিছু ঠিক না পারবে তোমার থেকে আমাকে আলাদা করতে না পারবে আমার থেকে দূরে সরে দিতে পাবেনা প্রিয়তমা তুমি আমি ঠিক থাকলে হাজারো আঘাত আসুক আঘাত সহ্য করার মতো আমাদের ধৈর্য আছে তবুও আমরা ভেঙে পড়বো না যতই আঘাত করুক এই বড় যুদ্ধে আমরা জয় লাভ করবো ইনশাল্লাহ এবং যতই বাঁধা আসুক না কেনো সব বাঁধা অতিক্রম করে তোমাকে নিয়ে আসবো প্রিয়তমা এবং তোমাকে বিয়ে করে আমরা নতুন জীবন শুরু করবো ইনশাআল্লাহ।



ডিএসএস/ 

নাবিক সাব্বিরের মুক্তির খবরে পরিবার ও স্বজনদের মাঝে বইছে খুশির বন্যা!

ছেলেকে ছাড়াই দুশ্চিন্তার মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছেন অপহৃত জাহাজের নাবিক সাব্বিরের বাবা হারুন অর রশিদের পরিবার। ঈদের দিনটি তাদের কাছে আনন্দের বদলে ছিল বিষাদময় একটি দিন। ছেলে কখন জিম্মিদশা থেকে মুক্তি পাবে সে অপেক্ষায় ছিলেন পরিবারের সবাই। এদিকে ঈদের পরে নববর্ষের দিন (১৪ এপ্রিল) টিভিতে ছেলেসহ সবাই মুক্তি পেয়েছে এটা শুনে নববর্ষে তাদের পরিবারে ঈদের আন্দের ঢেউ বয়ে যায়।

তারপর ছেলে মোবাইল ফোনে কল দিয়ে জানায় সে ভালো আছে- আর চিন্তার কিছু নেই। তারপরও অপেক্ষায় আছেন, ছেলে কবে ঘরে ফিরে আসবে! আবেগে আপ্লুত হয়ে কথাগুলো বলছিলেন নাবিক সাব্বিরের বাবা হারুন অর রশীদ। নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে। ভর করেছে ঈদের আনন্দ।

নাবিক সাব্বির। ছবি: ঢাকাপ্রকাশ

 

সোমালিয়ার জলদস্যুদের কবল থেকে মুক্তি পাওয়া নাবিক সাব্বির হোসেনের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের ডাঙা ধলাপাড়া গ্রামে। সেখানেই কথা হয় হারুন অর রশিদ ও তার পরিবারের অন্যদের সঙ্গে।

পারিবারিক সূত্রে জানা যায়, নাগরপুরের সহবতপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে থেকে এসএসসি পাস করেন মো. সাব্বির হোসেন। টাঙ্গাইল শহরের কাগমারি এমএম আলী কলেজ থেকে ২০১৬ সালে এইচএসএসসি পাস করে ভর্তি হন চট্টগ্রাম মেরিন একাডেমিতে। সেখান থেকে কৃতিত্বের সঙ্গে পাস করে ২০২২ সালের জুন মাসে এমভি আব্দুল্লাহ নামক পণ্যবাহী জাহাজে মার্চেন্ট কর্মকর্তা হিসেবে চাকুরি নেন।

সাব্বিরের মা সালেহা বেগম ঢাকাপ্রকাশকে জানান, সাব্বিবের সাথে মোবাইল ফোনে একটু সময় কথা হয়েছে। সে বলেছে- ‘মা চিন্তা করো না, আমরা মুক্তি পেয়েছি- সবাই ভালো আছি’। এ কথা শোনার পর যেন বুকের জগদ্দল পাথরটা সরে গিয়ে মনটা ভরে উঠল। ছেলের দুশ্চিন্তায় ঈদের দিন আনন্দ করতে পারেন নাই। দীর্ঘ একটা মাস কীভাবে যে কেটেছে তা ভাষায় প্রকাশ করতে পারছেন না।

নাবিক সাব্বির। ছবি: ঢাকাপ্রকাশ

 

পয়লা বৈশাখের দিন ছেলে যখন মোবাইলে ফোন করে বললো- ‘মুক্তি পেয়েছি ভালো আছি’ কথাটা শোনার পর থেকে তাদের পরিবারে ঈদের লহর বয়ে যাচ্ছে। ছেলেকে কাছে পেলে আনন্দটা আরও কয়েকগুণ বেড়ে যাবে বলে জানান তার মা।

বোন মিতু আক্তার জানান, ভাইয়ের জন্য দুশ্চিন্তায় এক মাস তাদের পরিবার বিষাদে কাটিয়েছে। বৈশাখের সকালে এক-দুই মিনিটের মতো ভাইয়ের সাথে তিনি ও বাবা-মা কথা বলেছেন। ভাই বলেছে ‘তারা সবাই ভালো আছে- সুস্থ আছে’। এ কথা শোনার পর তাদের খুব ভালো লাগছে- খুব খুশি লাগছে। তবে আনন্দটা আরও বেড়ে যাবে তার ভাই পরিবারের কাছে ফিরে এলে। তার ভাই সাব্বির কবে দেশে আসবে তা এখনও বলতে পারছেন না।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার রেজা মো. গোলাম মাসুম প্রধান জানান, এখনও সাব্বিরের পরিবারের সাথে তার কথা হয়নি।

উল্লেখ্য, এমভি আব্দুল্লাহ জাহাজটি গত ১২মার্চ ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে। ওই জাহাজের ২৩ নাবিককে জিম্মি করা হয়। জাহাজটি কয়লা নিয়ে আফ্রিকার দেশ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের আল হারামিয়া বন্দরের দিকে যাচ্ছিল।

উপজেলা নির্বাচন: বিরামপুর ও ঘোড়াঘাটে ৩৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

বিরামপুর ও ঘোড়াঘাটে ৩৫ প্রার্থীর মনোনয়ন দাখিল। ছবি: ঢাকাপ্রকাশ

উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠাতব্য দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা পরিষদ ও ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনের লক্ষ্যে সোমবার (১৫ এপ্রিল) এই দুই উপজেলার ৩৫ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বিরামপুর উপজেলায় মনোনয়ন জমা দানকারী চেয়ারম্যান প্রার্থীগণ হলেন, জামায়াতের ইসলামীর দিনাজপুর জেলা নায়েবে আমীর ডক্টর এনামুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক পারভেজ কবীর ও উপজেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান।

বিরামপুর ও ঘোড়াঘাটে ৩৫ প্রার্থীর মনোনয়ন দাখিল। ছবি: ঢাকাপ্রকাশ

 

ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ হলেন- খোরশেদ আলম, আতাউর রহমান, আব্দুল হাই, মেজবাউল ইসলাম মণ্ডল, মোস্তফা কামাল ও সাহেদ আলী সরকার।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ হলেন- উম্মে কুলছুম বানু, আমেনা বেগম, খাতিজা বেগম ইতি ও রেবেকা সুলতানা।

ঘোড়াঘাট উপজেলায় মনোনয়ন দাখিলকারী চেয়ারম্যান প্রার্থীগণ হলেন- রবিউল ইসলাম, কাজী শুভ রহমান চৌধুরী সাবেক উপজেলা চেয়ারম্যান, সারওয়ার হোসেন, তৌহিদুল ইসলাম সরকার।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মুক্তার হোসেন, সেলিম রেজা, ইফতেখার আহমেদ, মাহফুজার রহমান, আলমগীর হোসেন, জাহাঙ্গীর আলম, শহিদুল ইসলাম, আতিকুর রহমান ও শিবু কিসকু।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ হলেন- মাজেদা বেগম, মর্জিনা বেগম, ফেরদৌসী বেগম, আফরিন সুলতানা, নারগিস খাতুন, রুসিনা সরেন, সবনম ও লাকী বেগম।

বিরামপুর উপজেলার নির্বাচন ভারপ্রাপ্ত কর্মকর্তা জোবায়ের হোসেন জানান, উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠাতব্য বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্যে সোমবার বিকেল ৫ ঘটিকা পর্যন্ত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুরুষ ও ভাইস চেয়ারম্যান মহিলা মোট ১৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নওগাঁয় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ৯ নেতাকর্মী কারাগারে

বিএনপির ৯ নেতাকর্মী কারাগারে। ছবি: ঢাকাপ্রকাশ

নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নয় নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা সবাই হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিনে ছিলেন।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে আদালতে হাজির হয়ে আবার জামিন চাইলে তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন নওগাঁর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ।

আসামিদের আইনজীবী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবু মাসুম বিষয়টি ঢাকাপ্রকাশকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আদালত তাঁদের সবাইকে কারাগারে পাঠিয়েছেন। আমরা আবার জামিন চাইব।’

কারাগারে পাঠানো বিএনপির নেতাকর্মীরা হলেন- আত্রাই উপজেলা পাঁচুপুর ইউনিয়ন বিএনপির সভাপতি নিয়ামত আলী বাবু, আত্রাই উপজেলা কৃষক দলের আহ্বায়ক মো. আসাদুজ্জামান বুলেট, পাঁচুপুর ইউনিয়ন বিএনপির সদস্য পারভেস, আয়নুল, আত্রাই উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পলাশ, আত্রাই উপজেলা বিএনপি নেতা আব্দুল আওয়াল, রায়হান, ওহাব ও লাবু।

বিএনপির ৯ নেতাকর্মী কারাগারে। ছবি: ঢাকাপ্রকাশ

 

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২ নভেম্বর আত্রাই উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা শান্তি মিছিলের আয়োজন করে। মিছিলটি ভড়তেঁতুলিয়া আহসানগঞ্জ স্টেশন হইতে আত্রাই আওয়ামী লীগের পার্টি অফিস সামনে সন্ধ্যা ৬ টার দিকে শান্তি মিছিল নিয়ে উপজেলার ভরতেঁতুলিয়া এলাকায় আমতলী সিএনজি স্ট্যান্ডে পৌঁছালে তাদের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দিন আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আক্কাস আলী প্রামাণিক বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১২ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৪০-৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। এ মামলায় ওই নয়জন গত ২৮ফেব্রুয়ারি আট সপ্তাহের হাইকোর্ট থেকে আগাম জামিন পান। জামিনের মেয়াদ শেষে আজ নওগাঁর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে মামলার এজহারভুক্ত বিএনপি ও এর সহযোগী সংগঠনের নয় নেতা-কর্মী পুনরায় জামিনের আবেদন করেন।

আসামি পক্ষে জামিনের শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবু মাসুম। তবে জামিনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আবদুল খালেক। উভয় পক্ষের শুনানি শেষে আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সর্বশেষ সংবাদ

নাবিক সাব্বিরের মুক্তির খবরে পরিবার ও স্বজনদের মাঝে বইছে খুশির বন্যা!
উপজেলা নির্বাচন: বিরামপুর ও ঘোড়াঘাটে ৩৫ প্রার্থীর মনোনয়ন দাখিল
নওগাঁয় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ৯ নেতাকর্মী কারাগারে
প্রথম ধাপে ১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল
ইরানের হামলার পর কমলো তেলের দাম
হিলি স্থলবন্দরে টানা বন্ধের পর আমদানি-রপ্তানি শুরু
মুস্তাফিজের আইপিএলে খেলার ছুটি বাড়াল বিসিবি
নরসিংদীতে ইউপি সদস্যকে প্রকাশ্যে গুলি করে ও গলা কেটে হত্যা
৫৪ জেলায় বইছে তাপপ্রবাহ, তিন বিভাগে বৃষ্টির আভাস
‘একীভূত হচ্ছে পাঁচ ব্যাংক, বাকি সিদ্ধান্ত পরে’
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ নাথান কিয়েলি
বাংলাদেশের স্বাধীনতাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম: ওবায়দুল কাদের
গোবিন্দগঞ্জে অটোচালকের গলাকাটা মরদেহ উদ্ধার
চট্টগ্রামে ২টি বস্তিতে আগুন, পুড়ল ২০০ ঘর
পার্পল ক্যাপের লড়াইয়ে মুস্তাফিজের অবস্থান এখন কোথায়?
পাঁচ দিনের ছুটিতে পদ্মা সেতুতে ১৪ কোটি টাকা টোল আদায়
মধ্যপ্রাচ্য ধ্বংসাত্মক যুদ্ধের দ্বারপ্রান্তে রয়েছে: জাতিসংঘের মহাসচিব
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশের ১৬০ কেজি ওজনের পাঙ্গাস
প্রবাসী আয়ের শীর্ষে ঢাকা, তারপর চট্টগ্রাম সিলেট কুমিল্লা
প্রথমবারের মতো কান চলচ্চিত্র উৎসবে সৌদি আরবের সিনেমা