ময়মনসিংহে মানবাধিকার বিষয়ক সংলাপ

২২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ পিএম | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৬ এএম


ময়মনসিংহে মানবাধিকার বিষয়ক সংলাপ

ময়মনসিংহে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে এবং সংখ্যালঘু মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে মানবাধিকার বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে পালকীয় সেবাকেন্দ্র পাদ্রী মিশনে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

উর্দুভাষী বিহারী, হরিজন, বিন সম্প্রদায়ের প্রতিনিধি, শিক্ষক, সমাজকর্মী, সংস্কৃতিকর্মী ও গণমাধ্যমকর্মীদের নিয়ে ওই সংলাপের আয়োজন করা হয়।

প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি) এর একটি প্রকল্পের আওতায় সংখ্যালঘু জনগোষ্ঠীর শিক্ষক ও অধিকার উত্তরণ প্রকল্প বাস্তবায়ন করছে। শান্তি মিত্র সমাজকল্যাণ সংস্থা এটি বাস্তবায়ন করছে।

প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের নির্বাহী পরিচালক গ্রেনার মারাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রোগ্রাম কো-অর্ডিনেটর রাজন বিন, নারী ফোরামের সহ-সভাপতি ফেরদৌস আরা মাহমুদা হেলেন, ময়মনসিংহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আজিজুল হক, মুসলিম গার্লস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আলা উদ্দিন, সংগঠক অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল, শাপলার নির্বাহী পরিচালক আলমগীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানুষের সেবা করে বেঁচে থাকার মাঝে রয়েছে জীবনের পূর্ণতা। সমাজে যারা সংখ্যালঘু তাদের প্রতি আমাদের সদয় হতে হবে, তাদের সঙ্গে মিশতে হবে। সমাজে সবাই সমান, সবাই মানুষ এই মনমানসিকতা নিয়ে চলতে হবে। তাহলেই আমাদের সমাজ হবে সভ্য ও ভারসাম্যপূর্ণ।

এসজি


বিভাগ : সারাদেশ