সিলেটে পাওয়া যাবে শেষ চারের চিত্রনাট্য

২৬ জানুয়ারি ২০২৩, ১১:৫৭ এএম | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ১২:০৮ এএম


সিলেটে পাওয়া যাবে শেষ চারের চিত্রনাট্য

ঢাকা-চট্টগ্রাম-ঢাকার পর বিপিএল এখন সিলেটে। সময় যতো গড়াচ্ছে ততই বাড়ছে উত্তেজনা। দৃশ্যমান হতে শুরু করেছে শেষ চারের লড়াই। কোন চার দল শেষ চারে যাবে তা সিলেট পর্ব শেষে অনেকটা ধারণা পাওয়া যাবে। এমন কি কোনো কোনো দল নিশ্চিতও করে ফেলবে তাদের যাওয়াটা।

শেষ চারে যাওয়ার লড়াইয়ে এগিয়ে আছে সিলেট স্ট্রাইকার্স। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১২। সিলেটে খেলবে আর ৩টি ম্যাচ। এর মধ্যে একটি ম্যাচ জিতলে তাদের দরজা খুলে যাবে অনেকটা। দুইটা জিতলে নিশ্চিত হবে শেষ চার।

সিলেটের পরই আছে ফরচুন বরিশাল। ঢাকায় আসরের সবচেয়ে টানটান উত্তেজনাকর লড়াই উপহার দিয়েছে সিলেটের বিপক্ষে বরিশাল। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে আসর শুরু করবে। সিলেটে তারা ম্যাচ খেলবে ২টি। ২টি ম্যাচই জিততে পারলে বরিশালেরও শেষ চার অনেকটা নিশ্চিত হয়ে যাবে। ১টি জিতলে তারা অনেকদূর এগিয়ে যাবে।

৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিনে আছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস। তারা সিলেটে খেলবে ২টি ম্যাচ। ২টি জয় তাদের শেষ চারে যাওয়ার সম্ভাবনার দুয়ার অনেকটা সহজ করে দেবে। ১টি জিতলে তৃতীয় দল হিসেবে লড়াইয়ে থাকবে। ২টিতে হেরে গেলে তারা পড়ে যাবে বিপাকে।

রংপুর রাইডার্সের পয়েন্ট ৬ ম্যাচে ৬। সিলেটে তাদের ম্যাচ ২টি। সবচেয় কম ম্যাচ খেলেছে তারাই। তাদের সমান ম্যাচ খেলেছে খুলনা টাইগার্সও। কিন্তু খুলনার পয়েন্ট ৪। কিছুটা সুবিধাজনক অবস্থানে আছে রংপুর। ২টি ম্যাচ জিততে পারলে ১০ পয়েন্ট নিয়ে তারা শেষ চারের জন্য নিজেদের অবস্থানকে বেশ পোক্ত কেরে ফেলবে। ১টিতে জিতে, অপরটিতে হারলেও তাদের অবস্থান দুর্বল হবে না। কিন্তু খুলনা সিলেটে খেলবে ৩টি ম্যাচ। তাদের জন্য ৩টি ম্যাচ জেতাই জরুরি। কারণ পয়েন্ট টেবিলের অবস্থান বিবেচনায় শেষ চারের লড়াইয়ে শেষ স্থানের জন্যই তাদের লড়তে হতে পারে। সিলেটে ৩টি ম্যাচই জয়, তাদের অবস্থানকে পোক্ত করে তুলবে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পয়েন্টও ৪। কিন্তু তাদের ম্যাচ খেলার সংখ্যা ৭। বাকি আছে ৫ ম্যাচ। সবকটি ম্যাচ জিততে পারলে তাদের পয়েন্ট হবে ১৪। কিন্তু তা হবে কঠিন। আপাতত লক্ষ্য সিলেটের ২টি ম্যাচ জেতা।

পয়েন্ট টেবিলে সবচেয়ে বাজে অবস্থানে আছে ঢাকা ডমিনেটরস। ৮ ম্যাচ খেলে তাদের পয়েন্ট মাত্র ৪। ঢাকায় শেষ ম্যাচে খুলনার বিপক্ষে হারতে হারতে পরে ম্যাচ জিতে কোনো রকমে টিকে আছে শেষ চারের লড়াইয়ে। আইসিইউতে ঢুকে গেছে তারা। শেষ চারে যাওয়ার জন্য শ্বাস নিচ্ছে অক্সিজেন দিয়ে। বাকি ৪ ম্যাচ জিততেই হবে। তারপরও নিশ্চিত হবে না নাসির হোসেনের দলের।

এমপি/আরএ/


বিভাগ : খেলা

বিষয় : বিপিএল-২০২৩