ওয়াসিম ঝড় সামলে সিলেটের সংগ্রহ ১৭৩

২৪ জানুয়ারি ২০২৩, ০৩:৪৪ পিএম | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ০৩:১৮ পিএম


ওয়াসিম ঝড় সামলে সিলেটের সংগ্রহ ১৭৩

বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল আজ মাঠে নেমেছে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্টারকার্সকে ব্যাটিংয়ে পাঠায় ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারে ১০ রান তুলে নেয় সিলেট। কিন্তু পরের ওভারেই নামে বিপর্যয়। নিজের প্রথম ওভারেই ঝড় তুলেন মোহাম্মদ ওয়াসিম। এক ওভারে একে একে তিন উইকেট শিকার করেন তিনি। সাঝঘরে ফেরান জাকির হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিমকে। এর মধ্যে জাকির ও মুশফিক গোল্ডেন ডাক মারেন। ২ ওভার শেষে সিলেটের রান দাঁড়ায় ৩ উইকেট হারিয়ে ১৫।

ওয়াসিমের সেই ঝড় সামলে দলকে টেনে তুলেন ওপেনার নাজমুল হোসেন শান্ত ও এবারের বিপিএলে প্রথমবারের মতো খেলতে নামা টম মুর। চতুর্থ উইকেট জুটিতে তারা করেন ৮১ রান।

৩০ বলে ৪ চার ও ১ ছয়ে ৪০ রান করে সাকিবের শিকার হয়ে মুর ফিরলে ভাঙে এ জুটি। এরপর শান্তর সঙ্গে রানের চাকা এগিয়ে নিতে থাকেন থিসারা পেরেরা। কিন্তু তিনিও বেশিদূর এগোতে পারেননি। ফিরেন কামরুল ইসলাম রাব্বির বলে সাইফ হাসানের হাতে তালুবন্দী হয়ে। ফেরার আগে ১৬ বলে ৪ চারে খেলেন ২১ রানের ইনিংস।

একের পর এক ব্যাটার ফিরে গেলেও শান্ত ছিলেন অটুট। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন তিনি। তার ৬৬ বলে ১১ চার ও ১ ছয়ে করা ৮৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে সিলেট। টেবিলের শীর্ষে উঠতে সাকিবদের প্রয়োজন ১৭৪ রান।

বরিশালের মোহাম্মদ ওয়াসিম ৩৪ রান খরচ করে ৩ উইকেট শিকার করেন। এ ছাড়া ২ ওভারে ১১ রান দিয়ে সাকিব ১টি ও ৩ ওভারে ৩১ রান খরচায় কামরুল ইসলাম ১টি উইকেট নেন।

এসজি


বিভাগ : খেলা

বিষয় : বিপিএল-২০২৩