শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

জুতা পায়ে শহীদ বেদিতে সরকারি কর্মকর্তা

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে শহীদ স্মৃতি স্তম্ভে জুতা পায়ে ফুল দিতে উঠেন পাথরঘাটা বিএফডিসি মৎস্য বন্দরের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মো. মাসুদ সিকদার। এসময় পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ আলমের বাধার মুখে এবং স্থানীয়দের রোষানলে পড়ে জুতা খুলতে বাধ্য হন তিনি। এসময় তিনি বলেন, ফুল দিয়েইতো নেমে যাব, এতে সমস্যা কী?

রবিবার (২৬ মার্চ) সকালে পাথরঘাটা উপজেলা পরিষদের চত্বরে শহীদ ম্যুরালে ফুল দেওয়ার সময় এ ঘটনা ঘটে। এ নিয়ে শহীদ মিনারে ফুল দিতে আসা অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

বিষয়টি নিশ্চিত করে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, শহীদদের প্রতিকৃতিতে ফুল দেওয়ার জন্য সিঁড়ি দিয়ে উঠার সময় তাকে থামিয়ে দিয়েছি। পরে তিনি জুতা খুলে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ সিদ্দিকুর রহমান বলেন, তিনি এত বড় একজন কর্মকর্তা হয়ে কীভাবে শতাধিক মানুষের মাঝে জুতা পায়ে দিয়ে এখানে উঠল। তার মতো একজন বড় অফিসার দ্বারা এটা আশা করিনি।

এদিকে বেলা সাড়ে ১০টার দিকে পাথরঘাটা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে পাথরঘাটা উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার এম এ খালেক পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে উদ্দেশ্য করে বলেন, মহান স্বাধীনতা দিবসে শহীদ ম্যুরালে শ্রদ্ধা জানানোর সময় বিএফডিসি কর্মকর্তা তিনি কীভাবে জুতা পায়ে ওখানে উঠলেন? এটা আপনার মাধ্যমে জানতে চাই। তিনি যে কাজ করেছেন তার জন্য সবার সামনে ক্ষমা চাইতে আহ্বান জানান তিনি।

এ বিষয়ে পাথরঘাটা বিএফডিসি কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মো. মাসুদ সিকদার বলেন, বিষয়টি নিয়ে আমি মর্মাহত। ঘটনাটি ভুলবশত হয়েছে।

এসজি

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে দেওয়া চিঠি। ছবি: সংগৃহীত

এবার কিশোরগঞ্জের আলোচিত পাগলা মসজিদের দানবাক্স খুলে ২৭ বস্তা টাকা ও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। এছাড়া রয়েছে মনোবাসনা পূর্ণ করতে বিভিন্ন চিরকুট। এবার পাগলা মসজিদের দানবাক্সে এমন একটি চিঠি পাওয়া গেছে, যেখানে একজন প্রেমিক তার প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে চিরকুট লিখেছেন।

এবার ৪ মাস ১০ দিন পর শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় দানবাক্সগুলো খোলা হয়েছে।

দানবাক্সে জমা পড়া ওই চিরকুটে লেখা ছিলো, বিসমিল্লাহির রাহমানির রাহিম। আমি একটা মেয়েকে ভালবাসি কিন্তু মেয়েটা আমাকে ভালো বাসে না। আমি আল্লাহর নিকট প্রার্থনা করি যে আল্লাহ্ তাকে যেন আমার জীবন সঙ্গী হিসাবে কবুল করেন। মেয়েটার নাম মোছাঃ সারভীন আক্তার আমার নাম সাইফুল ইসল্লাম আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাদেরকে কবুল করেন।

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে দেওয়া চিঠি। ছবি: সংগৃহীত

এমন আরেকটি চিরকুটে লেখা, আল্লাহ আমি যেন একটা মানসম্মত নাম্বার পাই একটা ভালো কলেজে ভর্তি হতে পারি। আমার মাথার সব খারাপ চিনতা দুর রে হয়ে যায় আল্লাহ আমার মা-বাবারে ভালো রাখে রেখ। আমি যেন রফিকুল ইসলাম কলেজে ভর্তি হতে পারি।

পরীক্ষায় কাঙ্খিত নম্বর পেতে চিঠি। ছবি: সংগৃহতি

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ৪ মাস ১০ দিন পর আজ শনিবার সকালে পাগলা মসজিদে ৯টি দানবাক্সগুলো খোলা হয়েছে। পরে মসজিদে দুতালা এনে টাকা গণনার কাজ শুরু হয়েছে। তিন মাস পর পর দানবাক্সগুলো খোলা হলেও এবার রমজানের কারণে ৪ মাস ১০ পরে দানবাক্সগুলো খোলা হয়েছে। আশা করা যাচ্ছে অতীতের সকল রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড সৃষ্টি হবে।

হাসপাতালে ভর্তি বিএনপি নেতা আউয়াল মিন্টু

আবদুল আউয়াল মিন্টু। ছবি: সংগৃহীত

বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু।

শনিবার (২০ এপ্রিল) বিএনপির মিডিয়া সেল থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পরিবারিক সূত্রে জানা গেছে, পরিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে বাসায় ঘুমাতে যাওয়ার পর তিনি বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। তখন তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। হৃদরোগে আক্রান্ত হয়েছে কি না এ সংক্রান্ত তিনটি পরীক্ষা করা হয়েছে তার। ইতোমধ্যে দুটির ফলাফল নেগেটিভ এসেছে। বাকিটার রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে কী হয়েছে ৭৪ বছর বয়সী আবদুল আউয়াল মিন্টুর। এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

দেশের বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু মাল্টিমোড গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। তার দ্রুত সুস্থতায় পরিবারের সদস্যরা সবার কাছে দোয়া চেয়েছেন।

শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী পলক

শ্যালক লুৎফুল হাবিব রুবেলের সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: সংগৃহীত

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শ্যালক লুৎফুল হাবিব রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে লুৎফুল হাবিব রুবেলকে টেলিফোন করে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেন তিনি।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। সিংড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ ওহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার দুপুরে প্রতিমন্ত্রী পলকের নির্দেশসহ একটি কারণ দর্শানোর নোটিশ লুৎফুল হাবিব রুবেলকে পাঠানো হয়েছে। এছাড়া শনিবার (২০ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ডাকা হয়েছে। ওই সভার পর রুবেলকে প্রতিমন্ত্রী পলকের প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ সংক্রান্ত লিখিতভাবে চূড়ান্ত নোটিশ রুবেলকে দেওয়া হবে। রুবেল দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচন করলে তার বিরুদ্ধে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজন হলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

শ্যালক লুৎফুল হাবিব রুবেলের সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: সংগৃহীত

তিনি আরও বলেন, প্রতিমন্ত্রী পলক নির্দেশ দিয়েছেন, যে ব্যক্তি তার আত্মীয় পরিচয় কাজে লাগাবে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কোনো মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজন নির্বাচনে অংশ নিতে পারবে না- এ কথার গুরুত্ব দিয়ে প্রতিমন্ত্রী পলক এই নির্দেশ দিয়েছেন লুৎফুল হাবিব রুবেলকে।

লুৎফুল হাবিব রুবেল প্রতিমন্ত্রী পলকের শ্যালক ও সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক। তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ করে মারধরের অভিযোগ ওঠায় লুৎফুল হাবীবকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া এ বিষয়ে নাটোর সদর থানায় একটি মামলাও হয়েছে।

বিষয়টি জানতে লুৎফুল হাবিব রুবেলের মোবাইল ফোনে কল করা হলে তিনি রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ সংবাদ

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি
হাসপাতালে ভর্তি বিএনপি নেতা আউয়াল মিন্টু
শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী পলক
তীব্র তাপপ্রবাহ: সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা
এক গরুর দাম কোটি টাকা, কারণ ‘বংশমর্যাদা’
ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরেছে ৪০৭ প্রাণ
শিল্পী সমিতির নির্বাচন: কে কত ভোট পেলেন?
সাবমেরিন ক্যাবলে ত্রুটি, সারাদেশে ইন্টারনেটে ধীরগতি
চাঁদপুরে চলন্ত লঞ্চে আগুন, আতঙ্কে নদীতে ঝাঁপ যাত্রীদের
গরমে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করার নির্দেশ
ফেসবুকে ভিডিও বার্তায় যা জানালেন বেনজীর আহমেদ
স্বামীর প্রশংসা করার দিন আজ
টাঙ্গাইলে বিয়ে করে হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
চিন্তাও করিনি মাত্র ১৬ ভোটে হারবো: নিপুণ
সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত
পাগলা মসজিদের দানবাক্সে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা, চলছে গণনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে মিশা-ডিপজল
২৪ ঘণ্টায় আরও ১৬ জনের করোনা শনাক্ত
বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা, হিট অ্যালার্ট জারি
জামায়াতের নতুন কর্মসূচি ঘোষণা