টি-টোয়েন্টিতে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার সূর্যকুমার

২৫ জানুয়ারি ২০২৩, ০৬:২৭ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৫৩ এএম


টি-টোয়েন্টিতে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার সূর্যকুমার

গত বছরের রেকর্ড ভাঙার নেশায় মেতেছিলেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে শেষ করেছিলেন ২০২২ সাল। তারই পুরস্কার পেলেন ভারতীয় এই মিডল-অর্ডার ব্যাটার। ক্রিকেটের ছোট সংস্করণে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

২০২২ মৌসুমে টি-টোয়েন্টিতে এক বর্ষপুঞ্জিতে ১ হাজার বা তারও বেশি রান করা প্রথম ভারতীয় ক্রিকেটার ছিলেন সূর্যকুমার। বছর শেষ করেছিলেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে, যা এখনো তার দখলে। গত বছর এই ফরম্যাটে ৩১ ম্যাচে ৪৬.৫৬ গড়ে ১ হাজার ১৬৪ রান করেন তিনি।

সূর্যকুমারের স্ট্রাইক রেট ১৮৭.৪৩। সবমিলে ছক্কা হাঁকিয়েছিলেন ৬৮টি, এক বছরে তার চেয়ে বেশি ওভার বাউন্ডারি হাঁকাতে পারেনি অন্য কোনো ব্যাটার। গত মৌসুমে ৩২ বছর বয়সী ক্রিকেটার টি-টোয়েন্টিতে ২টি সেঞ্চুরি এবং ৯টি হাফসেঞ্চুরি পান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের সেরা পারফর্মার ছিলেন তিনি।

এক কথায়, সোনায় মোড়ানো একটি বছর পেছনে ফেলেছেন সূর্যকুমার। জাদুকরী সেই পারফরম্যান্সের উপহার পেলেন নতুন বছরের শুরুতে। আইসিসির স্বীকৃতি পাওয়ার পর তিনি বলেছেন, ‘এটি দারুণ একটি অনুভূতি। ২০২২ আমার জন্য অবিশ্বাস্য ছিল। আমি সত্যিই বছরটা উপভোগ করেছি।’

এমএমএ/


বিভাগ : খেলা