‘দেশকে গড়ে তোলার দায়িত্ব তরুণ প্রজন্মের’

২৪ নভেম্বর ২০২২, ০৭:১৮ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৩১ এএম


‘দেশকে গড়ে তোলার দায়িত্ব তরুণ প্রজন্মের’

স্বাধীন দেশের মানুষ হিসেবে দেশকে গড়ে তোলার দায়িত্ব তরুণ প্রজন্মের। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে বিদ্যার পথ ও চর্চার পথকে আরও সমৃদ্ধ করতে হবে। দেশ ও পরিবারের সেবায় শিক্ষার্থীদের নিয়োজিত হওয়ার জন্য আহ্বান জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, জীবনের উন্নতি ও সফলতার জন্য শিক্ষার্থীদের সময়ের ব্যাপারে সচেতন থাকতে হবে। দেশের মানুষের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতে পড়ার কোন বিকল্প নেই।

ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক ড. দিলারা জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন বিশেষ অতিথি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) ও যুগাসচিব মো. ছিদ্দিকুর রহমান সম্মাননীয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিভূতি ভূষণ সিকদার।

এমএমএ/


বিভাগ : ক্যাম্পাস