গণসমাবেশ শেষ হতেই পরিবহন ধর্মঘট প্রত্যাহার

০৩ ডিসেম্বর ২০২২, ০৯:১৩ পিএম | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪৫ পিএম


গণসমাবেশ শেষ হতেই পরিবহন ধর্মঘট প্রত্যাহার

১০ দফা দাবি আদায়ে বিএনপির সমাবেশের পূর্বে রাজশাহী বিভাগজুড়ে ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বেলা ৪ টার দিকে ধর্মঘট প্রত্যাহার করে সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। বিষয়টি নিশ্চিত করে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানান, প্রশাসনের আশ্বাসে পরিবহন ধর্মঘাট প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে রাজশাহী বিভাগীয় কমিশনারের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১০ দফা দাবির যেগুলো রাজশাহী বিভাগীয় কমিশনারের আওতায় যে দাবিগুলো আগামী এক মাসের মধ্যে সমাধান করার আশ্বাস দেন।

তিনি জানান, পৌন ৪ টার মধ্যে মিটিং শেষে আমরা পরিবহনগুলোকে রাজশাহী থেকে ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়ে দিয়েছি। ঢাকা কোচসহ দুরপাল্লার বাসগুলো তাদের নির্ধারিত গন্তব্যে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিতে শুরু করেছেন।

এর আগে বেঁধে দেওয়া সময়ের মধ্যে ১০ দফা দাবি পূরণ না হওয়ায় রাজশাহীতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলো তারা। এতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজশাহী থেকে কোনো রুটে বাস ছেড়ে যায় নি। বাইরের কোনো বাসও রাজশাহীতে প্রবেশ করেনি।

ঢাকাগামী কোচগুলোও সকাল থেকে বন্ধ ছিল। তবে ধর্মঘটের কারণে বাস বন্ধ থাকায় সকাল থেকে দূর্ভোগে পড়েছিল যাত্রীরা। মানুষের ভোগান্তি ও বিএনপির সমাবেশের বিষয়ে চানতে চাইলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, আমাদের এই দাবির সাথে বিএনপির সমাবেশের কোন সম্পূর্ক নেই।
এএজেড


বিভাগ : সারাদেশ