ঢাবিতে ছাত্রদলের প্রবেশ ঠেকাতে ছাত্রলীগের অবস্থান

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৭ পিএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২২, ১১:২৯ এএম


ঢাবিতে ছাত্রদলের প্রবেশ ঠেকাতে ছাত্রলীগের অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের প্রবেশ ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ছাত্রলীগের নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। তবে ছাত্রদল আসবে না এমন খবর পেয়ে অবস্থান কর্মসূচি বাতিল করে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এ সময় বিভিন্ন স্লোগান দিয়ে আশেপাশের এলাকায় মহড়া দেন তারা।

জানা যায়, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে চায় ছাত্রদলের নতুন কমিটি। একারণেই যেকোনো সময় ছাত্রদল ক্যাম্পাসে আসতে পারে এমন সংবাদের ভিত্তিতে তাদের প্রবেশ ঠেকাতে অবস্থান নেয় ছাত্রলীগ।

একটি সূত্র বলছে, আজ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতাদের সঙ্গে ও আগামীকাল উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর সঙ্গে নবগঠিত ছাত্রদল কমিটির সৌজন্য সাক্ষাতের কথা ছিল।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন একটি গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের টার্গেট করে তাদের লাশের ওপর ভর করে রাজনৈতিক স্বার্থ হাসিল করতে চায় বিএনপি-জামায়াত। সেই রাজনৈতিক সচেতনতার জায়গা থেকে আমরা ছাত্রসমাজ সচেতন রয়েছি, যাতে বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ বজায় থাকে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে যেন শিক্ষার স্বাভাবিক পরিবেশ ব্যাহত না হয়, সে ব্যাপারেও আমাদের রাজনৈতিক সচেতনতার তাগিদ রয়েছে।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার বিষয়ে ছাত্রদল সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ‘আমাদের আজকে সাংবাদিক সমিতির নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা ছিল। কিছু জটিলতার কারণে সেই পরিকল্পনা বাতিল করা হয়েছে। আগামীকাল আমরা ভিসি স্যারের সঙ্গে দেখা করতে যাব।’

উল্লেখ্য, রবিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।

আরএ/


বিভাগ : ক্যাম্পাস