আজীবন মানুষের সেবা করতে চাই: পলক

১৮ নভেম্বর ২০২২, ০৪:৫৬ পিএম | আপডেট: ০২ ডিসেম্বর ২০২২, ১১:৪৯ এএম


আজীবন মানুষের সেবা করতে চাই: পলক

আইসিটি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, একটি দেশের মানুষের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করা ওই রাষ্ট্রের দায়িত্ব। আজ থেকে ৫০ বছর আগে এই বিষয়টি অনুধাবন করেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই দেশ স্বাধীনের পর তিনি ৫ টি মৌলিক অধিকারকে সংবিধানে লিপিবদ্ধ করেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দীর্ঘদিন দেশের মানুষকে সেই খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ওই মৌলিক অধিকার নিশ্চিত করে বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছেন। একসময় ২০ বছর আন্দোলন করেও উপজেলা পর্যায়ে সরকারী স্বাস্থ্যকমপ্লেক্সে একটি এ্যাম্বুলেন্স পাওয়া যায়নি দাবী করে তিনি বলেন, গত ১২ বছরে সিংড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ৩ টি এ্যাম্বুলেন্স দিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আর পথ অনুসরণ করে তিনিও সিংড়াবাসীকে আমৃত্যু সেবা করতে চান এমন দাবী করে বলেন, সিংড়া হলো একটি পরিবার। আর আমি এই পরিবারের সেবক হিসাবে আজীবন মানুষের সেবা করতে চাই। তিনি শুক্রবার সকাল ১১ টার দিকে সিংড়া গোল-ই-আফরোজ কলেজে ফ্রি চক্ষুক্যাম্পের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে আয়োজক আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডাইরেক্টর ডাক্তার আহমেদ তাহের হামিদ এবং তার ছেলে সালমান বক্তব্য,রাখেন। এসময় পলকের দাবীর প্রেক্ষিতে সালমান জানান, সিংড়ায় কিছুদিন রোগীদের বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজন হলে তারা একটি বিশেষায়িত চক্ষু হাসপাতাল করে দেবেন।
এএজেড


বিভাগ : সারাদেশ