আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি সিলেটের পরিবহন শ্রমিকদের

২৩ সেপ্টেম্বর ২০২২, ১২:২০ এএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০০ পিএম


আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি সিলেটের পরিবহন শ্রমিকদের

সিলেটে সন্ধ্যার পর হুট করে সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেটের সব প্রবেশদ্বারে গাড়ি রেখে ব্যারিকেড দিয়ে রাখে তারা। এতে সিলেট থেকে কোনো গাড়ি যেতে বা বাইরে থেকে প্রবেশ করতে পারছে না। ফলে সীমাহীন দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

তবে শ্রমিক নেতারা বলছেন, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত প্রশাসনের আশ্বাসে আমাদের কর্মবিরতি স্থগিত করা হয়েছিল। কিন্তু এখন আবার আমাদের শ্রমিক নেতাদের মামলা দিয়ে হয়রানি করছে পুলিশ। মামলা প্রত্যাহার না করা অব্দি আমরা আন্দোলন চালিয়ে যাব।

এদিকে শ্রমিকদের আন্দোলনের খবর না জেনে অনেকে সিলেট বা দেশের বিভিন্ন প্রান্তে চিকিৎসা, বিদেশ যাত্রীসহ জরুরি কাজে যাওয়ার জন্য শহরের বাস টার্মিনালে এসে জড়ো হন। কিন্তু হুট করে অবরোধের কারণে চরম দুর্ভোগে পড়েছেন জেলা থেকে দেশের বিভিন্ন প্রান্তে যাওয়ার উদ্দেশ্যে আসা মানুষজন। সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় বিকল্প উপায়ে মানুষজন গন্তব্যে যাচ্ছেন। এতে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

জকিগঞ্জের আটগ্রাম থেকে স্ত্রীকে ডাক্তার দেখাতে সিলেট এসেছিলেন আমিনুল ইসলাম। ডাক্তার দেখিয়ে বাড়ি যাওয়ার জন্য বাসস্ট্যান্ডে এসে আটকা পড়েন। তিনি বলেন, গাড়ি না থাকায় স্ত্রী ও বাচ্চাকে নিয়ে আটকা পড়েছি। কোনোভাবে যেতে পারছি না। শ্রমিকদের আন্দোলনের কারণে মানুষদের বারবার দুর্ভোগে পড়তে হচ্ছে।

ওসমানীনগরের মুদির দোকানের ব্যবসায়ী আক্কেল আলী বলেন, চারদিকে সড়ক বন্ধ। দোকানের মালামাল নিয়ে যেতে কালীঘাট থেকে বের হয়েছিলাম। কিন্তু যেতে পারছি না। কিছু হলেই সড়ক অবরোধ।

এদিকে সপ্তাহের শেষ দিন হওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে পণ্যবাহী ট্রাক বা ভ্যানে করে সিলেটসহ জেলার অভ্যন্তরের উপজেলাগুলোতে বিক্রির জন্য সবজি নেওয়া হয়। এখন যানজটের কারণে সব আটকা।

এ ব্যাপারে শ্রমিক ঐক্য বিভাগীয় পরিষদের সিলেট বিভাগীয় সমাজ কল্যাণ সম্পাদক জুলহাস উদ্দিন বাদল বলেন, নেতাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে আমরা রাজপথে কর্মবিরতি পালন করছি। যতক্ষণ না এই মামলা প্রত্যাহার হবে ততক্ষণ আমরা রাজপথে অবস্থান করব।

এসজি


বিভাগ : সারাদেশ