‘রক অ্যান্ড রোল’র টিনা টার্নার আর নেই

২৫ মে ২০২৩, ০৪:৪৯ পিএম | আপডেট: ৩০ মে ২০২৩, ০৮:২৬ এএম


‘রক অ্যান্ড রোল’র টিনা টার্নার আর নেই

রক মিউজিকের কিংবদন্তি সংগীতশিল্পী টিনা টার্নার আর নেই। বুধবার (২৪ মে) সুইজারল্যান্ডের কুস্ন্যাটে নিজ বাড়িতে তার মৃত্যু হয়েছে। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

শিল্পীর মুখপাত্র বার্নার্ড ডহার্টির বরাত দিয়ে মৃত্যুর খবর প্রকাশ করেছেন দ্য নিউ ইয়র্ক টাইমস। তবে তার মৃত্যুর কারণ জানানো হয়নি। জানা যায়, সম্প্রতি তার স্ট্রোক হয়েছিল। এ ছাড়া, অনেক দিন ধরে কিডনি জটিলতায়ও ভুগছিলেন এই বিশ্বখ্যাত পপ গায়িকা।

টিনা টার্নার তার দীর্ঘ পঞ্চাশ বছরের সংগীত ক্যারিয়ার শুরু করেছিলেন ১৯৫০-এর দশকের শেষ দিকে। তখন তিনি স্কুলের ছাত্রী ছিলেন। ওই সময় তিনি ‘কিংস অব রিদম’ নামে একটি ব্যান্ডের হয়ে গান শুরু করেছিলেন।

১৯৬০ সালে ‘আ ফুল ইন লাভ’ গানটির মাধ্যমে একক গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন টিনা টার্নার। এতে তার সঙ্গে পারফর্ম করেছেন তার প্রথম স্বামী ইক টার্নার।

তার গানের রেকর্ড ১০০ মিলিয়নের বেশি বিক্রি হয়েছে। যার ফলে সর্বকালের ‘বেস্ট সেলিং আর্টিস্ট’-দের একজন তিনি।

বর্ণিল ক্যারিয়ারে ১২টি গ্র্যামি অর্জন করেছেন টিনা। তিনিই প্রথম কৃষ্ণাঙ্গ সংগীতশিল্পী ও নারী, যিনি বিখ্যাত ম্যাগাজিন ‘রোলিং স্টোন’র প্রচ্ছদে জায়গা করে নিয়েছিলেন।

ব্যক্তিগত জীবনে ১৯৬২ সালে ইকে টার্নারকে বিয়ে করেছিলেন টিনা টার্নার। ১৯৭৮ সালে তাদের বিচ্ছেদ হয়। এরপর ২০১৩ সালে এরউইন বাকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন গায়িকা। চার সন্তানের মা এই গায়িকা।

এএম/এমএমএ/


বিভাগ : বিনোদন

বিষয় : বিনোদন