রবিবার, ৫ মে ২০২৪ | ২২ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

বিয়ের শাড়ি পরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিলেন আলিয়া ভাট

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সবার নজর কেড়েছে আলিয়ার পরনের শাড়ি। ছবি সংগৃহিত

নিজের বিয়ের শাড়িটি পরেই ভারতের ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়েছেন আলিয়া ভাট।

৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। গতকাল মঙ্গলবার ছিল পুরস্কার প্রদান অনুষ্ঠান। এই আয়োজনে পুরস্কার নিতে হাজির ছিলেন আলিয়া ভাট, কৃতি শ্যানন, আল্লু অর্জুন, ওয়াহিদা রহমানসহ বলিউড ও দক্ষিণের তারকারা। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জয়ী শিল্পীদের হাতে জাতীয় পুরস্কার তুলে দিয়েছেন। তবে এদিন সবকিছুকে ছাপিয়ে গিয়েছিল আলিয়ার শাড়ি। তার পরনে ছিল বিয়ের শাড়ি। তাতেই তোলপাড় সোশাল মিডিয়া।

এবার যৌথভাবে সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট ও কৃতী শ্যানন। আলিয়া এই পুরস্কার পেয়েছেন ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ সিনেমার জন্য। কৃতি শ্যানন পেয়েছেন ‘মিমি’ ছবির জন্য।

এদিন জাতীয় পুরস্কারের আসরে স্বামী অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে আলিয়া উপস্থিত ছিলেন। এই তারকা দম্পতির বেশ কিছু ভিডিও আর ছবি নেট দুনিয়ায় ছেয়ে গেছে।

এই শাড়ি তাঁর জন্য বিশেষ কিছু, তা আলিয়া নিজেই জানিয়েছেন। গত বছর এপ্রিলে এই শাড়ি পরে রণবীরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন আলিয়া। তাই এই স্মরণীয় দিনে আলিয়া বেছে নিয়েছেন তাঁর বিশেষ শাড়িটি। এদিন বিয়ের শাড়িতে আলিয়া হয়ে উঠেছিলেন অপরূপা।

অনেকে প্রশ্ন তুলেছেন যে আলিয়া কেন বিয়ের শাড়ি পরে এসেছেন। তবে অভিনেত্রী এর জবাব সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে দিয়েছেন। ইনস্টাগ্রাম স্টোরিতে আলিয়া বিয়ের শাড়ির পরা এক ছবি শেয়ার করেছেন।

এই স্টোরিতে তিনি লিখেছেন, ‘বিশেষ দিনের জন্য এক বিশেষ পোশাক হওয়া জরুরি। আর কখনো কখনো সেই পোশাক আপনার কাছে আগে থেকেই থাকে বা পুরোনো। যেটা একবার বিশেষ হয়ে উঠে ছিল, সেটা আবার বিশেষ হয়ে উঠতেই পারে, দ্বিতীয়বারের জন্য।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোনালি রঙের অ্যামব্রয়ডারি করা অফ হোয়াইট শাড়ির সঙ্গে আলিয়ার সাজ ছিল ছিমছাম। গলায় একটি চোকার, আঙুলে বিয়ের আংটি আর খোপায় ফুল পরে মঞ্চে উঠেছিলেন আলিয়া।

আলিয়ার বিয়ের শাড়িটির ডিজাইন করেছেন ভারতের বিখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখার্জি। এক সাক্ষাৎকারে আলিয়া জানান, মাত্র দুই সপ্তাহের মধ্যে তার বিয়ের শাড়িটি তৈরি করা হয়েছে।

এ বছর সেরা সিনেমা হিসেবে রকেট্রি দ্য নাম্বি এফেক্ট, সেরা পরিচালক হিসেবে নিখিল মহাজন ও সেরা অভিনেতা হিসেবে আল্লু অর্জুন পুরস্কার জিতে নিয়েছেন। পাশাপাশি অন্যান্য ক্যাটাগরিতে পঙ্কজ ত্রিপাঠি, এসএস রাজামৌলি, শ্রেয়া ঘোষাল, কাল ভৈরবসহ অনেকেই পুরস্কার জিতে নিয়েছেন।

২০১২ সালে 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ের জগতে পা রাখেন আলিয়া। এরপর হাইওয়ে, ডিয়ার জিন্দেগি, রাজি, ডার্লিংসসহ বেশ কিছু সিনেমায় অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

আলিয়াকে সর্বশেষ নেটফ্লিক্সের 'হার্ট অব স্টোন' সিনেমায় দেখা গেছে। হলিউডে এটিই তার প্রথম কাজ।

Header Ad

সত্য বলায় যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগ কোনো সংঘাতে নেই, তবে সত্য বলায় যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছুই করার নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৫ মে) ধানমন্ডিতে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো সংঘাতে নেই। তবে সত্য বললে তাদের স্বার্থে আঘাত লাগলে তো কিছু করার নেই। ভিয়েতনাম যুদ্ধের সময় যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদ দমনে যে আচরণ করা হয়েছিল, একই রকম নির্মম আচরণ এখন করা হচ্ছে। এটা বললে যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব নিয়ে প্রশ্ন তোলার কী আছে?

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র আমাদের মানবাধিকার, নির্বাচন, গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলতে পারলে আমরা কেন বলতে পারব না প্রায় প্রতিদিনই যুক্তরাষ্ট্রে গান ভায়োলেন্স হচ্ছে।’

সেতুমন্ত্রী বলেন, ‘আমাদের দেশের মানবাধিকার নিয়ে তারা কথা বলে। আমরা কি এসব নিয়ে কথা বলতে পারব না? আমাদের দেশে তারা যে দৃষ্টিতে মানবাধিকার দেখে সে দৃষ্টিতে নিজের দেশে দেখবে না কেন? তাদের সঙ্গে আমাদের বন্ধুত্ব নেই এমন কথা তো আমরা বলিনি।’

তিনি বলেন, ‘আমাদের দেশে যখন বিরোধীরা ধ্বংসযজ্ঞ চালায়, যখন সাংবাদিকদের ওপর হামলা চালায়, পুলিশকে পিটিয়ে মারে তখন যুক্তরাষ্ট্র চুপ থাকে।’

ওবায়দুল কাদের বলেন, ‘যুদ্ধের কারণে বিশ্বে যে অর্থনৈতিক সংকট চলছে তা বাংলাদেশেও আছে। বাংলাদেশ এ প্রভাব থেকে মুক্ত নয়। আমদানি-রফতানি, জ্বালানি, ডলার সংকট এগুলো অর্থনীতির সঙ্গে সংশ্লিষ্ট। তাই সে ক্ষেত্রে আমরা চাপে আছি। যেমন: দ্রব্যমূল্যের যে চাপ তা তো অস্বীকার করার উপায় নেই।’

তিনি বলেন, প্রতীক ছাড়া স্থানীয় সরকার নির্বাচনের রেকর্ড আছে। প্রতীক ছাড়া নির্বাচন করলে নির্বাচন বেশি অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে-এমন চিন্তা থেকে আমরা প্রতীক দিইনি। এর মানে এই নয় যে অন্য দলগুলো নির্বাচনে প্রতীক বরাদ্দ করতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ান আব্দুস সবুর, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সেনাবাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার স্বপ্নকে হৃদয়ে ধারণ করে দেশের অন্য সেক্টরের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে অত্যন্ত আধুনিক, দক্ষ ও সময়োপযোগী বাহিনী হিসেবে গড়ে তুলেছে বর্তমান সরকার।

আজ রোববার সকালে ঢাকা সেনানিবাসে নবনির্মিত আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি (এএফআইপি) ভবন এবং আর্মি সেন্ট্রাল অডিটরিয়াম-সেনাপ্রাঙ্গণের উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা সেনানিবাস এলাকায় বসবাসকারীদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিতে আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজির জন্য এ নতুন ভবনের নির্মাণ করা হয়েছে। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা, সেমিনার, অনুষ্ঠান আয়োজনের জন্য নির্মাণ করা হয়েছে আর্মি সেন্ট্রাল অডিটরিয়াম-সেনাপ্রাঙ্গণ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী, তিন বাহিনী প্রধান, ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, বিভিন্ন পদবির কর্মকর্তারা ছিলেন।

উপজেলা নির্বাচন বর্জনে রিজভীর লিফলেট বিতরণ

ছবি : ঢাকাপ্রকাশ

রাজধানীতে উপজেলা নির্বাচন বর্জনের সমর্থনে লিফলেট বিতরণ করেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী’র নেতৃত্বে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

রোববার (৫ মে) রাজধানীর বেইলি রোডে পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির কয়েকজন নেতা। 

এসময় রিজভী বলেন, শেখ হাসিনা ৭ জানুয়ারি ডামি নির্বাচন করার পরে আবার উপজেলা নির্বাচন করছে। এই ডামি নির্বাচনে দেশের গণতন্ত্রকামী কোনো দল অংশগ্রহণ করছে না।

রিজভী আরও বলেন, বর্তমানে দেশের জনগণ ভোট দিতে পারে না। তাদের পছন্দের প্রতিনিধি বানাতে পারে না। দেশের এই পরিস্থিতি সৃষ্টি করেছে বর্তমান ডামি নির্বাচনের সরকারের প্রধান।

সাবেক এই ছাত্র নেতা বলেন, দেশের জনগণকে আহ্বান জানাই, আপনারা এই ডামি সরকারের অধীনে ডামি নির্বাচনে কেউ অংশগ্রহণ করবেন না। এখানে যারা উপস্থিত আছেন সবাই কোনো না কোনো উপজেলার বাসিন্দা, আপনারাও কেউ ভোট দেবেন না।

ছবি : ঢাকাপ্রকাশ

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ রফিকূল ইসলাম, যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি ডাঃ জাহিদুল কবির, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি এজমল হোসেন পাইলট, তারেক উজ জামান তারেক, সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ,সাবেক সহ সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান রয়েল, সহ সভাপতি ওমর ফারুক কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, সহ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মিশু, ঢাবি ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম সম্পাদক রাজু আহমেদ, তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুগ্ম সম্পাদক আব্দুল হামিদ, ঢাকা কলেজ ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক শাহ পরান, ছাত্রদল নেতা মিরাজ হোসেন, ডাঃ মুশফিক, আশরাফুল আসাদ-সহ নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ

সত্য বলায় যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের
সেনাবাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী
উপজেলা নির্বাচন বর্জনে রিজভীর লিফলেট বিতরণ
টাঙ্গাইলে বজ্রপাতে বাবুর্চির মৃত্যু
জিম্বাবুয়ে-যুক্তরাষ্ট্র সিরিজের ফলাফল কোনো কাজে আসবে না : সাকিব
১৫ বছরে শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
সুন্দরবনের আগুন নেভাতে যোগ দিয়েছে নৌ ও বিমান বাহিনী
গাজায় দেড় লাখের বেশি অন্তঃসত্ত্বা নারী পানিশূন্যতায় ভুগছেন
স্বামীর সঙ্গে অভিমানে নববধূর আত্মহত্যা
নারী এমপিকে মাদক খাইয়ে যৌন হেনস্তা
নীলক্ষেতে দুই রেস্টুরেন্টে আগুন
খাগড়াছড়িতে টিনের চালে বজ্রপাত, ঘরসহ পুড়ে ছাই মা-ছেলে
যুদ্ধে বন্ধে যুক্তরাষ্ট্রকেও পাত্তা দিচ্ছে না দখলদার ইসরায়েল
সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু
ঢাকা সফরে আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ
কেমন থাকবে আজকের আবহাওয়া, যা জানাল আবহাওয়া অফিস
আজ থেকে খুলছে সব শিক্ষাপ্রতিষ্ঠান
মিল্টন সমাদ্দারের মানবিকতার আড়ালে প্রতারণা, যা বললেন ব্যারিস্টার সুমন
যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান
নিজের মান ইজ্জত রক্ষা করুন, মন্ত্রী-এমপিদের প্রতি ইসি রাশেদা