পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ২, বহিষ্কার ৩

২২ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৫ পিএম | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:১৬ এএম


পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ২, বহিষ্কার ৩

সিরাজগঞ্জের চৌহালীতে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় প্রক্সি দেওয়ার সময় মোঃ ফিরোজ (২০) ও আনোয়ার হোসেন (২১) দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে ৷ এ সময় আসল পরীক্ষার্থী নুর হোসেন ও ওসমান কে বহিষ্কার করা হয়েছে। এদিকে একই দিনে আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গণিত বিষয় পরীক্ষা চলাকালীন সময়ে অসদুপায় অবলম্বনের দায়ে ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। বিষয়েটি নিশ্চিত করেছেন কেন্দ্রের পরিদর্শক প্রাণিসম্পদ সম্প্রসারণ কমকর্তা ডা.জান্নাতি খাতুন।

বৃহুস্পতিবার পরিক্ষা চলাকালীন সয়ম গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কমকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ আফসানা ইয়াসমিন খাষকাউলিয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার কেন্দ্রে গিয়ে গণিত ২য় বিষয়ে পরীক্ষা দেওয়ার সময় ভুয়া পরীক্ষার্থী মোঃ ফিরোজ ও আনোয়ার হোসেনকে আটক করে আসল পরীক্ষার্থী নুর হোসেন ও ওসমান কে বহিষ্কার করেন।

মোঃ ফিরোজ নাগরপুর উপজেলার খাষশাহজানী গ্রামের মোকাদ্দেছের ছেলে এবং আনোয়ার হোসেন চৌহালী উপজেলার ঘোরজান ইউনিয়নের মোঃ ইসমাইলের ছেলে ৷ তাদেরকে চৌহালী থানায় সোপর্দ করা হয়েছে। চৌহালী থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ বলেন, ভুয়া পরীক্ষার্থীর বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ আফসানা ইয়াসমিন বলেন, আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গণিত বিষয় পরীক্ষা চলাকালীন সময়ে অসদুপায় অবলম্বনের দায়ে ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়ছে। আটককৃত দুই জন ভুয়া পরীক্ষার্থীর বিরুদ্ধে কেন্দ্র সচিবকে নিয়মিত আইনে মামলা দায়ের নির্দেশ দেওয়া হয়ছে।
এএজেড


বিভাগ : সারাদেশ