রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে চাকরি, নেবে ১১২ জন

ছবি: সংগৃহীত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনে ০৬টি পদে ১১২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশন।
মন্ত্রণালয়ের নাম: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

পদের বিবরণ:

চাকরির ধরন: অস্থায়ী।
প্রার্থীর ধরন: নারী-পুরুষ।
কর্মস্থল: যে কোনো স্থান।

বয়স: ২১ মে ২০২৪ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহীরা বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশন এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে। আবেদন করতে এখানে ক্লিক করুন

আবেদন ফি: টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ১-২ নং পদের জন্য ৩৩৫ টাকা, ৩-৬ নং পদের জন্য ২২৩ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদন শুরু: ২৭ মে ২০২৪ তারিখ সকাল ১০টা থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ জুন ২০২৪ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

Header Ad

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঈদুল আজহার ত্যাগের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল (১৭ জুন) দেশে উদযাপিত হবে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা।

রোবাবার (১৬ জুন) তিনি দেশবাসীকে শুভেচ্ছা জানাতে এক ভিডিও বার্তায় বলেন, প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম, এক বছর পর আবারও আমাদের জীবনে ফিরে এসেছে পবিত্র ঈদুল আজহা। আমি আপনাদেরকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাই।

শেখ হাসিনা আরও বলেন, আসুন ঈদুল আজহার শিক্ষা গ্রহণ করে ত্যাগের মহিমায় উজ্জ্বীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করি।

বার্তার শেষে প্রধানমন্ত্রী বলেন, পবিত্র ঈদুল আজহা আপনার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, সুখ, শান্তি ও স্বাচ্ছন্দ। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।

সৌদি আরবের সাথে মিল রেখে গাইবান্ধায় ঈদুল আজহা উদযাপন

ছবি: সংগৃহীত

সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ (রবিবার) গাইবান্ধার সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার দুটি গ্রামে ঈদুল আযহা পালিত হয়েছে। রবিবার (১৬ জুন) সকাল সাড়ে ৮টার দিকে সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বুজরুক জামালপুর পুর্বপাড়া জামে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এই নামাজে ইমামতি করেন মাওলানা মো. সাইফুল ইসলাম। নামাজে স্থানীয়দের পাশাপাশি দুর-দুরান্ত থেকে শতাধিক পুরুষ এবং নারীরাও অংশ নেয়।

অপরদিকে, সকাল ৯টার দিকে পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের ঘোড়াবান্দা মধ্যপাড়া অাহলে হাদিস জামে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এই নামাজে কয়েকটি পরিবারের ৩০-৩৫ জন মুসল্লি অংশ নেয়। নামাজে ইমামতি করেন হাফেজ মো. মশিউর রহমান।

নামাজ আদায় করতে আসা মুসল্লিরা জানায়, সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ঈদ উদযাপন করছেন। নামাজ শেষে বিশেষ মোনাজাত ও একে অপরকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন মুসল্লিরা। এরপর পশু কোরবানীও করবেন তারা।

নামাজ শেষে ইমাম মাওলানা মো. সাইফুল ইসলাম বলেন, চাঁদ দেখার ভিত্তিতে মুসলিম বিশ্বের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করি, যা কুরআন ও হাদিস সম্মত। আগামীতে বিশ্বের সকল মুসলিম ঐক্য হওয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন, মধ্যেপ্রাচ্যের সঙ্গে মিল রেখেই সকল মুসলিম একদিন একসঙ্গে ঈদ উদযাপন করবে।

উল্লেখ্য, এই দুই উপজেলায় গত ১৫-১৬ বছর ধরে ঈদুল-উল ফিতর ও ঈদুল আযহার নামাজ আদায় করে আসছেন মুসল্লিরা।

ঘোড়াঘাটে ভূমি দখলকারীর বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে হত্যার হুমকি

ছবি: সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাটে মহাসড়ক সংলগ্ন সড়ক ও জনপথ বিভাগ ও কেসি পাইলট স্কুল এন্ড কলেজের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান এবং খাবার হোটেলের ময়লা পানিতে খেলার মাঠ নর্দমায় পরিণত হওয়াকে কেন্দ্রে করে সংবাদ প্রচার করায় সাংবাদিককে হত্যার হুমকি দেয়া হয়েছে।

এ ঘটনায় শনিবার (১৫ জুন) সকালে দৈনিক আমার সংবাদের ঘোড়াঘাট উপজেলা প্রতিনিধি ঘোড়াঘাট থানায় নিজের নিরাপত্তার চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে। যার জিডি নং-৬৪২, তারিখ-১৬/০৬/২৪ইং। এর আগে গত ১০ জুন ‘ফুটবল খেলার মাঠ গিলে খাচ্ছে ব্যবসায়ীরা, খেলার অনুপযুক্ত হয়ে উঠছে মাঠ’ শিরোনামে দৈনিক আমার সংবাদের অনলাইন সহ স্থানীয় দৈনিক এবং বেশ কিছু নিবন্ধিত অনলাইন পোর্টাল সংবাদ প্রচার করা হয়।

শুক্রবার (১৪ জুন) রাত সাড়ে ৮টায় সাংবাদিক লোটাস আহম্মেদ পৌর এলাকার বাসস্ট্যান্ডে অবস্থিত ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্টে খাবার কিনতে যায়। তখন ওই হোটেল মালিক মোন্তাজ আলীর ছেলে সজিব মাহমুদ (২৪) ওই সাংবাদিককে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে এবং বলে “আমরা জায়গা দখল করে ব্যবসা করে খাচ্ছি তাতে তোর সমস্যা কি। কোন মাইকেলের সাহস নাই এখান থেকে আমাদের হোটেল উঠিয়ে দেওয়ার। কত জনকে মাইরা রাস্তায় ফেলায় দিচ্ছি। আর দু‘একজনকে মারলে কিছুই হবে না।”

এর এক পর্যায়ে ভূমিদখলকারী ও সন্ত্রাসী সজিব মাহমুদ ওই সাংবাদিককে একা পেলে পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়া সহ প্রাণনাশের হুমকি দেয়। এছাড়াও সন্ত্রাসী সজিব মাহমুদ হুমকি প্রদানের পর থেকে ওই সাংবাদিককে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিত ও সম্মানহানিকর পোস্ট করতে থাকে।

হুমকি প্রদানকারী সজিব মাহমুদ ঘোড়াঘাট পৌরসভার নয়াপাড়া (বাস¯ট্যান্ড) গ্রামের মোন্তাজ আলীর ছেলে। সে পেশায় একজন ছাত্র।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সজিবের বাবা মোন্তাজ আলী ইতিপূর্বে ফেন্সিডিল সহ অন্যান্য মাদকের জমজমাট ব্যবসায় জড়িত ছিলেন। ঘোড়াঘাট সহ আশপাশের এলাকার ফেন্সিডিল ডিলার ছিলেন তিনি। তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে এবং মাদকের মামলায় আদালত কতৃক সাজাপ্রাপ্ত হওয়ায় কারাবরণ করেছেন। অপর দিকে সজিব মাহমুদ বগুড়া শহরে পড়াশুনা করার সুবাদে সরকার বিরোধী রাজনৈতিক দলের সাথে জড়িত আছে বলে জানান তার কয়েকজন স্থানীয় বন্ধু। সজিবের বাবা মোন্তাজ আলীও ঘোড়াঘাট পৌর বিএনপির কর্মী।

ভূক্তভোগী সাংবাদিক লোটাস আহম্মেদ বলেন, আমি আমার এবং আমার পরিবারের সদস্যদের জীবন নিয়ে শঙ্কিত। হুমকি প্রদানকারী সজিবের পরিবার ইতিপূর্বে মাদকের ব্যবসায় জড়িত থাকায় তাদের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর সাথে গোপন সখ্যতা আছে। সে নিজে কিংবা সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে আমাকে মারপিট ও হত্যার চেষ্টা করতে পারে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, সংবাদ প্রচার ও প্রকাশকে কেন্দ্র করে কোন সাংবাদিকের দিকে কেও চোখ তুলে তাকালে আমরা তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। সাংবাদিককে প্রাণনাশের হুমকি প্রদান সংক্রান্তে থানায় একটি জিডি করা হয়েছে। আমরা তদন্ত কার্যক্রম শুরু করেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী
সৌদি আরবের সাথে মিল রেখে গাইবান্ধায় ঈদুল আজহা উদযাপন
ঘোড়াঘাটে ভূমি দখলকারীর বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে হত্যার হুমকি
ঈদের দিন পাহাড়পুর বৌদ্ধবিহার ও জাদুঘর সকল দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে
ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা
দায়িত্বের এ জীবন কঠিন হলেও সুন্দর : বাবা দিবসে পরীমণি
কুড়িগ্রামে আলোচিত গৃহবধূ ধর্ষণের ঘটনায় সোলায়মানকে গ্রেপ্তার করেছে র‌্যাব
জাতীয় ঈদগাহে ৫ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার
জেনে নিন ঢাকায় কখন কোথায় ঈদের জামাত
ঈদের দিনেও রেহাই নেই গাজার বাসিন্দাদের
চাঁদপুরের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে ঈদুল আজহা
বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে ফের রেকর্ড, ২৪ ঘণ্টায় অর্ধলাখ যানবাহন পারাপার
শেষ মুহূর্তে নাড়ির টানে রাজধানী ছাড়ছেন মানুষ
অজিদের কল্যাণে সুপার এইট নিশ্চিত করলো ইংল্যান্ড
সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আওয়ামী লীগ : খাদ্যমন্ত্রী
সারাদিনের ভোগান্তির পর উত্তরের ঈদযাত্রায় ফিরেছে স্বস্তি
আর্থিক সংকটে কাঙ্খিত বেচা-কেনা হয়নি চুয়াডাঙ্গার পশুহাট গুলোতে
আনারকন্যার অভিযোগ অস্বীকার করেছেন ডিএমপি কমিশনার
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ শ্রমিকদের
বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর-এলেঙ্গা সড়কের ২৯ কিলোমিটার পথেও দুর্ভোগ