আগাসির রেকর্ড ছুঁয়ে সেমিতে জোকোভিচ

২৫ জানুয়ারি ২০২৩, ০৮:৪৯ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪২ এএম


আগাসির রেকর্ড ছুঁয়ে সেমিতে জোকোভিচ

টেনিস কিংবদন্তি আন্দ্রে আগাসি। তিনি নোভাক জোকোভিচের সাবেক কোচও। লিজেন্ডারি এই খেলোয়াড়ের রেকর্ড ছুঁয়ে অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনাল নিশ্চিত করেছেন সার্ব কিংবদন্তি। মেলবোর্ন পার্কে টানা ২৬ ম্যাচ জয়ের রেকর্ড এখন দুজনের দখলে।

বুধবার (২৫ জানুয়ারি) ছেলেদের এককে কোয়ার্টার ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ ছিলেন আন্দ্রে রুবলেভ। রড লেভার অ্যারেনায় পঞ্চম বাছাই রাশিয়ান প্রতিপক্ষকে ৬-১, ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে দেন টুর্নামেন্টের সর্বোচ্চ নয়বারের চ্যাম্পিয়ন। একই কোর্টে সেমিতে তার প্রতিপক্ষ অবাছাই আমেরিকান টমি পল। ২০১৮ সালের পর মেলবোর্ন পার্কে হারের স্বাদ পাননি জোকোভিচ। তার মতোই হার্ড কোর্টের গ্র্যান্ড স্লামে টানা ২৬ ম্যাচ অপরাজেয় ছিলেন আগাসি (২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত)।

সবমিলে গ্র্যান্ড স্লামে ৪৪তম সেমি নিশ্চিত করলেন সার্ব কিংবদন্তি। এই তালিকার শীর্ষে সাবেক সুইস কিংবদন্তি রজার ফেদেরার। তিনি মেজর টুর্নামেন্টে ৪৬ বার সেরা চারে খেলেছেন। অর্থাৎ এ বছর বাকি তিন গ্র্যান্ড স্লামের দুটিতে সেমি খেলতে পারলেও ফেদেরারের আরেকটি রেকর্ডে ভাগ বসাবেন জোকোভিচ।

তার আগে, মেলবোর্নে সর্বোচ্চ ২২ গ্র্যান্ড স্লামের মালিক রাফায়েল নাদালকে র্স্পশের সুযোগ পাচ্ছেন জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনে দশম শিরোপা জিততে পারলে তার ঝুলিতেও জমা পড়বে ২২টি ট্রফি। এই স্বপ্ন পূরণে আর মাত্র দুই জয় দূরে ৩৫ বছর বয়সি সার্ব কিংবদন্তি।

এমএমএ/


বিভাগ : খেলা