সাকিব ঝড়ে গায়নার দাপুটে জয়

২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ পিএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২২, ০৯:২৭ পিএম


সাকিব ঝড়ে গায়নার দাপুটে জয়

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ব্যাট হাতে টানা দুই ম্যাচে ‘ডাক’ মারার পর কার্যকর এক ইনিংস খেললেন সাকিব আল হাসান। বল হাতেও নেন উইকেট। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কের এমন উজ্জ্বল পারফরম্যান্সে ভর করে দাপুটে জয় পায় গায়ানা আমাজন ওয়ারিয়র্স। 

রবিবার (২৫ সেপ্টেম্বর) সিপিএলের এই ম্যাচে টস জিতে গায়ানাকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নাইট রাইডার্সের অধিনায়ক কাইরন পোলার্ড। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে গায়ানা।

ব্যাট হাতে দলটির হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন আফগানিস্তান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তার পরই দ্বিতীয় সর্বোচ্চ রান সাকিবর। তিনি ২৫ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩৫ রান করেন। এ ছাড়াও শিমরন হেটমায়ার করেন ২৩। ২২ রান অপরাজিত থাকনে ওডিন স্মিথ।

গায়ানার করা ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ত্রিনবাগো নাইট রাইডার্সকে শুরুতেই চাপে ফেলেন সাকিব। ওপেনার টিম সেইফার্টকে মাত্র ১৩ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে ফেলে মাঠ ছাড়া করেন তিনি। নিজের প্রথম দুই ওভারে ৮ রান দিয়ে নেন ১ উইকেট। এরপর নিকোলাস পুরানকে (১) রান আউট করেন সাকিব। তার শিকার হয়ে ফেরেন বিধ্বংসী ব্যাটার আন্দ্রে রাসেল ও সুনিল নারাইনও। শেষ পর্যন্ত ১৩৬ রানে অলআউট হয়ে যায় ত্রিনবাগো। ফলে ৩৭ রানে জয় পায় তার দল।

ম্যাচ শেষে ম্যাচ সেরার পুরস্কারও জিতেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

এসআইএইচ


বিভাগ : খেলা