আগামীর তারকা গাভি

২৪ নভেম্বর ২০২২, ০২:৪৩ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:০৬ পিএম


আগামীর তারকা গাভি

তরুণ মিডফিল্ডার। বিশ্বকাপে অভিষেক হলো গতকাল (২৩ নভেম্বর) কোস্টারিকার বিরুদ্ধে। স্পেনের হয়ে করেছেন গোলও। সব মিলিয়ে দুটি রেকর্ড হয়েছে ১৮ বছর বয়সী গাভির। স্পেনের হয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ খেলা এবং পেলে ও রোসার পর তৃতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপে গোল করা।

গোল্ডেন বয় গাভির এমন সাফল্যে পঞ্চমুখ অনেকে। বিশেষ করে স্প্যানিশ কোচ লুইস এনরিক। তিনি মনে করছেন, গাভি আগামী দিনের বড় তারকা।

‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বুধবার রাতে কোস্টারিকাকে ৭-০ গোলে উড়িয়ে আসর শুরু করে স্পেন। দলের পঞ্চম গোলটি করেন গাভি। এই ম্যাচে মাঠে নেমেই একটি কীর্তি গড়েন গাভি। তা হলো স্পেনের সবচেয়ে কম বয়সী (১৮ বছর ১১০ দিন) খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে খেলা।

আর গোলের মাধ্যমে নাম লেখান দারুণ একটি তালিকায়। বিশ্বকাপ ইতিহাসের তৃতীয় কম বয়সী গোল স্কোরার এখন গাভি। তার আগে আছেন কেবল ব্রাজিল কিংবদন্তি পেলে (১৭ বছর ২৩৯) ও মেক্সিকোর মানুয়েল রোসা (১৮ বছর ৯৩ দিন)।

কোস্টারিকা ম্যাচের পর সংবাদ সম্মেলনে গাভিকে প্রশংসায় ভাসান এনরিক। তিনি বলেন, ‘আমি আশা করি, সে এভাবেই চালিয়ে যাবে। প্রতিবারই ভালো খেলবে এবং বলসহ, বল ছাড়া আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করবে। সে অনন্য, সবার থেকে খুব আলাদা। কারণ তার বয়স এখন ১৮ কিন্তু তার মাঝে একজন অভিজ্ঞ খেলোয়াড়ের দৃঢ়তা রয়েছে। আমি মনে করি, সে ফুটবলের তারকাদের একজন হতে চলেছে।’

এসজি