সেমিফাইনালে আজারেঙ্কা, প্রতিপক্ষ রিবাকিনা

২৪ জানুয়ারি ২০২৩, ০৬:২৮ পিএম | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:২২ পিএম


সেমিফাইনালে আজারেঙ্কা, প্রতিপক্ষ রিবাকিনা

অস্ট্রেলিয়ান ওপেনে তৃতীয় শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) মেয়েদের এককে কোয়ার্টার ফাইনালে জেসিকা পেগুলাকে হারিয়েছেন তিনি। সেমিফাইনালে তার প্রতিপক্ষ এলেনা রিবাকিনা। টুর্নামেন্টের নবম দিনে দুইজনেই জিতেছেন সরাসরি সেটের জয়ে।

মেলবোর্ন পার্কে ২০১২ ও ২০১৩ সালে ব্যাক টু ব্যাক শিরোপা জিতেছিলেন আজারেঙ্কা। ২০১৬ সালে পুত্র সন্তান লিওকে জন্ম দেন তিনি। মা হওয়ার পর এই প্রথম কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন সাবেক নাম্বার ওয়ান তারকা এবং পেগুলাকে উড়িয়ে দিয়ে সবশেষ শিরোপা উল্লাসের পর প্রথমবার নাম লেখালেন সেমিতে।

শেষ আটের লড়াইয়ে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন আজারেঙ্কা। ৩৩ বছর বয়সী বেলারুশিয়ান ছন্দ ধরে রেখে জয় ছিনিয়ে নেন ৬-৪, ৬-১ গেমে। তাতে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম সেমিফাইনাল খেলার অপেক্ষা বাড়ল আমেরিকান তৃতীয় বাছাই পেগুলার।

অপরদিকে প্রথমবার গ্র্যান্ড স্লাম সেমিফাইনাল নিশ্চিত করলেন রিবাকিনা। রব লেভার অ্যারেনায় বৃষ্টিবিঘ্নিত দিনে কাজাখস্থানি তারকা কোয়ার্টার ফাইনালের ম্যাচ জিতেছেন ১ ঘণ্টা ১৯ মিনিটে। ২২তম বাছাই রিবাকিনা জেলেনা ওস্তাপেনকোকে পরাস্ত করেছেন ৬-২, ৬-৪ গেমে।

সেরা চার নিশ্চিতের পর ২৩ বছর বয়সী রিবাকিনা বলেছেন, ‘প্রথমবার সেমিফাইনালে উঠতে পেরে আমি খুশি। অবশ্যই আমি স্নায়ুচাপে ছিলাম, বিশেষ করে সবশেষ ম্যাচে। আবেগ সামলে নিতে পারায় আমি খুব খুশি এবং সত্যিই আজ আমি খুব ভালো খেলেছি।’

এসজি


বিভাগ : খেলা