বিস্ফোরক মামলায় বিএনপির ১০ নেতা-কর্মী কারাগারে

২২ জানুয়ারি ২০২৩, ০৩:১২ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:১৩ পিএম


বিস্ফোরক মামলায় বিএনপির ১০ নেতা-কর্মী কারাগারে

নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রবিবার (২২ জানুয়ারি) দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এ উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করেছিলেন মামলার আসামিরা। তবে বিচারক এবিএম গোলাম রসুল তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী শেখ আবু মাসুম এ তথ্য ঢাকাপ্রকাশ-কে নিশ্চিত করেছেন।

যাদের কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন- আত্রাই থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলমগীর হোসেন, উপজেলার ভোপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন, আত্রাই থানা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান আকন্দ, সদস্য মোহাম্মদ সাবু ও জাকির হোসেন, থানা কৃষক দলের আহ্বায়ক আসাদুজ্জামান (বুলেট) ও যুগ্ম আহ্বায়ক আজাদুর রহমান (রিপন), থানা ছাত্রদলের সদস্যসচিব সাব্বির হোসেন, উপজেলার পাচুপুর ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক রফিকুল ইসলাম এবং আত্রাই থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ওয়াহাব খামারু।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, গত ২৬ নভেম্বর সন্ধ্যায় আত্রাই উপজেলার বিহারীপুর এলাকায় রেল ব্রিজের নিচে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতা-কর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা করেন আত্রাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সালাম। পরে এজাহারভুক্ত আসামিরা হাইকোর্টের আদেশে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে আজ দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবিএম গোলাম রসুলের আদালতে ওই মামলার ১০ আসামি হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এসজি


বিভাগ : সারাদেশ