সেন্ট গ্রেগরী হাই স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

২৫ জুলাই ২০২০, ১২:১৮ এএম | আপডেট: ০৬ আগস্ট ২০২০, ০৮:৫৯ পিএম


সেন্ট গ্রেগরী হাই স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ
ছবি সংগৃহীত

নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান সেন্ট গ্রেগরী হাই স্কুল এন্ড কলেজ। এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় নটর ডেম, হলিক্রস, সেন্ট যোসেফের সাথে সেন্ট গ্রেগরী হাই স্কুল এন্ড কলেজেকেও নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির অনুমতি প্রদান করে। তারই ধারাবাহিকতায় ২০২০-২১ শিক্ষা বর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রকৃয়ায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজধানীর পুরান ঢাকার ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানটি।

সেন্ট গ্রেগরী একটি মিশনারি স্কুল হিসেবে প্রতিষ্ঠিত হয় ১৮৮২ সালে। পুরান ঢাকার লক্ষ্মীবাজারে প্রতিষ্ঠিত এই বিদ্যাপীঠটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দীন আহমদ, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, নবেল বিজয়ী অমর্ত্য সেন সহ অসংখ্য গুণিজন শিক্ষা লাভ করেছে এই প্রতিষ্ঠান থেকে।

সেন্ট গ্রেগরীতে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য কলেজ অযেবসাইট ও কলেজ বুলেটিন বোর্ডে আগামী সপ্তাহে দেওয়া হবে। কলেজ শাখা অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। ভর্তির আবেদনের জন্য নূন্যতম যোগ্যতা- বিজ্ঞান শাখায় ৪.৮০, ব্যবসায় শিক্ষা শাখায় ৩.৮০, মানবিক শাখায় ৩.০০।

ভর্তির আবেদন ফরম পূরণ: তারিখ ঘোষণার পর আগ্রহী প্রার্থীরা https://www.mcampus-admission.online/sghsc/ থেকে অনলাইনে আবেদন করতে পারবে। আবেদনের নিয়মাবলি প্রতিষ্ঠানের অয়েবসাইটে (www.sghscdhaka.edu.bd) দেওয়া আছে এবং আবার দেওয়া হবে। ভর্তির আবেদন ফি (অফেরতযোগ্য) বাবদ ২৩০ টাকা (আবেদন ফি- ২২৫ টাকা ও বিকাশ চার্জ ৫ টাকা) অনলাইনে আবেদন করার সময় পরিশোধ করতে হবে।

 

 

 


বিভাগ : শিক্ষা