ইন্টারপোলকে চিঠি: আরাভের বিরুদ্ধে রেড নোটিশ জারি

২০ মার্চ ২০২৩, ০২:৪৭ পিএম | আপডেট: ৩১ মে ২০২৩, ০২:৪৭ পিএম


ইন্টারপোলকে চিঠি: আরাভের বিরুদ্ধে রেড নোটিশ জারি

পুলিশ কর্মকর্তা হত্যা মামলার ফেরারি আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলকে চিঠি দিয়েছে বাংলাদেশ পুলিশ। সেই চিঠির উত্তর এসেছে সেখানে বলা হয়েছে, আরাভের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারি হয়েছে।‌

সোমবার (২০ মার্চ) পুলিশ সদরদপ্তরের দায়িত্বশীল এক কর্মকর্তার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। নাম প্রকাশ করতে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, আরাভ খান ওরফে রবিউল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলকে চিঠি দিয়েছে বাংলাদেশ পুলিশ। সেই চিঠির উত্তরের পরিপেক্ষিতে জানা গেছে, আরাভের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারি হয়েছে।‌ তার পরিপ্রেক্ষিতে আরাভের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারি হয়েছে।‌

তিনি বলেন, ‘আমরা এই বিষয়ে (আরাভকে দেশে ফেরানো) ব্যবস্থা নেওয়ার জন্য ইন্টারপোল কাজ করছে। তারা আমাদের দেওয়া তথ্যগুলো ভালো ভাবে যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেবে বলে আমাদের আশ্বস্ত করেছেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, আরাভকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা চাওয়া হয়েছে। পরে এই বিষয়ে তথ্য পেলে বিস্তারিত জানতে হবে।

সোমবার (২০ মার্চ) ইন্টারপোলের সার্বিক বিষয়ের অপডেট জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইন্টারপোলের সহায়তায় আরাভকে ফিরিয়ে আনতে সব ধরনের চেষ্টা চলছে। ইতোমধ্যে তাকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা চাওয়া হয়েছে। তিনি বলেন, আমরা আরাভের বিষয়ে অনেক কিছুই শুনেছি এবং জেনেছি। যেসব তথ্য আমাদের কাছে এসেছে, তা যাচাই-বাচাই করে বাদবাকি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

কেএম/এসএন