ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পাকিস্তানের

২৩ সেপ্টেম্বর ২০২২, ১০:২৭ এএম | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৩২ এএম


ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পাকিস্তানের

বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখে ১০ উইকেটের জয় তুলে নেয় বাবর আজমরা। এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৯ রান তোলে ইংলিশরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ৭ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে রানের সঙ্গে পাল্লা দিয়ে ছুটতে থাকেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। প্রথম ৬ ওভারে তুলে নেন ৫৯ রান। এর মধ্যেই ৩০ বলে নিজের ফিফটি তুলে নেন রিজওয়ান। ফলে ১২ ওভারের মধ্যে দলীয় শতরান পায় পাকিস্তান।

এদিকে ইনিংসের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৩৯ বলে নিজের ফিফটি পূরণ করেন তিনি। তবে পরবর্তী ফিফটি মাত্র ২৩ বলে পূরণ করেন বাবর। ফলে ৬২ বলে সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ৬৬ বলে ১১ চার ও ৫ ছয়ে ১১০ রানে অপরাজিত থেকে দল জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক। অন্য প্রান্তে ৮৮ রানে অপরাজিত থাকেন রিজওয়ানও।।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুভ সূচনা করে ইংল্যান্ড। পাওয়ার প্লের পাঁচ ওভারেই ৪২ রান তুললেও ষষ্ঠ ওভারে দুই উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। দাহানির এই ওভারের প্রথম দুই বলে বোল্ড আউট হয়ে ড্রেসিংরুমে ফেরেন এলেক্স হেলস ও ডেভিড মালান। এলেক্স হেলস ২১ বলে ২৬ করলেও কোনো রান না করে ফিরেন মালান। ১০ ওভার শেষে ইংলিশদের দলীয় সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৮০ রান।

দুই ওভার না পেরুতেই আবারও উইকেট হারায় ইংল্যান্ড। এবার ১২তম ওভারে হারিস রউফের শিকার হয়ে ২৭ বলে ৩০ রান করে সাজঘরে ফিরেন ফিলিপ সল্ট। এর পরের ওভারে ফিরেন ২২ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলা বেন ডাকেট। তার উইকেটটি নেন নাওয়াজ।

বাকী ৭ ওভারে অধিনায়ক মঈন আলির মারমুখী ব্যাটিংয়ের কল্যাণে ১৯৯ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। ২৩ বলে ৪টি করে চার-ছক্কায় ৫৫ রানের হার না মানা ইনিংস খেলেন অধিনায়ক মঈন আলি । অন্যপ্রান্তে ১টি চার ও ৩টি ছক্কায় ১৯ বলে ৩১ রান করেন হ্যারি ব্রক।

পাকিস্তানের পক্ষে শাহনেওয়াজ দাহানি ও হারিস রউফ নেন ২টি উইকেট। আর মোহাম্মদ নাওয়াজ নেন একটি উইকেট।

এসআইএইচ 


বিভাগ : খেলা