নড়াইলে নাশকতার মামলায় বিএনপির ৪২ জনকে জেলহাজতে প্রেরণ

২৫ জানুয়ারি ২০২৩, ০৩:০৯ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৬ পিএম


নড়াইলে নাশকতার মামলায় বিএনপির ৪২ জনকে জেলহাজতে প্রেরণ

নড়াইলে দুইটি নাশকতার মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মো. জুলফিকার আলী ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জজসহ ৪২ জনকে জেলহাজতে পাঠানো হয়েছে। বুধবার (২৫ জানুয়ারী) দুপুরে এ আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আলমাচ হোসেন মৃধা।

এ ব্যাপারে জেলা পি পি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম জানান, গত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ উপলক্ষে সারাদেশের ন্যায় নড়াইলের ৪টি থানার বিভিন্ন এলাকায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে জামায়েত- বিএনপির সন্ত্রাসীরা। এর ধারাবাহিকতায় গত ডিসেম্বর মাসের তিন তারিখে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ও ১৯০৮ সালের বিষ্ফোরক আইনের ৩ ধারায় ৪টি থানায় পৃথক ৪ মামলা দায়ের করেন পুলিশ। এ মামলা দায়েরের পর আসামিরা হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে হাইকোর্ট ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালিন জামিন প্রদান করে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হওয়ার আদেশ প্রদান করেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৪২জন জেলা ও দায়রা জজ আদালতে জামিনের প্রার্থনা করলে আদালত তাদের জামিনের আবেদন নামজ্ঞুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৪ জানুয়ারি) অপর দুইটি মামলায় ৪৬ জনকে জামিনের আবেদন নামজ্ঞুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন একই আদালতের বিচারক।


এসআইএইচ


বিভাগ : সারাদেশ