রোনালদোকে ছাড়িয়ে গেলেন নেইমার

১৪ অক্টোবর ২০২০, ১১:০১ পিএম | আপডেট: ২৬ অক্টোবর ২০২০, ০২:৪৭ পিএম


রোনালদোকে ছাড়িয়ে গেলেন নেইমার
ছবি সংগৃহীত

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নেইমার জুনিয়র। আর মাত্র ১৩ গোল করলেই ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার পেলেকে ছাড়িয়ে যাবেন ব্রাজিলের বর্তমান এই তারকা ফুটবলার।

ব্রাজিলের জার্সিতে ১০৩ ম্যাচ খেলে নেইমারের গোলসংখ্যা এখন ৬৪টি। অন্যদিকে জাতীয় দলের হয়ে ১৭ বছরের ক্যারিয়ারে ৯৮ ম্যাচ খেলে ৬২ গোল করেছিলেন রোনালদো। ব্রাজিলের জার্সিতে ৭৭ গোল নিয়ে নেইমারের সামনে আছেন শুধু পেলে।

বুধবার সকালেপেরুর বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিক উপহার দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন নেইমার। দুই অর্ধে পেনাল্টি থেকে দুই গোল এবং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। তার হ্যাটট্রিকে ভর করে পেরুর বিপক্ষে ৪-২ গোলে জিতেছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রায় ১১ মাস পর ব্রাজিলের জার্সিতে ফেরাটা দারুণ হয়েছে নেইমারের। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচেই বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তার দল ব্রাজিল। সেই ম্যাচে গোলের দেখা না পেলেও দুটি দুর্দান্ত অ্যাসিস্ট করেছেন তিনি। এক ম্যাচ পরেই পেয়ে গেলেন হ্যাটট্রিকের দেখাও।


বিভাগ : খেলা